আর্কাইভ  শুক্রবার ● ১৯ এপ্রিল ২০২৪ ● ৬ বৈশাখ ১৪৩১
আর্কাইভ   শুক্রবার ● ১৯ এপ্রিল ২০২৪
 width=
 
 width=
 
শিরোনাম: পলাশবাড়ীতে আসামির ছুরিকাঘাতে বাদীর মৃত্যু, গ্রেফতার ১       মন্ত্রী-সংসদ সদস্যদের সন্তান-স্বজনের ভোটে না দাঁড়ানোর নির্দেশ       ভোজ্যতেলের দাম বাড়ল, খোলা তেলে সুখবর       বিএনপি নেতা সোহেলের নিঃশর্ত মুক্তি দাবিতে রংপুরে  মানববন্ধন ও সমাবেশ        খরার ঝুঁকিতে রংপুর অঞ্চল      

 width=
 

বিপিএল ফিকশ্চার প্রকাশ॥ নীলফামারীতে অনুষ্ঠিত হবে ৭টি ম্যাচ

মঙ্গলবার, ১৫ জানুয়ারী ২০১৯, রাত ১১:৫২

ইনজামাম-উল-হক নির্ণয়,নীলফামারী ১৫ জানুয়ারি॥ বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) ঘরোয়া প্রফেশনাল ফুটবল লীগের শীর্ষ আসর বাংলাদেশ প্রিমিয়ার লীগ (বিপিএল) এর ফিকশ্চার প্রকাশ করা হয়েছে। দেশের ৬টি ভেন্যুতে লীগটি আয়োজনের তালিকা প্রকাশ করা হয়েছে।
আজ মঙ্গলবার(১৫ জানুয়ারী) বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) সাধারন সম্পাদক আবু নাইম সোহাগ স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করেছেন। ৬টি ভেন্যুর মধ্যে রয়েছে ঢাকা জাতীয় স্টেডিয়াম, সিলেট স্টেডিয়াম, ময়মনসিংহ স্টেডিয়াম, নোয়াখালী স্টেডিয়াম, গোপালগঞ্জ স্টেডিয়াম ও নীলফামারীর শেখ কামাল স্টেডিয়াম।
আগামী ১৮ জানুয়ারি থেকে শুরু হতে যাচ্ছে এই আসর। নীলফামারীর ভেন্যুটি বেঁছে নিয়েছে স্বাধীনতা কাপের চ্যাম্পিয়ন বসুন্ধরা কিংস ফুটবল ক্লাব। তাদের সঙ্গে ৭টি ম্যাচ খেলবে ঢাকার বড় বড় ক্লাবগুলো।
আগামী ২৩শে জানুয়ারি নীলফামারীর আন্তর্জাতিক শেখ কামাল স্টেডিয়ামে প্রথম খেলায় প্রতিদ্বন্দ্বিতা করবে গতবারের লীগ চ্যাম্পিয়ন ঢাকা আবাহনী লিমিটেড বনাম বাংলাদেশের ফুটবলে নবাগত শক্তিধর ও স্বাধীনতা কাপের চ্যাম্পিয়ন বসুন্ধরা কিংস।
এ ছাড়া ঢাকা আবাহনী লিমিটেড ছাড়াও বসুন্ধরা কিংস এর সঙ্গে মুখোমুখি হবে আরও ৬টি টিম। এর মধ্যে ৩০শে জানুয়ারি নোফেল ক্লাব, ১৪ই ফেব্রুয়ারী রহমগঞ্জ, ২৪শে ফেব্রুয়ারী আরামবাগ ক্রীড়া সংস্থা, ৫ই মার্চ শেখ রাসেল ক্রীড়া সংস্থা লিঃ, ১১ই এপ্রিল সাইফ স্পোর্টিং ক্লাব ও ১৮ই মার্চ চিটাগাং আবাহনী লিঃ।
সুত্র মতে প্রতিটি ক্লাবে দেশী বিদেশী সেরা খেলোয়াড়সহ তারকা খেলোয়াড়রা খেলবে বলে জানা গেছে।
