আর্কাইভ  মঙ্গলবার ● ১৬ এপ্রিল ২০২৪ ● ৩ বৈশাখ ১৪৩১
আর্কাইভ   মঙ্গলবার ● ১৬ এপ্রিল ২০২৪
 width=
 
 width=
 
শিরোনাম: কুড়িগ্রামে অষ্টমীর স্নান করতে এসে মারা গেলেন পুরোহিত       বাস-পিকআপ সংঘর্ষে ১১ জন নিহত       উপজেলা পরিষদ নির্বাচন: রংপুরে ৩০ প্রার্থীর মনোনয়নপত্র দাখিল        ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনে ডোমার ও ডিমলায় মনোনয়ন জমা দিলেন ৩৫ জন       নীলফামারীতে বুদ্ধিপ্রতিবন্ধী নারীকে গণধর্ষন -গ্রেপ্তার ৬      

 width=
 

লালমনিরহাটে বিয়ে নিয়ে চেয়ারম্যান-মেম্বার হাতা-হাতি; পাল্টা-পাল্টি মামলা

বুধবার, ২০ নভেম্বর ২০১৩, দুপুর ০৩:৪৫

লালমনিরহাট প্রতিনিধি: লালমনিরহাটের হাতীবান্ধা উপজেলার ভেলাগুড়ি ইউনিয়নের পশ্চিম কাদমা গ্রামে প্রেম অতঃপর বিয়েকে কেন্দ্র করে ওই ইউনিয়নের চেয়ারম্যান ও সদস্যের মধ্যে হাতা-হাতি’র ঘটনা ঘটেছে। এ ঘটনায় উভয় পক্ষের মধ্যে পাল্টা-পাল্টি মামলা হয়েছে।

প্রত্যক্ষদর্শীরা জানান, ওই এলাকার ফজলুল হকের পুত্র রকিবুল ইসলামের সাথে একই এলাকার আমিনুর ইসলামের মেয়ে লাইজু আক্তারের দীর্ঘ দিন ধরে প্রেম চলে আসছে। গত ২৪ অক্টোবর ছেলে ও মেয়ে উভয় লালমনিরহাট নোটারী পাবলিক কোর্টে উপস্থিত হয়ে বিয়ে করেন। এবং ২৬ অক্টোবর স্থানীয় ভাবে গ্রাম্য সালিশে তাদের উভয় পরিবারের উপস্থিতিতে রেজিষ্টারী হয়। কিন্তু এরপর থেকেই রকিবুলের পরিবার লাইজু’র পরিবারের কাছে ৫ লক্ষ টাকা যৌতুক দাবী করে আসেন। পরে এ নিয়ে ভেলাগুড়ি ইউনিয়ন পরিষদে গত সোমবার একটি গ্রাম্য সালিশ বসে। ওই সালিশে ভেলাগুড়ি ইউনিয়ন চেয়ারম্যান আঃ ছাত্তার লাইজু’র পরিবারকে উল্টো বিয়ে বিচ্ছেদের চাপ দেয়। এ নিয়ে এক পর্যায়ে ইউ-পি সদস্য মোফাজ্জল হোসেন মক্কা’র সাথে ইউনিয়ন চেয়ারম্যান আ ঃ ছাত্তার’র হাতা-হাতির ঘটনা ঘটে। পরে অন্য ইউ-পি সদস্যদের উপস্থিতিতে পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে। এ ঘটনায় লাইজু আক্তার বাদী হয়ে হাতীবান্ধা থানায় রকিবুল ইসলামের বিরুদ্ধে এক যৌতুক মামলা দায়ের করেন। অন্যদিকে জোর পূর্বক বিয়ের অভিযোগ এতে রকিবুলের বাবা ফজলুল হকও লালমনিরহাট আদালতে পাল্টা একটি মামলা করেন। দুই’টি মামলায় তদন্তধীন রয়েছে বলে জানা গেছে।

এ প্রসঙ্গে ভেলাগুড়ি ইউনিয়ন পরিষদ সদস্য মোফাজ্জল হোসেন মক্কা জানান, সকল নিয়ম মেনে গ্রাম্য শালিসের মাধ্যমেই বিয়ে রেজিষ্টারী হয়েছে। কিন্তু ইউনিয়ন চেয়ারম্যানসহ এক মহল এ নিয়ে ব্যবসা খুলে বসেছে বলে তিনি অভিযোগ করেন।

তবে ভেলাগুড়ি ইউনিয়ন চেয়ারম্যান আঃ সাত্তার জানান, রাকিবুল-লাইজু’র বিয়ে নিয়ে বিরোধ চলে আসছে। উভয় পক্ষেই পাল্টা-পাল্টি মামলাও করেছে। তারপর আমি বিষয়টি স্থানীয় ভাবে সমাধানে চেষ্টা করে যাচ্ছি।

মন্তব্য করুন


 

Link copied