আর্কাইভ  শুক্রবার ● ২৯ মার্চ ২০২৪ ● ১৫ চৈত্র ১৪৩০
আর্কাইভ   শুক্রবার ● ২৯ মার্চ ২০২৪
 width=
 

 

কুড়িগ্রামের খাবারে বেজায় খুশি ভুটানের রাজা

কুড়িগ্রামের খাবারে বেজায় খুশি ভুটানের রাজা

কুড়িগ্রামে বিশেষ অর্থনৈতিক অঞ্চলের নির্ধারিত স্থান পরিদর্শন করলেন ভুটানের রাজা

কুড়িগ্রামে বিশেষ অর্থনৈতিক অঞ্চলের নির্ধারিত স্থান পরিদর্শন করলেন ভুটানের রাজা

রানিকে নিয়ে কুড়িগ্রামে পৌঁছেছেন ভুটানের রাজা

রানিকে নিয়ে কুড়িগ্রামে পৌঁছেছেন ভুটানের রাজা

কুড়িগ্রামে সমৃদ্ধির হাতছানি

কুড়িগ্রামে সমৃদ্ধির হাতছানি

 width=
 
শিরোনাম: রংপুরবাসীর জন্য সরকারি চাকরি, পদ ১৫৯       স্বাস্থ্যের রংপুর বিভাগীয় পরিচালক ফজলুল হক কারাগারে       কুড়িগ্রামের খাবারে বেজায় খুশি ভুটানের রাজা       লালমনিরহাটে পুকুরে জাল ফেলতেই জালে উঠে এলো যুবকের মরদেহ       কুড়িগ্রামে বিশেষ অর্থনৈতিক অঞ্চলের নির্ধারিত স্থান পরিদর্শন করলেন ভুটানের রাজা      

 width=
 

জাতীয় পার্টিতে ফের অস্থিরতা

রবিবার, ২৪ মার্চ ২০১৯, দুপুর ১০:৫১

গত শুক্রবার মধ্যরাতে আকস্মিক জিএম কাদেরকে কো-চেয়ারম্যান পদ থেকে অব্যাহতি দেন এরশাদ। এর মাত্র ১৮ ঘণ্টার মাথায় গতকাল শনিবার বিকেলে বিরোধী দলের উপনেতা পদ থেকেও তাকে অব্যাহতি দিয়েছেন বিরোধীদলীয় নেতা এরশাদ। গণমাধ্যমে পাঠানো এক সাংগঠনিক নির্দেশনায় এ অব্যাহতির কথা জানান এরশাদ। এই সময় তিনি স্ত্রী রওশন এরশাদকে বিরোধীদলীয় উপনেতা হিসেবে মনোনীত করেন। এর মধ্য দিয়ে জাপায় সেই পুরনো গৃহবিবাদ আবারও শুরু হয়েছে। একাদশ জাতীয় সংসদ নির্বাচনের আগে মহাসচিবের পদ থেকে এবিএম রুহুল আমিন হাওলাদারকে বাদ দেওয়ার মধ্য দিয়ে এরশাদের জাপায় শুরু হয় অস্থিরতা। এই অস্থিরতায় নতুন মাত্রা যোগ হয় শুক্রবার মধ্যরাতে জিএম কাদেরের অপসারণকে কেন্দ্র করে।

সাংগঠনিক নির্দেশে এরশাদের উদ্ৃব্দতি দিয়ে আরও জানানো হয়, এর আগে এরশাদ তার ছোট ভাই জিএম কাদেরকে পার্টির ভবিষ্যৎ উত্তরাধিকারী ঘোষণা করেছিলেন। এরশাদের অবর্তমানে পার্টির সকল সিদ্ধান্ত নেওয়ার ক্ষমতা জি এম কাদেরকে দি?য়ে?ছি?লেন এরশাদ। কিন্তু জিএম কাদের তার দায়িত্ব পালনে ব্যর্থ হয়েছেন বলে সংবাদ বিজ্ঞপ্তিতে জানান জাপা চেয়ারম্যান।

কো-চেয়ারম্যানের পদ থেকে অব্যাহতি দেওয়া প্রসঙ্গে গোলাম মোহাম্মদ কাদের শুক্রবার রাতে বলেন, আমার কাছে বিষয়টি অবিশ্বাস্য মনে হচ্ছে। কারণ বৃহস্পতিবার রাতে আমাকে এরশাদ সাহেব বলেছিলেন, তুমি খুব ভালো করছো। আমি তো আর বেশি দিন বাঁচব না, তুমি দলটাকে বাঁচিয়ে রেখো। আমি জানি তা তুমি পারবে। তবে শনিবার বিকেলে উপনেতার পদ থেকে অব্যাহতির বিষয়ে জিএম কাদেরের বক্তব্য পাওয়া যায়নি।

জাপার সূত্র নিশ্চিত করেছে, গতকাল শনিবার সকালে প্রায় সাড়ে তিন ঘণ্টা বারিধারার প্রেসিডেন্ট পার্কে অবস্থান করেও ভাই এরশাদের সাক্ষাৎ পাননি জিএম কাদের। এই সময় জিএম কাদেরের সঙ্গে মহাসচিব মসিউর রহমান রাঙ্গাঁও ছিলেন।

প্রধান বিরোধী দল জাপার অভ্যন্তরীণ সাম্প্রতিক অস্থিরতার বিষয়ে দলের নেতারা বক্তব্য দি?তে রা?জি হন?নি। ক?য়েকজন নেতা এ রদবদল কে এরশাদের স্বভাবগত বৈশিষ্ট্য বলেছেন।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনের আগ থেকেই জাপায় অস্থিরতা চলছে। বিশেষ করে জাতীয় সংসদ নির্বাচনের আগ মুহূর্তে দলের কয়েকজন শীর্ষনেতার বিরুদ্ধে মনোনয়ন বাণিজ্যের অভিযোগ ওঠাকে কেন্দ্র করে জাপায় ছিল বিভেদ। রুহুল আমিন হাওলাদারকে বাদ দিয়ে হুট করে মসিউর রহমান রাঙ্গাঁকে মহাসচিব করা হয়।

পার্টিতে জিএম কাদের সমর্থকদের অভিযোগ, এরশাদকে ভুল বুঝিয়ে জিএম কাদেরবিরোধী সিনিয়র নেতারা এ কাজ করেছেন। তাদের চাওয়াতেই রওশন ফিরেছেন।

তবে জাপার প্রেসিডিয়াম সদস্য কাজী ফিরোজ রশীদ বলেন, কে কোন পদে থাকবে তা এরশাদ সাহেব ভালো বলতে পারবেন। কেন জিএম কাদেরকে সরিয়ে দেওয়া হলো তা এরশাদই ভালো জানেন।

মন্তব্য করুন


 

Link copied