আর্কাইভ  শনিবার ● ২০ এপ্রিল ২০২৪ ● ৭ বৈশাখ ১৪৩১
আর্কাইভ   শনিবার ● ২০ এপ্রিল ২০২৪
 width=
 
 width=
 
শিরোনাম: নীলফামারীতে গোপন বৈঠক থেকে জামায়াতের ৩ নেতা গ্রেপ্তার       পলাশবাড়ীতে আসামির ছুরিকাঘাতে বাদীর মৃত্যু, গ্রেফতার ১       মন্ত্রী-সংসদ সদস্যদের সন্তান-স্বজনের ভোটে না দাঁড়ানোর নির্দেশ       ভোজ্যতেলের দাম বাড়ল, খোলা তেলে সুখবর       বিএনপি নেতা সোহেলের নিঃশর্ত মুক্তি দাবিতে রংপুরে  মানববন্ধন ও সমাবেশ       

 width=
 

উত্তরের ৪ জেলায় পরিবহন ধর্মঘট প্রত্যাহার

বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০১৯, রাত ১০:১৭

বৃহস্পতিবার (২৫ এপ্রিল) সন্ধ্যায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতিশ্রুতিতে ধর্মঘট প্রত্যাহার করে নেওয়া হয়।

শ্রমিক নেতারা জানান, প্রধানমন্ত্রী তার প্রতিশ্রুতিতে বলেছেন- নিহত বাস চালক জালাল উদ্দিনের পরিবারকে ৫ শতক জমি, সরকারিভাবে একটি বাড়ি নির্মাণ, তার ছেলে-মেয়ের লেখাপড়ার দায়িত্ব এবং প্রতি মাসে পরিবারের ভোরণ পোষণের জন্য একটি নির্দিষ্ট ভাতা দেওয়া হবে এবং হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত যেই হোক না কেন তাদের আইনের আওতায় আনা হবে।

পঞ্চগড় মোটর পরিবহন শ্রমিক ইউনিয়ন সভাপতি মোশারফ হোসেন জানান, সন্ধ্যায় দিনাজপুরে শ্রমিক নেতাদের ডাকা জরুরি বৈঠকে উত্তরের চার জেলার শ্রমিক নেতাদের সঙ্গে মোবাইলে প্রধানমন্ত্রীর কথা হয়েছে। তিনি এই হত্যাকাণ্ডে জড়িতদের বিচারের ব্যবস্থা ও নিহত চালকের পরিবারের দায়িত্ব নেন, তাই আমরা মোটর পরিবহন শ্রমিক ইউনিয়ন প্রধানমন্ত্রীর প্রতিশ্রুতিতে অনির্দিষ্টকালের ধর্মঘট প্রত্যাহারের ঘোষণা দিচ্ছি।

গত ২১ এপ্রিল রাত সাড়ে ১১টার দিকে চট্টগ্রামের পটিয়া উপজেলার শান্তিরহাট এলাকায় কক্সবাজার থেকে ছেড়ে আসা শ্যামলী পরিবহনের চালক জালাল উদ্দিনকে ডিবি পরিচয়ে বাস থেকে নামিয়ে মারধর করে মুমূর্ষু অবস্থায় তাকে বাসের মধ্যে ফেলে রাখা হয়। পরে আহত চালককে উদ্ধার করে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে নিলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

মন্তব্য করুন


 

Link copied