Templates by BIGtheme NET
আজ- বুধবার, ১৬ জানুয়ারী, ২০১৯ :: ৩ মাঘ ১৪২৫ :: সময়- ১২ : ৪৬ অপরাহ্ন
Home / কুড়িগ্রাম / কুড়িগ্রাম-২ আসনে শেষ মহুর্তের নির্বাচনী প্রচারণা জমে উঠেছে

কুড়িগ্রাম-২ আসনে শেষ মহুর্তের নির্বাচনী প্রচারণা জমে উঠেছে

সাইফুর রহমান শামীম,কুড়িগ্রাম প্রতিনিধি: আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে রাজারহাট,কুড়িগ্রাম সদর ও ফুলবাড়ি উপজেলা নিয়ে গঠিত কুড়িগ্রাম-২ আসনে শেষ মহুর্তে নির্বাচনী প্রচারনা জমে উঠেছে। প্রকাশ্য নির্বাচনী প্রচার-প্রচারনায় মহাজোট এগিয়ে থাকলেও গ্রামেগঞ্জে জনসংযোগ ও মতবিনিময়ে পিছিনে নেই ঐক্যফ্রন্ট । প্রতিযোগীতায় এগিয়ে গেছে হাতপাখাও। এরই মধ্যে এলাকার উন্নয়নের প্রতিশ্রæতি নিয়ে ইস্তেহার ঘোষনা করেছেন প্রার্থীরা।
জানা গেছে,জোটগত সিদ্ধান্তে মহাজোট এই আসনটি জাতীয় পার্টিকে ছেড়ে দেওয়ায় এই আসনে এবার লাঙ্গল প্রতীকের প্রার্থী হয়েছেন সাবেক জেলা আওয়ামীলীগের সহসভাপতি শিল্পপতি পনির উদ্দিন আহমেদ। সংসদের বিরোধী দলীয় চীফ হুইপ তাজুল ইসলাম চৌধুরীর মৃত্যুর পরপরই শিল্পপতি পনির উদ্দিন আহমেদ জাতীয় পার্টিতে যোগদান করে জোড় লবিং চালিয়ে এই আসনে লাঙ্গল প্রতীকের দলীয় মনোনয়ন প্রাপ্ত হন। পরে জোটগত সিদ্ধান্তে আসনটি জাতীয় পার্টি পাওয়ায় আওয়ামীলীগ নেতারা কর্মীরাও এখন নির্বাচনী মাঠে মহাজোটের লাঙ্গল প্রতীককে জয়ী করতে সর্বাতœক প্রচেষ্টা চালাচ্ছেন। দীর্ঘদিন জাতীয় পার্টির দখলে থাকা কুড়িগ্রাম-২ আসনটিতে এবার জাতীয় পার্টির নিজস্ব ভোটের সাথে যোগ হয়েছে নৌকা প্রতীকের ভোট।
অন্যদিকে এই আসনে ঐক্যফ্রন্টের পক্ষে ধানের শীষ প্রতীকের প্রার্থী মেজর জেনারেল আমসাআ আমিন । জেলা আওয়ামীলীগের সাবেক সভাপতি আমসাআ আমিন ২০০১ সালে নৌকা প্রতীক নিয়ে এই আসনে নির্বাচন করে সামান্য ভোটের ব্যবধানে জাতীয় পার্টির তাজুল ইসলাম চৌধুরীর সাথে হেরে যান। এরপর দলীয় সিদ্ধান্তে কুড়িগ্রাম জেলা পরিষদ প্রাশাসক হন আমসাআ আমিন। তারপর দলীয় কোন্দলের কারনে তিনি জেলা আওয়ামীলীগের সভাপতি ও পরে জেলা আওয়ামীলীগের সভাপতি পদ থেকেও সরে দাঁড়ান। এবার একাদশ জাতীয় সংসদ নির্বাচনে তিনি আওয়ামীলীগের দলীয় মনোনয়ন না পেয়ে ঐক্যফ্রন্টের শরিক দল ড. কামাল হোসেনের গণফোরামে যোগ দেন। জোটের সিদ্ধান্তে কুড়িগ্রাম-২ আসনটি ড. কামাল হোসেনের গণফোরামকে ছেড়ে দেয়ায় এই আসনে ধানের শীষ প্রতীকে নির্বাচন করছেন তিনি।
