Templates by BIGtheme NET
আজ- সোমবার, ২২ এপ্রিল, ২০১৯ :: ৯ বৈশাখ ১৪২৬ :: সময়- ১০ : ২৯ পুর্বাহ্ন
Home / ক্যাম্পাস / রাবি শিক্ষক হত্যার মূল পরিকল্পনাকারী গ্রেফতার

রাবি শিক্ষক হত্যার মূল পরিকল্পনাকারী গ্রেফতার

রাবি প্রতিনিধি: রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ইংরেজি বিভাগের অধ্যাপক ড. এএফএম রেজাউল করিম সিদ্দিকী হত্যা মামলায় মৃত্যুদÐপ্রাপ্ত প্রধান আসামি শরিফুল ইসলাম ওরফে খালিদকে গতকাল শুক্রবার গ্রেফতার করেছে র‌্যাব। দীর্ঘ তিন বছর পার হলেও প্রধান আসামির গ্রেফতার হওয়ায় আশার আলো দেখছেন নিহতের পরিবার। তারা আদালতের রায় কার্যকরের দাবি জানিয়েছেন।

রেজাউল করিমের মেয়ে রেজোয়ানা শতভী বলেন, শুনেছি বাবার হত্যাকারীকে গ্রেফতার করতে পেরেছে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা। আমরা চাই আদালতের রায় দ্রæত কার্যকর করা হোক।

এর আগে গতকাল শুক্রবার বিকেলে চাঁপাইনবাবগঞ্জের নাচোল-মহিপুর রোড থেকে জেএমবির শীর্ষ নেতা শরিফুল ইসলাম ওরফে খালিদ ওরফে রাহাত ওরফে নাহিদ ওরফে আবু সুলাইমানকে (২৭) গ্রেফতার করে র‌্যাব। তিনি গুলশানের হলি আর্টিজন রেস্তোরাঁয় জঙ্গি হামলার ঘটনায় দায়ে করা মামলারও চার্জশিটভুক্ত আসামি।

২০১৬ সালের ২৩ এপ্রিল সকালে রাজশাহী নগরের শালবাগান এলাকায় নিজ বাড়ির পাশে কুপিয়ে ও গলা কেটে হত্যা করা হয় রেজাউল করিম সিদ্দিকীকে। তার ছেলে রিয়াসাত ইমতিয়াজ সৌরভ পরে অজ্ঞাতপরিচয় আসামিদের বিরুদ্ধে বোয়ালিয়া থানায় হত্যা মামলা করেন। এ হত্যাকাÐের তদন্ত শেষে ২০১৭ সালের ৬ নভেম্বর আদালতে অভিযোগপত্র দেন মামলার তদন্ত কর্মকর্তা। সেখানে আসামি হিসেবে জেএমবির আট জঙ্গির নাম উল্লেখ করা হয়।

আটজনের মধ্যে খায়রুল ইসলাম বাঁধন, নজরুল ইসলাম ওরফে হাসান ওরফে বাইক হাসান ও তারেক হাসান ওরফে নিলু ওরফে ওসমান অভিযোগপত্র দেওয়ার আগেই আইনশৃঙ্খলা বাহিনীর সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ নিহত হন। ঘটনার দুই বছর পর গত বছরের ৮ মে হত্যা মামলায় নিষিদ্ধ জঙ্গি দল জেএমবির দুই সদস্যের মৃত্যুদÐ এবং তিনজনকে যাবজ্জীবন কারাদÐাদেশ দেন আদালত।

Social Media Sharing

ăn dặm kiểu NhậtResponsive WordPress Themenhà cấp 4 nông thônthời trang trẻ emgiày cao gótshop giày nữdownload wordpress pluginsmẫu biệt thự đẹpepichouseáo sơ mi nữhouse beautiful