আর্কাইভ  শুক্রবার ● ১৯ এপ্রিল ২০২৪ ● ৬ বৈশাখ ১৪৩১
আর্কাইভ   শুক্রবার ● ১৯ এপ্রিল ২০২৪
 width=
 
 width=
 
শিরোনাম: পলাশবাড়ীতে আসামির ছুরিকাঘাতে বাদীর মৃত্যু, গ্রেফতার ১       মন্ত্রী-সংসদ সদস্যদের সন্তান-স্বজনের ভোটে না দাঁড়ানোর নির্দেশ       ভোজ্যতেলের দাম বাড়ল, খোলা তেলে সুখবর       বিএনপি নেতা সোহেলের নিঃশর্ত মুক্তি দাবিতে রংপুরে  মানববন্ধন ও সমাবেশ        খরার ঝুঁকিতে রংপুর অঞ্চল      

 width=
 

লালমনিরহাট সদর হাসপাতালে প্রসুতির মৃত্যু

বৃহস্পতিবার, ১৪ মার্চ ২০১৯, রাত ১১:১৪

লালমনিরহাট প্রতিনিধি: লালমনিরহাট সদর হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় রোজিনা বেগম (২০) নামে এক প্রসুতি মায়ের মৃত্যুর ঘটনায় তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

বৃহস্পতিবার(১৪ মার্চ) বিকেলে ঘটনার এ তদন্ত কমিটি গঠন করা হয়। এর আগে দুপুরে গাইনী ও অবশ ওয়ার্ডে ওই প্রসূতির মৃত্য হয়। মৃত প্রসূতি রোজিনা বেগম কালীগঞ্জ উপজেলার কাশিরাম গ্রামের আব্দুর রাজ্জাকের স্ত্রী।

মৃত প্রসূতির পরিবার ও হাসপাতাল সুত্রে জানা গেছে, প্রসব বেদনা নিয়ে গত মঙ্গলবার (১২ মার্চ) সকাল ১০টার দিকে লালমনিরহাট সদর হাসপাতালে গাইনী ও অবশ ওয়ার্ডে ভর্তি হন রোজিনা বেগম। দুইদিন চিকিৎসাধিন থাকার পর বৃহস্পতিবার(১৪ মার্চ) দুপুর ১২ টার দিকে রক্তশুন্যতায় প্রসূতি রোজিনার মৃত্যু হয়। রোজিনার মৃত্যুর জন্য চিকিৎসকের অবহেলাকে দায়ি করেন মৃতের পরিবার।

সদর হাসপাতালের সার্জারী বিভাগের প্রধান সিনিয়ার কনসালটেন্ট ডাঃ আব্দুল হাদিকে প্রধান করে এই কমিটিকে আগামী তিন কার্যদিবসের মধ্যে তদন্ত রিপোর্ট জমা দিতে বলা হয়েছে।

লালমনিরহাট সিভিল সার্জন ডা. আবুল কাশেম জানান, মাতৃীমৃত্যুর হার কমাতে প্রতিনিয়ত কাজ করছে স্বাস্থ্য বিভাগ। তবে চিকিৎসকের অবহেলায় চিকিৎসাধিন প্রসূতির মৃত্যুর বিষয়টি তার জানা নেই। তবে খোঁজ নিয়ে ব্যবস্থা নেয়া হবে বলেও জানান তিনি।

মন্তব্য করুন


 

Link copied