Templates by BIGtheme NET
আজ- সোমবার, ২০ মে, ২০১৯ :: ৬ জ্যৈষ্ঠ ১৪২৬ :: সময়- ৮ : ৪৯ অপরাহ্ন
Home / কুড়িগ্রাম / সোনাহাট স্থলবন্দরে আমদানি-রপ্তানি বন্ধ

সোনাহাট স্থলবন্দরে আমদানি-রপ্তানি বন্ধ

কুড়িগ্রাম প্রতিনিধি: কুড়িগ্রামের সোনাহাট স্থলবন্দর দিয়ে সব ধরনের পণ্য আমদানি-রপ্তানি অনির্দিষ্টকালের জন্য বন্ধ রেখেছেন ব্যবসায়ীরা। আমদানি-রপ্তানি (অ্যাসেসমেন্ট) ফি বৃদ্ধির প্রতিবাদে এই কর্মসূচির ডাক দিয়েছেন তারা।

রংপুর কাষ্টমস অ্যান্ড ভ্যাট এক্সরাইজ কর্তৃপক্ষ এ বন্দর দিয়ে আমদানি ও রপ্তানি পণ্যের উপর অ্যাসেসমেন্ট ফি টন প্রতি ১০ ডলার থেকে বৃদ্ধি করে ১২ ডলার করে। এর প্রতিবাদে বৃহস্পতিবার (২৫ এপ্রিল) সকাল থেকে বন্দরে সব ধরনের পণ্য আদান-প্রদান বন্ধ করে দেন ব্যবসায়ীর।

আমদানি-রপ্তানি সমিতির সভাপতি আবু তাহের ফরায়েজী জানান, অ্যাসেসমেন্ট বাড়িয়ে ১২ ডলার করার ফলে প্রতি টন পণ্যের উপর ভ্যাট বৃদ্ধি পাবে। এতে পণ্যের দামও বাড়বে। তাই সরকারের কাছে দাবি জানাই- আরোপিত এই ফি বৃদ্ধি বন্ধ করে বন্দরকে সচল রাখতে পূর্বের ফি বহাল রাখতে হবে।

উল্লেখ্য, সোনাহাট স্থলবন্দর দিয়ে সাধারণত পাথর ও কয়লা আমদানি করেন বাংলাদেশি ব্যবসায়ীরা। অন্যদিকে প্লাস্টিক সামগ্রী আমদানি করেন ভারতীয় ব্যবসায়ীরা।

Social Media Sharing

ăn dặm kiểu NhậtResponsive WordPress Themenhà cấp 4 nông thônthời trang trẻ emgiày cao gótshop giày nữdownload wordpress pluginsmẫu biệt thự đẹpepichouseáo sơ mi nữhouse beautiful