আর্কাইভ  শুক্রবার ● ২৯ মার্চ ২০২৪ ● ১৫ চৈত্র ১৪৩০
আর্কাইভ   শুক্রবার ● ২৯ মার্চ ২০২৪
 width=
 

 

কুড়িগ্রামের খাবারে বেজায় খুশি ভুটানের রাজা

কুড়িগ্রামের খাবারে বেজায় খুশি ভুটানের রাজা

কুড়িগ্রামে বিশেষ অর্থনৈতিক অঞ্চলের নির্ধারিত স্থান পরিদর্শন করলেন ভুটানের রাজা

কুড়িগ্রামে বিশেষ অর্থনৈতিক অঞ্চলের নির্ধারিত স্থান পরিদর্শন করলেন ভুটানের রাজা

রানিকে নিয়ে কুড়িগ্রামে পৌঁছেছেন ভুটানের রাজা

রানিকে নিয়ে কুড়িগ্রামে পৌঁছেছেন ভুটানের রাজা

কুড়িগ্রামে সমৃদ্ধির হাতছানি

কুড়িগ্রামে সমৃদ্ধির হাতছানি

 width=
 
শিরোনাম: জমি রেজিস্ট্রি করে না দেয়ায় বাবাকে কবর দিতে ছেলের বাঁধা ॥ পুলিশের হস্তক্ষেপে দাফন সম্পন্ন       নীলফামারীতে স্বামীর প্রথম বিয়ের খবরে নববধূ দ্বিতীয় স্ত্রীর আত্মহত্যা ॥ স্বামী গ্রেপ্তার       রংপুরবাসীর জন্য সরকারি চাকরি, পদ ১৫৯       স্বাস্থ্যের রংপুর বিভাগীয় পরিচালক ফজলুল হক কারাগারে       কুড়িগ্রামের খাবারে বেজায় খুশি ভুটানের রাজা      

 width=
 

বিএনপিও যোগ দিচ্ছে সর্বদলীয় সরকারে!

মঙ্গলবার, ১৯ নভেম্বর ২০১৩, দুপুর ১০:০৪

জানা যায়, মঙ্গলবার সন্ধ্যা সাড়ে ছয়টায় বঙ্গভবনে বিরোধীদলীয় নেতা খালেদা জিয়াকে সাক্ষাতের সময় দিয়েছেন রাষ্ট্রপতি। বিএনপির একটি সূত্র জানায়, টেলিফোন-সংলাপের পর দেশবাসীর কাছে এটি স্পষ্ট হয়ে গেছে যে, দুই নেত্রীর পক্ষে সংলাপে বসা এখন আবারো অসম্ভব হয়ে পড়েছে। ফলে বর্তমান রাজনৈতিক সংকট নিরসনে শুধুমাত্র প্রেসিডেন্টই একটি গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে পারেন বলে ধারণা করছে তারা। এ মুহূর্তে রাষ্ট্রপতি আবদুল হামিদ একটি গুরুত্বপূর্ণ অবস্থানে আছেন। আর এ কারণেই খালেদা জিয়া রাষ্ট্রপতির সাথে বৈঠকে বসছেন। পক্ষান্তরে যে কোন মূল্যে নির্বাচনে অংশ নেয়ার বিষয়ে এ মুহুর্তে দলের ভেতর থেকেও প্রবল চাপের মুখে রয়েছেন খালেদা জিয়া। তাই উপায়ান্তর না দেখে এখন তিনি রাষ্ট্রপতির দ্বারস্থ হয়েছেন বলে রাজনৈতিক পর্যবেক্ষরা মনে করছেন।

এদিকে সোমবার বিকেলে নির্বাচনকালীন সর্বদলীয় সরকারের মন্ত্রিসভায় নতুন মন্ত্রী হিসেবে ছয়জন ও প্রতিমন্ত্রী হিসেবে দুজন শপথ নিয়েছেন। এ মন্ত্রী পরিষদে বিএনপি-জামায়াত জোট ছাড়া সব দলই অংশ নিচ্ছে বলে জানা গেছে। ওই শপথ অনুষ্ঠানের কিছু সময় পরই বিরোধী দলীয় নেতা এ রাষ্ট্রপতির সাথে সাক্ষাতের সময় চেয়ে আবেদন করেন। দেশের চলমান রাজনৈতিক সংকট নিয়ে কথা বলতে তিনি রাষ্ট্রপতির সঙ্গে দেখা করবেন বলে আবেদনে উল্লেখ করা হয়েছে।

সোমবার বিকাল সোয়া ৩টায় বঙ্গভবনের দরবারহলে রাষ্ট্রপতি মো. আব্দুল হামিদ নতুন মন্ত্রী প্রতিমন্ত্রীদের শপথ বাক্য পাঠ করান। নতুন মন্ত্রিরা হলেন- আওয়ামী লীগের তোফায়েল আহমেদ ও আমির হোসেন আমু, ওয়ার্কার্স পার্টির রাশেদ খান মেনন এবং জাতীয় পার্টির রওশন এরশাদ, আনিসুল ইসলাম মাহমুদ, রুহুল আমিন হাওলাদার। আর প্রতিমন্ত্রী হিসেবে শপথ নিয়েছেন জাতীয় পার্টির মজিবুল হক চুন্নু ও সালমা ইসলাম। বঙ্গভবনে শপথ অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা, জাতীয় পার্টির চেয়ারম্যান এইচএম এরশাসহ বিভিন্ন রাজনৈতিক দলের শীর্ষস্থানীয় নেতারা উপস্থিত ছিলেন।

এ প্রসঙ্গে জানাতে চাওয়া হলে বিরোধীদলীয় নেতা বেগম খালেদা জিয়ার একান্ত সচিব সালেহ আহমদ জানান, আজ মঙ্গলবার সন্ধ্যা সাড়ে ছয়টায় সাক্ষাতের সময় দিয়েছেন রাষ্ট্রপতি। এর আগে ২০ জনের একটি প্রতিনিধি দলের সাক্ষাতের জন্য রাষ্ট্রপতির দপ্তরের অনুমতি চাওয়া হয়। তবে কে কে যাবেন সে তালিকা ছূড়ান্ত হয়নি বলেও জানান তিনি। এর আগে সোমবার বিকেলে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের সঙ্গে সাক্ষাতের সময় চান বিরোধীদলীয় নেতা খালেদা জিয়া।

মন্তব্য করুন


 

Link copied