Templates by BIGtheme NET
আজ- বৃহস্পতিবার, ২১ মার্চ, ২০১৯ :: ৭ চৈত্র ১৪২৫ :: সময়- ৭ : ৩৯ পুর্বাহ্ন
Home / বগুড়া / বগুড়ায় হ্যাকার গ্রুপের দুই সদস্য গ্রেফতার

বগুড়ায় হ্যাকার গ্রুপের দুই সদস্য গ্রেফতার

বগুড়া: বগুড়া সাইবার পুলিশ ওয়েব সাইট হ্যাকার গ্রুপের দুই সদস্যকে গ্রেফতার করেছে। তারা হলেন- বশির উল্লাহ্ সরদার (২১) ও কাজী আজহার উদ্দিন আবির ওরফে আল-আজহার (১৯)।

বগুড়ার পুলিশ সুপার আলী আশরাফ ভুঞা শনিবার দুপুরে তার কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে জানান, বৃহস্পতিবার রাতে গোপালগঞ্জ থেকে বশিরকে এবং শুক্রবার ভোরে চাঁদপুর থেকে আবিরকে গ্রেফতার করা হয়। তাদের কাছ থেকে দু’টি পার্সোনাল কম্পিউটার (পিসি) ও মোবাইল ফোনসহ কয়েকটি সিমকার্ড উদ্ধার করা হয়েছে। তাদের বিরুদ্ধে পুলিশ বাদী হয়ে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের করেছে। তাদের জিজ্ঞাসাবাদের জন্য রিমাণ্ডে নেওয়া হবে।

গ্রেফতার বশির সরদার ফরিদপুর জেলার ভাঙ্গা উপজেলার ভাঙ্গা টাউনের হাফেজ আব্দুল্লাহ্ বাদশার ছেলে ও কাজী আজহার উদ্দিন চাঁদপুর জেলার মতলব উপজেলার নলুয়া গ্রামের কাজী নিজাম উদ্দিনের ছেলে। তারা দু’জনই কলেজছাত্র ও সম্মান শ্রেণিতে অধ্যয়নরত। তবে পুলিশের পক্ষ থেকে তাদের কলেজের নাম জানানো হয়নি।

পুলিশ সুপার আলী আশরাফ ভুঞা জানান, ওই দুই হ্যাকার ও তাদের সহযোগীরা মিলে ২০১৮ সালের ডিসেম্বর থেকে চলতি বছরের জানুয়ারি পর্যন্ত দুই মাসে ‘ব্ল্যাক ওয়েব’ এবং ‘ফাবিহেক্সার’ নামের দু’টি গ্রুপের নামে বিভিন্ন স্কুল, কলেজ ও সরকারি প্রতিষ্ঠানের অন্তত ২১টি ওয়েব সাইট হ্যাক করে। হ্যাক করা ওয়েব সাইটের মধ্যে বগুড়া সরকারি আজিজুল হক কলেজ ও বগুড়া সরকারি শাহ্ সুলতান কলেজও রয়েছে। তবে তাদের কবল থেকে হ্যাক করা ৪টি ওয়েবসাইট উদ্ধার করা হয়েছে।

সংবাদ সম্মেলনে পুলিশ সুপার বলেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতার দু’জন জানিয়েছে সরকারি বিভিন্ন প্রতিষ্ঠানের ওয়েবসাইটগুলো ক্ষতিসাধন ও ডাটাবেজ থেকে তথ্য চুরি করার পাশাপাশি নিজেদের জাহির করতেই তারা হ্যাকিংয়ের সঙ্গে যুক্ত হয়। তাদের সঙ্গে আরও ৫/৬ জন জড়িত।

পুলিশ সুপার আরও বলেন, মনিটরিং সেলের মাধ্যমে প্রথমে বশির উল্লাহ্ সরদারকে (কোড নাম ফাবিহেক্সার) সনাক্ত করা হয়। সাইবার পুলিশের ইন্সপেক্টর এমরান মাহমুদ তুহিনের নেতৃত্বে একদল পুলিশ বৃহস্পতিবার রাতে গোপালগঞ্জ সদর উপজেলার চন্দ্রদিঘলিয়া গ্রামের একটি ছাত্রাবাস থেকে তাকে গ্রেফতার করে। পরে তার দেওয়া তথ্য অনুযায়ী শুক্রবার ভোর ৬টার দিকে চাঁদপুরের মমিনপাড়া তানিশা হাউজ থেকে কাজী আজাহার উদ্দিন আবির ওরফে আল-আজহারকে গ্রেফতার করা হয়।

সংবাদ সম্মেলনে জানানো হয়, বশির উল্লাহ্ সরদার ‘ফাবিহেক্সার’ নামে কোড ব্যবহার করের দেশের সরকারি স্কুল ও কলেজের ওয়েবসাইটগুলো হ্যাক করে আসছিল। একইভাবে ‘ব্ল্যাক ওয়েব’ কোড ব্যবহার করে ৩ হাজার ৬৮৯টি ওয়েব সাইট হ্যাকের ডিফেস পাওয়া গেছে। হ্যাকিংয়ের ফলে ওয়েবসাইট মালিকানাধীন প্রতিষ্ঠানগুলোর ক্ষতির পরিমাণ কয়েক কোটি টাকা।

এক প্রশ্নের জবাবে বগুড়ার পুলিশ সুপার বলেন, ‘হ্যাকার গ্রুপের অন্য সদস্যদের গ্রেফতারের চেষ্টা চলছে।’

Social Media Sharing

ăn dặm kiểu NhậtResponsive WordPress Themenhà cấp 4 nông thônthời trang trẻ emgiày cao gótshop giày nữdownload wordpress pluginsmẫu biệt thự đẹpepichouseáo sơ mi nữhouse beautiful