Templates by BIGtheme NET
আজ- শুক্রবার, ১৯ জুলাই, ২০১৯ :: ৪ শ্রাবণ ১৪২৬ :: সময়- ৪ : ২৫ অপরাহ্ন
Home / জাতীয় / কিংবদন্তি কণ্ঠশিল্পী শাহনাজ রহমতুল্লাহ আর নেই

কিংবদন্তি কণ্ঠশিল্পী শাহনাজ রহমতুল্লাহ আর নেই

 ডেস্ক: কিংবদন্তি কণ্ঠশিল্পী শাহনাজ রহমতুল্লাহ আর নেই। শনিবার (২৩ মার্চ) দিবাগত রাত সাড়ে ১১টার দিকে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাহি রাজিউন)। শিল্পীর একাধিক ঘনিষ্ঠজন তার মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন।
এরমধ্যে গীতিকার ও সাংবাদিক কবির বকুল জানান, ‘শনিবার রাত ১১টার দিকে হঠাৎ অসুস্থবোধ করেন শাহনাজ রহমতুল্লাহ। বারিধারস্থ নিজ বাসাতেই ছিলেন তিনি। তবে হাসপাতালে নেওয়ার আগেই তিনি না ফেরার দেশে পাড়ি জমান। এসময় তার পাশে ছিলেন স্বামী রহমতুল্লাহ।’
এদিকে খবর পেয়ে অন্য অনেকের মতো বারিধারার বাসায় ছুটে যান বেশ কজন শিল্পী। তারই একজন শফিক তুহিন জানান, পারিবারিকভাবে সিদ্ধান্ত হয়েছে রবিবার (২৪ মার্চ) বাদ জোহর বারিধারা স্থানীয় মসজিদে জানাজা শেষে আর্মি গ্রেভইয়ার্ডে দাফন করা হবে।
‘একবার যেতে দে না আমার ছোট্ট সোনার গাঁয়’, ‘এক নদী রক্ত পেরিয়ে’, ‘আমার দেশের মাটির গন্ধে’, ‘একতারা তুই দেশের কথা বল রে আমায় বল’, ‘সাগরের তীর থেকে’, ‘খোলা জানালা’, ‘পারি না ভুলে যেতে’, ‘ফুলের কানে ভ্রমর এসে’, ‘আমি তো আমার গল্প বলেছি’—এ রকম অসংখ্য গান দিয়ে বাংলাদেশের অগণিত শ্রোতার মন জয় করেছেন শাহনাজ রহমতুল্লাহ। তার গাওয়া দেশাত্মবোধক গান আজও জনপ্রিয়।
১৯৫২ সালের ২ জানুয়ারি জন্মগ্রহণ করেন বাংলা সংগীতের এই কিংবদন্তি শিল্পী। মাত্র ১১ বছর বয়সে রেডিও এবং চলচ্চিত্রের গানে তার যাত্রা শুরু হয় ১৯৬৩ সালে। ‘নতুন সুর’ সিনেমার মাধ্যমে চলচ্চিত্রে গান গাওয়া শুরু করেছিলেন শাহনাজ রহমতুল্লাহ। ১৯৬৪ সালে টিভিতে প্রথম গান করেন। পাকিস্তানে থাকার সুবাদে করাচি টিভিসহ উর্দু ছবিতেও অনেক গান করেছেন এই শিল্পী। গান শিখেছেন গজল সম্রাট মেহেদী হাসানের কাছে।

Social Media Sharing

ăn dặm kiểu NhậtResponsive WordPress Themenhà cấp 4 nông thônthời trang trẻ emgiày cao gótshop giày nữdownload wordpress pluginsmẫu biệt thự đẹpepichouseáo sơ mi nữhouse beautiful