আর্কাইভ  বৃহস্পতিবার ● ২৮ মার্চ ২০২৪ ● ১৪ চৈত্র ১৪৩০
আর্কাইভ   বৃহস্পতিবার ● ২৮ মার্চ ২০২৪
 width=
 

 

কুড়িগ্রামের খাবারে বেজায় খুশি ভুটানের রাজা

কুড়িগ্রামের খাবারে বেজায় খুশি ভুটানের রাজা

কুড়িগ্রামে বিশেষ অর্থনৈতিক অঞ্চলের নির্ধারিত স্থান পরিদর্শন করলেন ভুটানের রাজা

কুড়িগ্রামে বিশেষ অর্থনৈতিক অঞ্চলের নির্ধারিত স্থান পরিদর্শন করলেন ভুটানের রাজা

রানিকে নিয়ে কুড়িগ্রামে পৌঁছেছেন ভুটানের রাজা

রানিকে নিয়ে কুড়িগ্রামে পৌঁছেছেন ভুটানের রাজা

কুড়িগ্রামে সমৃদ্ধির হাতছানি

কুড়িগ্রামে সমৃদ্ধির হাতছানি

 width=
 
শিরোনাম: স্বাস্থ্যের রংপুর বিভাগীয় পরিচালক ফজলুল হক কারাগারে       কুড়িগ্রামের খাবারে বেজায় খুশি ভুটানের রাজা       লালমনিরহাটে পুকুরে জাল ফেলতেই জালে উঠে এলো যুবকের মরদেহ       কুড়িগ্রামে বিশেষ অর্থনৈতিক অঞ্চলের নির্ধারিত স্থান পরিদর্শন করলেন ভুটানের রাজা       রানিকে নিয়ে কুড়িগ্রামে পৌঁছেছেন ভুটানের রাজা      

 width=
 

৫ম বর্ষে কাকাশিস

বুধবার, ২০ নভেম্বর ২০১৩, সকাল ০৯:৩১

গতকাল মঙ্গলবার কারমাইকেল কলেজের অন্নদা মোহন মিলনায়তনে সাংস্কৃতিক সংগঠন কারমাইকেল কাইজেলিয়া শিক্ষা সংস্কৃতি সংসদ-(কাকাশিস)এর ৫ম বর্ষে পদার্পণে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে ভারপ্রাপ্ত অধ্যক্ষ প্রফেসর মাহফুজা আনোয়ার একথা বলেন।

সংগঠনের বিদায়ী সভাপতি ফরহাদুজ্জামান ফারুক এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বাংলা বিভাগের বিভাগীয় প্রধান ও সাহিত্য-সাংস্কৃতিক এবং জাতীয় দিবস উদযাপন কমিটির আহবায়ক প্রফেসর সাহানা বেগম, ব্যবস্থাপনা বিভাগের বিভাগীয় প্রধান ও কাকাশিস’র তত্ত্বাবধায়ক শিক্ষক প্রফেসর এ.বি.এম রমজান আলী, ইংরেজি বিভাগের বিভাগীয় প্রধান প্রফেসর ফজলুল হক, ব্যবস্থাপনা বিভাগের সহযোগি অধ্যাপক নাছরিন সুলতানা, ইতিহাস বিভাগের সহযোগি অধ্যাপক জাকির হোসেন, সমাজবিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক লুবনা আখতার প্রমুখ। আলোচনায় বক্তারা বলেন, শিক্ষা ও সাংস্কৃতিক আন্দোলনকে বেগবান করতে সচেতন শিক্ষার্থীরদের ভূমিকা সব সময়ই স্মরনীয় হয়ে আছে। সাংগঠনিক দক্ষতা ও যোগ্যতার মাধ্যমে আজকের শিক্ষার্থীরাই একদিন সমাজের চিন্থিত সমস্যা সমাধানে সব চেয়ে বড় ভুমিকা রাখবে। সেই লক্ষ্যেই কাকাশিস আগামীর পথে এগিয়ে যাবে বলে এমন প্রত্যাশা ব্যক্ত করেন তারা। CCR Kakasish Photo 19-1-13 . বিদায়ী সহ-সভাপতি লুৎফর রহমানের সঞ্চলনায় অনুষ্ঠানে আলোচনা শেষে বিদায়ী সংবর্ধনা ও স্মারক প্রদান করা হয়। এসময় আগামী ২০১৩-১৪ইং বছরের নতুন কমিটির সভাপতি নূর আলম সিদ্দিকী ও সাধারন সম্পাদক চন্দন সাহা বাপ্পীকে সহ কমিটির সকল সদস্যদের ফুল দিয়ে বরণ করে নেন অতিথিরা। পরে জন্মদিনের কেককাটার মধ্য দিয়ে শুরু প্রতিষ্ঠাবার্ষিকীর আনন্দ আয়োজন। এসময় কলেজের অন্যান্য বন্ধু সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। । উল্লেখ্য, সুস্থ সংস্কৃতি চর্চা ও সঠিক ইতিহাস জানার মধ্য দিয়ে সমৃদ্ধ বাংলাদেশ গড়ার শ্লোগান ও দৃঢ় প্রত্যয় নিয়ে ২০০৯ সালের ১৯ নভেম্বর কারমাইকেল কলেজের কিছু সংস্কৃতিনুরাগী শিক্ষার্থীদের উদ্যোগে তৎকালীন অধ্যক্ষ প্রফেসর আব্দুল ওয়াদুদ এর পৃষ্টপোষকতায় যাত্রা শুরু করে কারমাইকেল কাইজেলিয়া শিক্ষা সংস্কৃতি সংসদ-কাকাশিস। পথচলার শুরু থেকেই প্রতি রোববার সকাল ১১টা থেকে ২টা পর্যন্ত ক্যাম্পাসের তৃতীয় বিল্ডিং সংলগ্ন কদমতলায় সাপ্তাহিক আসর অনুষ্ঠিত হয়ে আসছে। সাপ্তাহিক আসরে গ্রুপ স্ট্যাডিও’র পাশাপাশি নাটক, উপস্থাপনা, আবৃত্তি, সংগীত, নৃত্য, অভিনয়, শুদ্ধ উচ্চারণ ইত্যাদি অনুশীলন করা হয়।

মন্তব্য করুন


 

Link copied