Templates by BIGtheme NET
আজ- বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০১৯ :: ১২ বৈশাখ ১৪২৬ :: সময়- ৯ : ৪৫ পুর্বাহ্ন
Home / জাতীয় / নিরীহ ব্যক্তি যেন আপনাদের হয়রানির শিকার না হয়: পুলিশকে শেখ হাসিনা

নিরীহ ব্যক্তি যেন আপনাদের হয়রানির শিকার না হয়: পুলিশকে শেখ হাসিনা

ডেস্ক: নিরীহ ব্যক্তি যেন পুলিশ সদস্যদের হাতে হয়রানির শিকার না হয় সে বিষয়ে সতর্ক থাকার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সোমবার (০৪ ফেব্রুয়ারি) সকালে পুলিশ সপ্তাহ-২০১৯ উপলক্ষে রাজারবাগ পুলিশ লাইন মাঠে প্যারেড পরিদর্শন শেষে বক্তৃতায় তিনি জঙ্গি দমনে পুলিশের সাহসী ভূমিকার প্রশংসা করেন।

তিনি বলেন, মাদক নির্মূল ও নিরাপদ সড়ক গড়ে তোলার কাজে অগ্রণী ভূমিকা রাখতে হবে তাদেরকে। সাহসিকতার জন্য ৩৪৯ জন পুলিশ সদস্যকে পদক পরিয়ে দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। দেশের অভ্যন্তরীণ আইনশৃঙ্খলা ও জনগণের নিরাপত্তা রক্ষায় অতন্দ্র প্রহরী হিসেবে কাজ করা শতাব্দীর ঐতিহ্যবাহী বাহিনী বাংলাদেশ পুলিশ।একাত্তরের ২৫ মার্চ সর্ব প্রথম পাকিস্তানি হানাদার বাহিনীর বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলে রাজারবাগে। ঐতিহাসিক এই রাজারবাগে পুলিশ সপ্তাহ ২০১৯ এর উদ্বোধন অনুষ্ঠানে আসেন সরকার প্রধান শেখ হাসিনা।

পুলিশ সপ্তাহ উপলক্ষে সারা দেশের বিভিন্ন পুলিশ ইউনিটের সদস্যদের সমন্বয়ে গঠিত ১১টি কন্টিনজেন্ট এবং পতাকাবাহী দলের প্যারেড পরিদর্শন ও অভিবাদন গ্রহণ করেন প্রধানমন্ত্রী। এবারের পুলিশ সপ্তাহে প্যারেড অধিনায়ক হিসেবে নেতৃত্ব দেন পুলিশ সদর দফতরের এআইজি আবিদা সুলতানা। তার নেতৃত্বে পরিচালিত প্যারেডে অংশ নিয়েছে সহস্রাধিক পুলিশ সদস্য।

প্রধানমন্ত্রী পুলিশ বাহিনীকে জনবান্ধব হওয়ার নির্দেশ দিয়ে বলেন, ‘নিরীহ জনগণ যেন নির্যাতন ও হয়রানির শিকার না হয়।’

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, ‘লক্ষ্য রাখবেন আপনাদের হাতে যেন নিরীহ জনগণ হয়রানির শিকার না হয়। নিরীহ জনগণকে হয়রানির হাত থেকে আপনারা রক্ষা করবেন সেটা জনগণ আপনাদের কাছ থেকে প্রত্যাশা করে।’

সন্ত্রাস জঙ্গি ও মাদক নির্মূলে সরকার জিরো টলারেন্স নীতি উল্লেখ করে প্রধানমন্ত্রী পুলিশের প্রত্যেক সদস্যর উপর অর্পিত দায়িত্ব নিষ্ঠা ও সততার সঙ্গে পালনের আহ্বান জানান।

প্রধানমন্ত্রী আরো বলেন, ‘জঙ্গিবাদ, সন্ত্রাস ও মাদক নির্মূলে আমাদের সরকার জিরো টলারেন্স গ্রহণ করেছে। পুলিশের সদস্যরা তাদের ওপর অর্পিত দায়িত্ব পালনের মাধ্যমে জনবান্ধব পুলিশে পরিণত হবে সেটাই আমি প্রত্যাশা করি।’

এর আগে ২০১৮ সালে পুলিশ বাহিনীর সদস্যদের অসীম সাহসিকতা ও বীরত্বপূর্ণ কাজের স্বীকৃতি হিসেবে রেকর্ডসংখ্যক ৩৪৯ জনকে পদক পরিয়ে দেন প্রধানমন্ত্রী।

Social Media Sharing

ăn dặm kiểu NhậtResponsive WordPress Themenhà cấp 4 nông thônthời trang trẻ emgiày cao gótshop giày nữdownload wordpress pluginsmẫu biệt thự đẹpepichouseáo sơ mi nữhouse beautiful