সরেজমিনে জানা গেছে,গত এক সপ্তাহ ধরে দিনরাত চলছে বিভিন্ন প্রার্থীদের নির্বাচনী গণসংযোগ। সকালে সূর্যদয়ের সাথে সাথে প্রার্থীরা নিজে ও তাদের নেতা কর্মী সমর্থকরা বিভিন্ন গ্রামে গঞ্জে উঠান বৈঠক,পথ সভা সহ বিভিন্ন ভাবে গণসংযোগ করছেন। গভীর রাত পর্যন্ত চলছে গনসংযোগের কাজ। গ্রামেগঞ্জে চায়ের দোকান-পানের দোকানে গভীর রাত পর্যন্ত বিভিন্ন প্রার্থীর সমর্থকদের মধ্যে চলছে ভোটালাপ। দুপুর থেকে রাত পর্যণÍ মাইকের আওয়াজে মুখর হয়ে থাকছে গ্রাম-শহর। প্রকাশ্য প্রচার-প্রচারনায় এগিয়ে রয়েছে মহাজোট প্রার্থী লাঙ্গল প্রতীকের আলহাজ্ব মোঃ পনির উদ্দিন আহমেদ। ঐক্যজোট প্রার্থী ধানের শীষ প্রতীকের মেজর (অবঃ) আমসা-আ-আমীনের প্রকাশ্য মিছিল-সমাবেশ তেমন একটি পরিলক্ষিত না হলেও গ্রাম থেকে গ্রামান্তর ছুটছেন তিনিও তার নেতাকর্মী সমর্থকরা। ইদানিং ইসলামী আন্দোলন বাংলাদেশের হাত পাখা প্রতীকের প্রার্থী মোঃ মোকছেদুর রহমানের সমর্থনও বেড়েছে গ্রাম-গঞ্জে।
কুড়িগ্রাম সদর, রাজারহাট ও ফুলবাড়ি উপজেলা নিয়ে গঠিত কুড়িগ্রাম-২ আসনে মোট ভোটার সংখ্যা ৪ লাখ ৯৩ হাজার ৩৫৩জন। এরমধ্যে পুরুষ ২লাখ ৪৩ হাজার ৭শ ৪৬জন। আর মহিলা ভোটার সংখ্যা ২ লাখ ৪৯ হাজার ৬শ ৭ জন।
কুড়িগ্রাম-২ আসনে লাঙ্গল প্রতীকের মহাজোট প্রার্থী পনির উদ্দিন আহমেদ এর নিকট নির্বাচিত হলে কি ভুমিকা রাখবেন জানতে চাইলে বলেন, ব্যক্তি স্বার্থ নয়, জনতার স্বার্থ রক্ষা করাই আমার মূল লক্ষ্য। একাদশ জাতীয় সংসদ নির্বাচনে সংসদ সদস্য নির্বাচিত হলে দুর্নীতি মুক্ত থেকে এলাকার মানুষের এবং এলাকার উন্নয়নের জন্য কাজ করে যাবো।
ঐক্যফ্রন্টের ধানের শীষ প্রতীকের প্রার্থী মেজর জেনারেল আমসাআ আমিন জানান, আমি মনে করি রাজনীতি ব্যবসা নয়, পেশা নয়, রুজিরোজগারের জায়গা নয়। রাজনীতি অবশ্যই হতে হবে নি:শর্ত জন সেবার জন্য। আমি ব্যক্তিগতভাবে এ নীতি পালন করে আসছি এবং সংসদ সদস্য নির্বাচিত হলেও পালন করতে থাকবো। হিংসা বিদ্বেষ, সংঘাত ও সহিংষতার রাজনীতি বন্ধ করতে সব দলকে নিয়ে ভিন্ন মত সহিংষতা, সহনশীলতা ও সমঝোতা সংলাপের রাজনীতি প্রতিষ্ঠা করবো।
এদিকে আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ২৬-কুড়িগ্রাম-২ আসনে বাসদ থেকে মই প্রতীকে মোনাব্বর হোসেন,স্বতন্ত্র প্রার্থী সিংহ প্রতীকে আবু-সুফিয়ান,বিকল্পধারা বাংলাদেশ প্রার্থী কুলা প্রতীকে আবুল বাশার,বাংলাদেশ কমিউনিস্ট পার্টির কাস্তে প্রতীকে উপেন্দ্র নাথ এবং এনপিপি’র আম প্রতীকে আব্দুর রশিদ প্রতিদ্বন্ধীতা করছেন। মাঝেমাঝে এসকল প্রার্থীদেরও মাইকিং এবং নির্বাচনী প্রচারনা চালাতে দেখা গেছে।

Social Media Sharing

ăn dặm kiểu NhậtResponsive WordPress Themenhà cấp 4 nông thônthời trang trẻ emgiày cao gótshop giày nữdownload wordpress pluginsmẫu biệt thự đẹpepichouseáo sơ mi nữhouse beautiful