আর্কাইভ  শুক্রবার ● ২৯ মার্চ ২০২৪ ● ১৫ চৈত্র ১৪৩০
আর্কাইভ   শুক্রবার ● ২৯ মার্চ ২০২৪
 width=
 

 

কুড়িগ্রামের খাবারে বেজায় খুশি ভুটানের রাজা

কুড়িগ্রামের খাবারে বেজায় খুশি ভুটানের রাজা

কুড়িগ্রামে বিশেষ অর্থনৈতিক অঞ্চলের নির্ধারিত স্থান পরিদর্শন করলেন ভুটানের রাজা

কুড়িগ্রামে বিশেষ অর্থনৈতিক অঞ্চলের নির্ধারিত স্থান পরিদর্শন করলেন ভুটানের রাজা

রানিকে নিয়ে কুড়িগ্রামে পৌঁছেছেন ভুটানের রাজা

রানিকে নিয়ে কুড়িগ্রামে পৌঁছেছেন ভুটানের রাজা

কুড়িগ্রামে সমৃদ্ধির হাতছানি

কুড়িগ্রামে সমৃদ্ধির হাতছানি

 width=
 
শিরোনাম: জমি রেজিস্ট্রি করে না দেয়ায় বাবাকে কবর দিতে ছেলের বাঁধা ॥ পুলিশের হস্তক্ষেপে দাফন সম্পন্ন       নীলফামারীতে স্বামীর প্রথম বিয়ের খবরে নববধূ দ্বিতীয় স্ত্রীর আত্মহত্যা ॥ স্বামী গ্রেপ্তার       রংপুরবাসীর জন্য সরকারি চাকরি, পদ ১৫৯       স্বাস্থ্যের রংপুর বিভাগীয় পরিচালক ফজলুল হক কারাগারে       কুড়িগ্রামের খাবারে বেজায় খুশি ভুটানের রাজা      

 width=
 

ধর্ষিতাকে দেখতে গিয়ে প্রধান আসামী, অতঃপর ৫৪ দিন হাজতবাস

সোমবার, ১৮ নভেম্বর ২০১৩, বিকাল ০৫:১১

ঘটনাটি ঘটেছে লালমনিরহাটের আদিতমারী থানায়। বহুল আলোচিত সেই মামলার নং ০১ তারিখ ০১/০৯/১৩ই। মনিরুজ্জামান মন্টু উপজেলার মহিষখোচা ইউনিয়নের দক্ষিণ বালাপাড়া গ্রামের মঞ্জমুল হকে ছেলে। মামলার বাদী ওই এলাকার দেলোয়ার রহমানের ছেলে আসাদুজ্জামান। এলাকাবাসীর অভিযোগ ওই মামলায় মুলহোতাকে বাদ দিয়ে ২জন নিরাপরাধীকে আক্রোশ মুলক ভাবে জড়ানো হয়েছে।

মামলার বিবরনে জানা গেছে, বাদীর সাথে দীর্ঘ দিনের জমিজমা সংক্রান্ত বিরোধ প্রতিবেশী আব্দুল মতিন কসাইয়ের সাথে। এরই জের ধরে চলতি বছরের ২৯ আগষ্ট গভীর রাতে বাদীর ভাবি আফরোজা বেগমকে (৩৮) জোরপূর্বক ধর্ষনের চেষ্টা করে আসামীরা। এর এক পর্যায়ে আসামীরা পালাতে চেষ্টা করায় ধর্ষিতা ধর্ষকের গায়ের গেঞ্জি ছিড়ে নেয় এবং মোটর সাইকেলের চাবিও কেড়ে নেয়। পরে আফরোজার আত্নচিৎকারে লোকজন এসে তাকে উদ্ধার করে অচেতন অবস্থায় হাসপাতালে ভর্তি করা হয়।

এলাকাবাসী অভিযোগ করে জানায়, যাদেরকে স্বাক্ষী করা হয়েছে তাদের অনেকেই এ ঘটনার দিন বাড়িতে ছিলেন না । আবার অনেকের সাথে পুলিশের কোন কথাই হয় নি। অথচ তারা স্বাক্ষী হয়েছেন মামলায়। তাদের একজন ৫ নম্বর স্বাক্ষী শাহআলম যিনি ওই রাতে প্রসব বেদনায় অসুস্থ স্ত্রীকে নিয়ে আদিতমারীর মাতৃমঙ্গলে ছিলেন। অথচ তার জবান বন্দীতে তদন্তকারী কর্মকর্তা লিখেছেন, তিনি নিজ চোখে আসামীদের পালাতে দেখেছেন। অপর স্বাক্ষী আনিচার রহমান ও খৈমুদ্দিন জানান, পুলিশের সাথে তাদের কোন কথাই হয় নি। পুলিশ মনগড়া জবানবন্দি লিখেছেন।

এলাকাবাসীর মতে ওই পুলিশী তদন্ত কালে ভিকটিমের হাতে পাওয়া গেঞ্জির টুকরা ও মোটর সাইকেলের চাবি এবং ভিকটিমের মোবাইলের কললিষ্ট জব্দ করা নম্বরটিও পূর্ব জমিজমার প্রতিপক্ষ মতিন কসাইয়ের জামাতা মঞ্জুরুল হক কসাইয়ের। যিনি ভিকটিমের দায়ের কোপে হাতের আঘাত পেয়ে গোপনে রংপুরের একটি ক্লিনিকে চিকিৎসাও নিয়ে মহামান্য হাইকোর্টে অন্তবর্তি জামিনে আছেন। অথচ অদৃশ্য কারনে মুলহোতাকে এ মামলায় করা হয়েছে ২ নম্বর আসামী।

এলাকাবাসীর মতে ওই মামলায় আরও একজন নিরীহ লোককে জড়ানো হয়েছে যিনি মামলাটির ৪ নম্বর আসামী। তবে তদন্তকারী কর্মকর্তার দাখিলকৃত প্রতিবেদনে বাদিও সন্তুষ্ট নন বলে জানা গেছে। ওই এলাকার প্রবীন এক ব্যক্তি নাম প্রকাশ না করার শর্তে জানান, তিনি নিজেই প্রধান আসামী মন্টুকে ঘুম থেকে ডেকে নিয়ে ভিকটিমকে দেখতে যান। মামলাটিতে তদন্তকারী কর্মকর্তা মুলহোতাকে বাঁচাতে মনগড়া প্রতিবেদন দাখিল করেছেন। এলাকাবাসীর সাথে তিনিও মামলাটি পুন তদন্তের দাবি জানিয়েছেন।

এ মামলার তদন্তকারী কর্মকর্তা(আইও) আদিতমারী থানার এসআই জাফর ইকবালের সাথে একাধিকবার মুঠো ফোনে যোগাযোগ করা হলে তিনি ফোন রিসিভ করেন নি। এ মামলার অপর তদন্তকারী আদিতমারী থানার ওসি (তদন্ত) শেখ কামাল শাহীন তিনিও এ প্রতিবেদকের ফোন রিসিভ করেন নি।

মন্তব্য করুন


 

Link copied