আর্কাইভ  শুক্রবার ● ২৯ মার্চ ২০২৪ ● ১৫ চৈত্র ১৪৩০
আর্কাইভ   শুক্রবার ● ২৯ মার্চ ২০২৪
 width=
 

 

কুড়িগ্রামের খাবারে বেজায় খুশি ভুটানের রাজা

কুড়িগ্রামের খাবারে বেজায় খুশি ভুটানের রাজা

কুড়িগ্রামে বিশেষ অর্থনৈতিক অঞ্চলের নির্ধারিত স্থান পরিদর্শন করলেন ভুটানের রাজা

কুড়িগ্রামে বিশেষ অর্থনৈতিক অঞ্চলের নির্ধারিত স্থান পরিদর্শন করলেন ভুটানের রাজা

রানিকে নিয়ে কুড়িগ্রামে পৌঁছেছেন ভুটানের রাজা

রানিকে নিয়ে কুড়িগ্রামে পৌঁছেছেন ভুটানের রাজা

কুড়িগ্রামে সমৃদ্ধির হাতছানি

কুড়িগ্রামে সমৃদ্ধির হাতছানি

 width=
 
শিরোনাম: স্বাস্থ্যের রংপুর বিভাগীয় পরিচালক ফজলুল হক কারাগারে       কুড়িগ্রামের খাবারে বেজায় খুশি ভুটানের রাজা       লালমনিরহাটে পুকুরে জাল ফেলতেই জালে উঠে এলো যুবকের মরদেহ       কুড়িগ্রামে বিশেষ অর্থনৈতিক অঞ্চলের নির্ধারিত স্থান পরিদর্শন করলেন ভুটানের রাজা       রানিকে নিয়ে কুড়িগ্রামে পৌঁছেছেন ভুটানের রাজা      

 width=
 

দু’এক দিনের মধ্যেই নতুন মন্ত্রিসভার শপথ

শনিবার, ১৬ নভেম্বর ২০১৩, বিকাল ০৫:৪৯

মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ মোশাররাফ হোসাইন ভুইঞা জানান, আমরা প্রস্তুত রয়েছি। প্রধানমন্ত্রীর দফতর থেকে নতুনদের তালিকা পাঠানো বা জানানোর স্বল্পতম সময়ের মধ্যেই শপথ অনুষ্ঠানের ব্যবস্থা করা হবে। বলা চলে প্রধানমন্ত্রী যখনই বলবেন, তখনই হবে। তবে নতুন মন্ত্রীদের তালিকার বিষয়ে কিম্বা শপথ গ্রহণ ঠিক কবে হতে পারে তা সুনির্দিষ্ট করে কোনো মন্তব্য করেননি তিনি।

ওদিকে নাম প্রকাশে অনিচ্ছুক মন্ত্রিপরিষদ বিভাগের এক কর্মকতা জানান, পুণর্গঠিত মন্ত্রিসভায় ১০ থেকে ১৫ জন সদস্য রাখা হতে পারে। যদি বিএনপি আসলে সংখ্যা হবে অনধিক ২০ জন। গত সোমবার মন্ত্রিসভার সব সদস্যরা পদত্যাগপত্র জমা দেন প্রধানমন্ত্রীর কাছে। সেগুলোতে রাষ্ট্রপতি এখনো স্বাক্ষর করেননি।

গত বুধবার মন্ত্রী পরিষদ সচিব মোহাম্মদ মোশাররাফ হোসাইন ভূইঞা সাংবাদিকদের জানিয়েছিলন, মন্ত্রী ও প্রতিমন্ত্রীদের দেয়া পদত্যাগপত্র এখনো মন্ত্রিপরিষদ বিভাগে পৌঁছেনি। পদত্যাগপত্র মন্ত্রিপরিষদ বিভাগে পৌঁছনোর পর একটি সার সংক্ষেপ তৈরি করে প্রধানমন্ত্রীর অনুমোদন নিয়ে রষ্ট্রপতির কাছে পাঠানো হবে। রাষ্ট্রপতির স্বাক্ষরের পরই তা গেজেট আকারে প্রকাশ হবে।

জানা গেছে, নতুন মন্ত্রিসভায় আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদ সদস্য আমির হোসেন আমু,  তোফায়েল আহমেদ, ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন এবং জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য ব্যারিস্টার আনিসুল ইসলাম মাহমুদ জায়গা পেতে পারেন। পুরনোদের মধ্যে-অর্থমন্ত্রী, স্থানীয় সরকার মন্ত্রী, পরিকল্পনামন্ত্রী, স্বরাস্ট্রমন্ত্রী, কৃষিমন্ত্রী, শিক্ষামন্ত্রী, খাদ্যমন্ত্রী, বস্ত্র ও পাটমন্ত্রী, নৌ পরিবহণমন্ত্রীর নাম শোনা যাচ্ছে।

এছাড়াও দফতরবিহীন মন্ত্রী সুরঞ্জিত সেনগুপ্ত, জাসদের সভাপতি ও তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু  এবং বাণিজ্যমন্ত্রী জিএম কাদেরও নির্বাচনকালীন সরকারের মন্ত্রিপরিষদে থাকছেন বলে গুঞ্জন রয়েছে।

মন্তব্য করুন


 

Link copied