আর্কাইভ  শনিবার ● ২০ এপ্রিল ২০২৪ ● ৭ বৈশাখ ১৪৩১
আর্কাইভ   শনিবার ● ২০ এপ্রিল ২০২৪
 width=
 
 width=
 
শিরোনাম: ছুটি বাড়ল সব শিক্ষাপ্রতিষ্ঠানে       ডিমলা উপজেলা নির্বাচন॥ এমপির ভাই, ভাতিজা ও ভাতিজি বউ প্রার্থী-তৃণমূলে ক্ষোভ       কিশোরী গৃহকর্মীকে খুন্তির ছ্যাকা; রংপুর মেডিকেলে মৃত্যু যন্ত্রণায় পাঞ্জা লড়ছে নাজিরা       সারাদেশে তিন দিনের হিট অ্যালার্ট জারি       হিট অ্যালার্টে ৭ দিন স্কুল বন্ধের দাবি      

 width=
 

ঠাকুরগাঁও ফায়ার সার্ভিসে তেল চুরির ঘটনা ফাঁস!

বৃহস্পতিবার, ২১ নভেম্বর ২০১৩, দুপুর ১১:৫১

এভাবে একটি ষ্টেশন থেকে মাসে গায়েব করা হয় ১০০ লিটার তেলের টাকা। প্রতিমাসে এভাবে প্রায় অর্ধশত কোটি টাকার তেল চুরি করা হতো। চুরির এ টাকা উপ-সহকারি পরিচালকসহ কর্মকর্তারা ভাগ বাটোয়ারা করে নেন। ফায়ার সার্ভিসের শক্তিশালী চোরচক্র প্রকাশ্যেই দিনের পর দিন এভাবে তেল চুরি করে আসছে। সম্প্রতি শহরের বাসষ্ট্যান্ড এলাকার একটি ফিলিং স্টেশনে ঠাকুরগাঁও ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার আজিজুল, ফায়ারম্যান ফারুক, ফজলুর করিম ও জামিরুল তেল কিনতে যান। তেল নেয়ার পর কর্তৃপক্ষ ভাউচার দেয়। যথারীতি ১৫০ লিটার তেল দিয়ে ২৫০ লিটার তেলের ভাউচার দেয় ওই ফিলিং স্টেশনের কর্মকর্তারা।

অনুসন্ধানে জানা গেছে, ঠাকুরগাঁও জেলা ফায়ার সার্ভিসের ৩টি ষ্টেশন রয়েছে। এই সব ষ্টেশনের গাড়িThakurgaon Fire service pic-1র জন্য মাসে প্রায় সাড়ে ৭শ’ লিটার জ্বালানি তেল খরচ হয় বলে ফায়ার সার্ভিস সূত্র জানায়। কিন্তু ফায়ার সার্ভিসের একটি অসৎ চক্র মাসে ২৫০ লিটার জ্বালানি তেল না কিনে ১৫০ লিটার তেল কিনে। আবার তাদের মাসিক জ্বালানী তেল কিনার প্রতিবেদনে ২৫০ লিটার তেলের ভাউচার দেখানো হয়।

কেন এমন করা হলো, জানতে চাইলে স্টেশন অফিসার আজিজুল বলেন, ভুল হয়ে গেছে আর কোনোদিন এমন হবে না। নাম প্রকাশে অনিচ্ছুক ওই স্টেশনের ম্যানেজার জানান, প্রতিমাসে তারা কম তেল নিয়ে বেশি ভাউচার করেন। ঠাকুরগাঁও ফায়ার সার্ভিসের উপ-সহকারি পরিচালক আনিসুর রহমান জানান, বিষয়টি খতিয়ে দেখে জড়িতদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেয়া হবে।

মন্তব্য করুন


 

Link copied