সুত্র মতে বাংলাদেশ প্রিমিয়ার লীগ (বিপিএল) ফুটবলে ক্লাব গুলো হোম গ্রাউন্ড বাছাইয়ের সুযোগ পায়। এ কারণে নীলফামারীর আন্তর্জাতিক শেখ কামাল স্টেডিয়ামকে বেছে নেয় বসুন্ধরা কিংস। এর আগে নীলফামারী শেখ কামাল স্টেডিয়ামে কয়েক বার প্রীতি ম্যাচ অনুষ্ঠিত হলে জনসাধারণের উপস্থিতি ছিল চোখে পড়ার মত। তিল ধরার ঠাঁই ছিল না গ্যালারিতে। এবার জনসাধারণকে আনন্দমুখর রাখতে বাফুফে নানা আয়োজনের এই সিন্ধান্ত গ্রহণ করেছে।
বাংলাদেশ প্রিমিয়ার লীগকে সামনে রেখে ২২ হাজার দর্শক ধারন ক্ষমতার নীলফামারীর আন্তর্জাতিক শেখ কামাল স্টেডিয়ামকে সাজাতে নানা রঙ ব্যবহার করা হয়েছে গ্যালারিতে। সেই সাথে কর্মীরা ব্যস্ত মাঠ পরিষ্কার-পরিচ্ছন্নতায়। জনসাধারনের জন্য থাকছে ওই ৭টি ম্যাচ উপভোগের টিকিটের ব্যবস্থা। তবে কত টাকা দামের টিকিট ছাড়া হবে তা এখন ও প্রকাশ করা হয়নি।
লীগ কমিটির চেয়ারম্যান ও বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) জৈষ্ঠ্য সহ-সভাপতি আব্দুস সালাম মুর্শেদী এমপি উত্তরবাংলাডটকমকে বলেন, একাদশ জাতীয় সংসদ নির্বাচনে এমপি নির্বাচিত হয়ে শেষে শপথ নেয়ার পর বাফুফে ভবনে গত রবিবার(১৩ জানুয়ারী) প্রথম আসি। পূর্ব ঘোষণা অনুযায়ী ১৮ জানুয়ারি শুরু হলেও ভেন্যু কমেছে দুটি। যদিও আগে বাফুফে খসড়া ফিকশ্চার করেছিল ৮ ভেন্যু নিয়ে। সেখান থেকে চট্টগ্রাম ও ফরিদপুর বাদ পড়েছে। চট্টগ্রাম আবাহনী ভেন্যু নিতে অপারগতা প্রকাশ করেছে আর ফরিদপুরের শেখ জামাল স্টেডিয়ামে ক্রিকেট লিগ চলমান থাকায় এখন ফুটবল লিগ চালানো সম্ভব নয়। ফলে প্রিমিয়ার লিগের ভেন্যুর সংখ্যা দাঁড়াচ্ছে ছয়টি। যেহেতু ভেন্যু কমছে। জুলাইয়ের শেষের দিকে আশা করি লিগ শেষ করতে পারব।
নানা কারণে মাঝপথে লিগ স্থগিত হয়। মার্চে এএফসি অ-২৩ চ্যাম্পিয়নশিপের বাছাই, এপ্রিল থেকে ঢাকা আবাহনীর এএফসি কাপের ম্যাচও শুরু হবে। এই বিষয়ে লিগ কমিটির চেয়ারম্যান বলেন, আমরা সব কিছু বিবেচনায় এনে সমন্বয়ের চেষ্টা করছি। এবার প্রিমিয়ার লিগ থেকে দুটি দল অবনমিত হবে অন্যদিকে চ্যাম্পিয়নশিপ লিগ থেকে প্রিমিয়ারে উঠে আসবে একটি দল। প্রিমিয়ার লিগের দ্বিতীয় স্তর চ্যাম্পিয়নশিপ লিগের দলবদল চলছে। কমলাপুর স্টেডিয়ামে খেলা শুরু হবে ৫ ফেব্রুয়ারি।

মন্তব্য করুন


 

Link copied