আর্কাইভ  শনিবার ● ২০ এপ্রিল ২০২৪ ● ৭ বৈশাখ ১৪৩১
আর্কাইভ   শনিবার ● ২০ এপ্রিল ২০২৪
 width=
 
 width=
 
শিরোনাম: লালমনিরহাটে মোবাইল ফোনে কথা বলছিল, হঠাৎ পিছন থেকে ট্রেনের ধাক্কায় কাটা পড়লেন যুবক       ঠাকুরগাঁওয়ে নিখোঁজের ২ দিন পরে ছাত্রের মরদেহ উদ্ধার       ছুটি বাড়ল সব শিক্ষাপ্রতিষ্ঠানে       ডিমলা উপজেলা নির্বাচন॥ এমপির ভাই, ভাতিজা ও ভাতিজি বউ প্রার্থী-তৃণমূলে ক্ষোভ       কিশোরী গৃহকর্মীকে খুন্তির ছ্যাকা; রংপুর মেডিকেলে মৃত্যু যন্ত্রণায় পাঞ্জা লড়ছে নাজিরা      

 width=
 

একমঞ্চে উঠছেন এরশাদ-ফখরুল- কাদের সিদ্দিকী

বৃহস্পতিবার, ১৪ নভেম্বর ২০১৩, সকাল ০৯:১৯

ওই সমাবেশ মঞ্চে থাকতে পারেন জাতীয় পার্টি (জাপা) চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ ও বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। এই সমাবেশ থেকে সরকারবিরোধী যুগপত্ আন্দোলনের ঘোষণাও আসতে পারে সেদিন। বিএনপি, জাপা ও কৃষক শ্রমিক জনতা লীগের একাধিক সূত্র বিষয়টি নিশ্চিত করেছে।

কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি বঙ্গবীর কাদের সিদ্দিকী বলেন, আগামী শুক্রবারের সমাবেশে মহাজোটের আওয়ামী লীগ ছাড়া বিএনপি,    জাতীয় পার্টিসহ সব রাজনৈতিক দলকে দাওয়াত করেছি। বিএনপি ও জাপা থেকে প্রতিনিধিদল সমাবেশে যোগ দেবে বলে আমি আশাবাদী। তিনি বলেন, বিএনপি ও জাপার সঙ্গে আমাদের সম-দূরত্ব নেই। বর্তমান আওয়ামী লীগ সরকারের তৈরি সংকট নিরসনে ঐক্যের প্রয়োজন। আর এ ঐক্যই সমাধান আনতে পারে। এক প্রশ্নের জবাবে কাদের সিদ্দিকী বলেন, নির্দলীয় তত্ত্বাবধায়ক সরকার শুধু ১৮-দলীয় জোটের দাবি নয়, এটা আমাদেরও দাবি। দেশের মানুষেরও দাবি।

গত সোমবার রাত সাড়ে ৮টার দিকে বঙ্গবীর কাদের সিদ্দিকী এবং বিকল্প ধারার মহাসচিব মেজর (অব.) আবদুল মান্নানের নেতৃত্বে একটি প্রতিনিধিদল গুলশানে খালেদা জিয়ার বাসায় যান। সেখানে প্রায় আধাঘণ্টা বেগম জিয়ার সঙ্গে তারা কথা বলেন।

সূত্র জানায়, ওই বৈঠকে ১৮-দলীয় জোটনেত্রী খালেদা জিয়াকে বঙ্গবীর কাদের সিদ্দিকী শুক্রবারের সমাবেশের বিষয়টি জানান। ওই সমাবেশে বিএনপির পক্ষ থেকে ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে পাঠানোর জন্য অনুরোধ করেন তিনি। বিএনপির একটি সূত্র জানিয়েছে, নির্দলীয় তত্ত্বাবধায়ক সরকার পুনর্বহালের দাবিতে অনুষ্ঠেয় সমাবেশে মির্জা ফখরুলকে পাঠানোর বিষয়ে আগ্রহী খালেদা জিয়া। রাজনৈতিক পরিস্থিতি অনুকূলে থাকলে মির্জা ফখরুল ওই সমাবেশে যোগ দেবেন।

জাপা সূত্র জানায়, কৃষক শ্রমিক জনতা লীগের এ সমাবেশে যোগ দেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদও। নির্বাচনকালীন সরকারব্যবস্থা নিয়ে চলমান সংকট নিরসনের জন্য এ সমাবেশকে মূল্যায়ন করছেন তিনি।

ক্রেডিট: এম. উমর ফারুক, আমাদের সময়

মন্তব্য করুন


 

Link copied