Templates by BIGtheme NET
আজ- রবিবার, ২৫ অক্টোবর, ২০২০ :: ১০ কার্তিক ১৪২৭ :: সময়- ১১ : ৫১ পুর্বাহ্ন
Home / আলোচিত / রংপুরে পুলিশ বিএনপি সংঘর্ষ: রাবার বুলেট নিক্ষেপ: আহত-২৫ গ্রেফতার-৫

রংপুরে পুলিশ বিএনপি সংঘর্ষ: রাবার বুলেট নিক্ষেপ: আহত-২৫ গ্রেফতার-৫

Rangpur Photo(5)(Police)13-11-13ফরহাদুজ্জামান ফারুক, স্টাফ রিপোর্টার: রংপুরে আঠারো দলীয় জোটের হরতালের শেষ দিনে বিএনপি-পুলিশ সংঘর্ষে উত্তাপ ছড়িয়ে পড়েছে চারিদকে।

দুপুর সাড়ে বারোটার দিকে বেতপট্টিস্থ দলীয় কার্যালয় থেকে আওয়ামী লীগ হরতাল বিরোধী মিছিল বের করলে বিএনপি গ্রান্ড হোটেল মোড় থেকে মিছিল বের করার চেষ্টা করলে পুলিশের সাথে সংঘর্ষ বেঁধে যায়। ২৫জন আহত হয়েছেন বলে বিএনপি নেতৃবৃন্দ দাবি করেন।

বিক্ষুদ্ধ বিএনপির নেতাকর্মীরা দলীয় কার্যালয় থেকে বিক্ষিপ্তভাবে দৌড়াদৌড়ি শুরু করলে দৈনিক দাবানল মোড় ছেড়ে প্রেসক্লাব অভিমুখে গেলেই পুলিশের সাথে সংঘর্ষ বেঁধে যায়। এসময় উত্তেজিত বিএনপি কর্মীরা এলোপাথারি ইট পাকটেল ছুড়তে থাকে। পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে প্রায় ১৭ রাউন্ড রাবার বুলেট ও ৫ রাউন্ড টিয়ারশেল নিক্ষেপ করে। এতে প্রায় ২৫জন আহত হয়েছে। আহত মধ্যে সামসুজ্জামান সামু, মঈনউদ্দিন, সোহেল, রাসেল, মিন্টু, মুন্না, জাকির, পাপ্পু, মুরাদ হোসেন ডন, শাহিনের নাম জানা গেছে।

সংঘর্ষ থেমে গেলে পুলিশ বিএনপি কার্যালয় অবরুদ্ধ করে রাখে। সেখানে আইনশৃঙ্খলা বাহিনীর ব্যাপক পরিমাণ সদস্য মোতায়ন রয়েছে। এছাড়াও এ ঘটনার পর নগরীতে নিরাপত্ত্বা ব্যবস্থা জোরদার করতে গুরুত্বপূর্ণ সড়ক ও নাশকতামূলক স্পটগুলো সার্বকক্ষণিক পুলিশী টহল রয়েছে।

কোতোয়ালি থানার অফিসার ইনচার্জ সৈয়দ শাহাবুদ্দিন খলিফা জানান, দুটি দল একই সময়ে মিছিল বের করার প্রেক্ষিতে দুই দলকেই থামিয়ে দেয়া হয়েছিল। কিন্তু এক পক্ষ ককটেল বিস্ফোরণ ও পুলিশের ওপর ইটপাটকেল ছোড়ার কারণে তাদের ছত্রভঙ্গ করতে টিয়ারসেল নিক্ষেপ করা হয়েছে।

এদিকে আওয়ামী লীগ পুলিশী নিরাপত্ত্বার বলয় নিয়ে জাহাজ কোম্পানীর মোড় হয়ে দলীয় কার্যালয়ে গিয়ে বিক্ষোভ মিছিল শেষ করে। এসময় তারা প্রতিবাদ সমাবেশে হরতালকারীদের প্রতিহত করতে সবাই ঐক্যবদ্ধ হবার আহবান জানান।

অন্যদিকে সকাল থেকেই খন্ড খন্ড মিছিল, ভাংচুর, আগুন ও বিক্ষিপ্ত পিকেটিংয়ের ম্যধ দিয়ে রংপুরে চলছে হরতালের শেষ দিন। রংপুর সরকারি কলেজে ছাত্রদল নেতা জাকারিয়া ইসলাম জিমেন নেতৃত্বে হরতালের সমর্থনে বিক্ষোভ মিছিল করে ছাত্রদল। বুধবার সকালে নাশকতার অভিযোগে নগরীর বিভিন্ন স্থান থেকে বিএনপি, জাগপা ও শিবিরের পাঁচ নেতাকর্মীকে আটক করেছে পুলিশ।

পার্কের মোড়ে রংপুর-ঢাকা মহাসড়কে আগুন দিয়ে সড়ক অবরোধ ও গাড়ি ভাংচুরের চেষ্টা করে ছাত্রশিবির। এসময় পুলিশ এক শিবিরকর্মীকে আটক করে নিয়ে যায়। এছাড়া জেলা জাগপার সহ সভাপতি নূর আলম, সেক্রেটারী মাজেদুল ইসলাম রতন, বাহার কাছনা থেকে বিএনপির নেতা শামসুল হক, আব্দুল মজিদকে গ্রেফতার করেছে পুলিশ।

Social Media Sharing

ăn dặm kiểu NhậtResponsive WordPress Themenhà cấp 4 nông thônthời trang trẻ emgiày cao gótshop giày nữdownload wordpress pluginsmẫu biệt thự đẹpepichouseáo sơ mi nữhouse beautiful