Templates by BIGtheme NET
আজ- সোমবার, ২৭ মে, ২০১৯ :: ১৩ জ্যৈষ্ঠ ১৪২৬ :: সময়- ৯ : ৪২ পুর্বাহ্ন
Home / জাতীয় / ক্রাইস্টচার্চে হামলায় ৪ বাংলাদেশি নিহত: প্রতিমন্ত্রী

ক্রাইস্টচার্চে হামলায় ৪ বাংলাদেশি নিহত: প্রতিমন্ত্রী

ডেস্ক: নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চের দুই মসজিদে বন্দুকধারীর হামলায় এখন পর্যন্ত চার বাংলাদেশি নিহতের তথ্য দিয়েছে সরকার। রোববার পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম এ তথ্য দেন।

তিনি বলেন, ‘নিউজিল্যান্ড সরকার আমাদের দুজন বাংলাদেশি নিহতের বিষয়টি নিশ্চিত করেছে। তারা হলেন ড. আবদুস সামাদ ও হোসনে আরা আহমেদ। আর বাকি দু’জন নিহতের তথ্য সেখানে বসবাসরত বাংলাদেশি কমিউনিটির লোকজনের মাধ্যমে জানতে পেরেছি।`

শাহরিয়ার আলম জানান, নিউজিল্যান্ড সরকার বাংলাদেশকে জানিয়েছে, নিহত প্রত্যেকের পরিবারের একজন ঘনিষ্ঠ আত্মীয়ের কাছে তারা মরদেহ হস্তান্তর করবে এবং তারা মরদেহ দেশে ফিরিয়ে আনতে পারবে।

প্রতিমন্ত্রী বলেন, ড. সামাদের পরিবার তাকে নিউজিল্যান্ডে কবর দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে এবং নিহতের বড় ছেলে বাংলাদেশ থেকে সেখানে যাবেন।

এক কর্মকর্তা জানান, এখনো বাংলাদেশি নাগরিক মো. ওমর ফারুক ও মোজাম্মেল নিখোঁজ রয়েছেন। সম্ভবত তাঁরা মারা গেছেন। এ ছাড়া জাকারিয়া ভূঁইয়াও নিখোঁজ রয়েছেন।

পররাষ্ট্র প্রতিমন্ত্রীর তথ্য অনুযায়ী, আহতদের মধ্যে লিপির অবস্থা সংকটাপন্ন। তাকে আরেকটি অস্ত্রোপচার করা লাগতে পারে। এ ছাড়া পায়ে গুলিবিদ্ধ মুতাসসিম ও শেখ হাসান রুবেলের অবস্থা বিপদমুক্ত।

পররাষ্ট্র প্রতিমন্ত্রী বলেন, ‘আমাদের হটলাইনের মাধ্যমে সংশ্লিষ্টরা যোগাযোগ করতে পারবে। নিউজিল্যান্ডে অনারারি কনসাল শফিকুর রহমানের সঙ্গে তার মোবাইল ফোনে (+৬৪ ২১০২৪ ৬৫৮১৯) যোগাযোগ করা যাবে। জরুরি যোগাযোগের জন্য দুটি নম্বর হচ্ছে +৬১ ৪২৪ ৪৭২৫৪৪, +৬১ ৪৫০১৭৩০৩৫।

প্রসঙ্গত, শুক্রবার জুমার নামাজের সময় ক্রাইস্টচার্চে দুটি মসজিদে নৃশংস হামলায় অন্তত ৫০ জন নিহত ও ৪৮ জন আহত হন।

Social Media Sharing

ăn dặm kiểu NhậtResponsive WordPress Themenhà cấp 4 nông thônthời trang trẻ emgiày cao gótshop giày nữdownload wordpress pluginsmẫu biệt thự đẹpepichouseáo sơ mi nữhouse beautiful