Templates by BIGtheme NET
আজ- বৃহস্পতিবার, ২৯ অক্টোবর, ২০২০ :: ১৪ কার্তিক ১৪২৭ :: সময়- ১২ : ১৫ পুর্বাহ্ন
Home / দিনাজপুর / দিনাজপুরে ট্রেন দুর্ঘটনা তদন্তে দুইটি কমিটি

দিনাজপুরে ট্রেন দুর্ঘটনা তদন্তে দুইটি কমিটি

train 4পার্বতীপুর (দিনাজপুর): দিনাজপুরের ফুলবাড়ীতে দু’টি আন্তঃনগর ট্রেনের মুখোমুখি সংঘর্ষের ঘটনায় দু’টি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

মঙ্গলবার সকাল ১০টার দিকে রেলের পশ্চিমজোনের (রাজশাহী) জেনারেল ম্যানেজার (জিএম) আমজাদ হোসেন বিষয়টি বাংলানিউজকে নিশ্চিত করেছেন। তিনি জানান, ভোরে দিনাজপুরের ফুলবাড়ী রেল স্টেশনে দু’টি আন্তঃনগর ট্রেনের মুখোমুখি সংঘর্ষের ঘটনায় পশ্চিমজোনের চিফ ইঞ্জিনিয়ার রফিকুল আলমকে প্রধান করে চার সদস্যের উচ্চ পর্যায়ের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটির অপর সদস্যরা হলেন-চিফ অপারেটিং সুপারিন্টেন্ডেন্ট (সিওপিএস) মোশারফ হোসেন, চিফ মেকানিক্যাল ইঞ্জিনিয়ার (সিএমই) দুলাল কুমার ও চিফ সিগন্যাল অ্যান্ড টেলিকমিউনিকেশন ইঞ্জিনিয়ার (সিএসটিই) আবুল কালাম।

এছাড়া, পাকশী বিভাগের বিভাগীয় পরিবহন কর্মকর্তা (ডিটিও) সুজিত কুমার বিশ্বাসকে প্রধান করে পাঁচ সদস্যের অপর একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।  এ কমিটির অপর সদস্যরা হলেন- বিভাগীয় মেকানিক্যাল ইঞ্জিনিয়ার (ডিএমই-পাকশী) রফিকুল ইসলাম, বিভাগীয় সিগন্যাল অ্যান্ড টেলিকমিউনিকেশন ইঞ্জিনিয়ার (ডিএসটিই-পাকশী) মিজানুর রহমান, বিভাগীয় ইঞ্জিনিয়ার (ডিইএন-২ পাকশী) মনিরুল ইসলাম ফিরোজী এবং বিভাগীয় মেডিক্যাল অফিসার (ডিএমও-পাকশী) চিকিৎসক আনোয়ার হোসেন।

তিনি জানান, দু’টি তদন্ত কমিটিকেই মঙ্গলবারের মধ্যে দুর্ঘটনাস্থলে গিয়ে তদন্ত কাজ শুরু করতে এবং যত শিগগির সম্ভব তদন্ত প্রতিবেদন দিতে বলা হয়েছে। তিনি আরও বলেন, সকাল ৭টার দিকে পার্বতীপুর থেকে উদ্ধারকারী ট্রেন এসে উদ্ধারকাজ শুরু করেছে। রেলের কেন্দ্রীয় লোকোমোটিভ কারখানার (পার্বতীপুর) প্রধান নির্বাহী হাসান মনসুর, সৈয়দপুর রেলওয়ে কারখানার বিভাগীয় সুপারিন্টেন্ডেন্ট (ডিএস) মঞ্জুর-উল-আলম, পার্বতীপুর এড়িয়া অপারেটিং ম্যানেজান শাহ আলম তালুকদার উদ্ধার কাজের তদারকি করছেন।

উল্লেখ্য, মঙ্গলবার ভোর পৌনে ৪টার দিকে দিনাজপুরের ফুলবাড়ী রেল স্টেশনে সৈয়দপুর থেকে খুলনাগামী আন্তঃনগর সীমান্ত এক্সপ্রেস এবং ঢাকা থেকে ছেড়ে আসা দিনাজপুরগামী আন্তঃনগর একতা এক্সপ্রেস ট্রেনের মুখোমুখী সংঘর্ষের ঘটনা ঘটে। এতে সীমান্ত এক্সপ্রেসের একটি এবং একতা এক্সপ্রেসের তিনটি বগি লাইনচ্যুত হয়। এছাড়া সীমান্ত এক্সপ্রেস ট্রেনের ইঞ্জিনটি দুমড়ে মুচড়ে যায়। এতে উভয় ট্রেনের অর্ধশতাধিক যাত্রী আহত হয়।  এদের মধ্যে গুরুতর আহত অবস্থায় ২২ জনকে ফুলবাড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। সেখানে অবস্থার অবনতি হলে চারজনকে দিনাজপুর মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়।  দুর্ঘটনার পর থেকেই ফুলবাড়ী স্টেশনে দায়িত্বরত স্টেশন মাস্টার আব্দুল হামিদ, পয়েন্টসম্যান উজ্জল পলাতক রয়েছেন।

দুর্ঘটনার পর দিনাজপুর-ঢাকা এবং পার্বতীপুর-খুলনা রুটে রেল যোগাযোগ বন্ধ হয়ে যায়। তবে সকাল ৯টার দিকে ফুলবাড়ী স্টেশনের একটি লাইন ক্লিয়ার করে ট্রেন চলাচল শুরু হয়।  ফুলবাড়ী উপজেলা চেয়ারম্যান আমিনুল ইসলাম বাবলু ও উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. মনিরুজ্জামান ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

Social Media Sharing

ăn dặm kiểu NhậtResponsive WordPress Themenhà cấp 4 nông thônthời trang trẻ emgiày cao gótshop giày nữdownload wordpress pluginsmẫu biệt thự đẹpepichouseáo sơ mi nữhouse beautiful