Templates by BIGtheme NET
আজ- শনিবার, ২৩ মার্চ, ২০১৯ :: ৯ চৈত্র ১৪২৫ :: সময়- ৮ : ৪৮ পুর্বাহ্ন
Home / দিনাজপুর / আজ হিলি ট্রেন দূর্ঘটনা ট্রাজেডি দিবস

আজ হিলি ট্রেন দূর্ঘটনা ট্রাজেডি দিবস

হিলি (দিনাজপুর) প্রতিনিধি: ১৩ জানুয়ারি দিনাজপুরের হিলি ট্রেন দূর্ঘটনা দিবস। ২৪ বছর আগে ১৯৯৫ সালের ১৩ জানুয়ারী হিলি রেল স্টেশনে ঘটেছিল এক হৃদয় বিদারক ট্রেন  ‍দূর্ঘটনা। সে দিনের কথা মনে হলে আজও গা শিউরে উঠে এলাকাবাসির।
হিলি রেলওয়ে একতা ক্লাবের তৎকালীন সাধারন সম্পাদক আনোয়ার হোসেনসহ কয়েকজন প্রত্যদর্শী জানান, সেদিন রাত সোয়া ৯ টায় গোয়ালন্দ থেকে পার্বতীপুর গামী ৫১১ নং লোকাল ট্রেনটি ১ নম্বর রেল লাইনে দাঁড়িয়ে ছিল। কর্তব্যরত স্টেশন মাষ্টার ও পয়েন্টসম্যানের দায়িত্বহীনতার কারণে সৈয়দপুর থেকে খুলনাগামী ৭৪৮ নং আন্তঃনগর সীমান্ত এক্সপ্রেস ট্রেনটি একই লাইনে প্রবেশ করলে মুখোমুখি সংঘর্ষ ঘটে।
এতে বিকট শব্দে লোকাল ট্রেনটির ইঞ্জিনসহ দু’টি বগি দুমড়ে মুচড়ে যায়। হতাহত হয় শতাধিক ব্যাক্তি। যদিও সরকারি ভাবে নিহতের সংখ্যা ধরা হয় ২৭ জন।
পরের দিন ১৪ জানুয়ারি তৎকালীন প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া ছুটে আসেন দ‚র্ঘটনা স্থলে। ঘোষনা দেন নিহত ও আহতদের ক্ষতিপুরণের। গঠন করা হয় তদন্ত কমিটি। কিন্তু ২৪ বছরেও আহত ও নিহতদের অনেক পরিবার পায়নি ক্ষতি পুরণের সেই টাকা। আলোর মুখ দেখেনি তদন্ত কিমিটির প্রতিবেদন।
রেলওয়ে একতা ক্লাবের সভাপতি আমজাদ হোসেন খাঁন জানান, হিলি রেল স্টেশনে ট্রেন দ‚র্ঘটনায় নিহতদের রুহের মাগফেরাত কামনায় প্রতি বছরের ন্যয় এবারও কালো ব্যাচ ধারনসহ দোয়া মাহফিলের আয়োজন করা হয়েছে।

Social Media Sharing

ăn dặm kiểu NhậtResponsive WordPress Themenhà cấp 4 nông thônthời trang trẻ emgiày cao gótshop giày nữdownload wordpress pluginsmẫu biệt thự đẹpepichouseáo sơ mi nữhouse beautiful