আর্কাইভ  শুক্রবার ● ১৯ এপ্রিল ২০২৪ ● ৬ বৈশাখ ১৪৩১
আর্কাইভ   শুক্রবার ● ১৯ এপ্রিল ২০২৪
 width=
 
 width=
 
শিরোনাম: পলাশবাড়ীতে আসামির ছুরিকাঘাতে বাদীর মৃত্যু, গ্রেফতার ১       মন্ত্রী-সংসদ সদস্যদের সন্তান-স্বজনের ভোটে না দাঁড়ানোর নির্দেশ       ভোজ্যতেলের দাম বাড়ল, খোলা তেলে সুখবর       বিএনপি নেতা সোহেলের নিঃশর্ত মুক্তি দাবিতে রংপুরে  মানববন্ধন ও সমাবেশ        খরার ঝুঁকিতে রংপুর অঞ্চল      

 width=
 

রাকসু সংলাপ: ক্যাম্পাসে সকল সংগঠনের সহাবস্থান দাবি

সোমবার, ২৯ এপ্রিল ২০১৯, রাত ০৯:৫৫

দাবিগুলো হলো- অতিদ্রুত তফসিল ঘোষণা করা, ভোটার তালিকা হালনাগাদ করা, রাকসুর গঠনতন্ত্র হালনাগাদ করে যুগোপযোগী করা, ভোটকেন্দ্র হলে স্থাপন করে কঠোর নিরাপত্তার ব্যবস্থা করতে হবে, মুক্তিযুদ্ধের চেতনা বিরোধী কোন সংগঠন যেন অংশগ্রহণ করতে না পারে তা সুনিশ্চিত করা, নির্বাচনকালীন বহিরাগতদের প্রবেশ নিষিদ্ধ করা, নির্বাচনে প্রার্থীদের নিরাপত্তা ব্যবস্থা সুনিশ্চিত করা, রাজশাহী বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক ও স্নাতকোত্তর পাস করে এমফিল বা সান্ধ্যকালীন কোন কোর্সে ভর্তি আছে তাদের ভোটাধিকার প্রয়োগের সুযোগ রাখা, যাদের ছাত্রত্ব শেষ হয়েছে তাদেরকে প্রার্থী হওয়া ও ভোটাধিকারের সুযোগ না দেয়া, সাধারণ ভোটারদের নির্বিঘ্নে ভোট প্রদানের নিশ্চয়তা বিধান করা, হলুদ সাংবাদিকতা কঠোর হস্তে দমন করা এবং নির্বাচন পরিবেশ সুস্থ রাখার জন্য পর্যাপ্ত নিরাপত্তার ব্যবস্থা করা।

এদিকে একইদিনে কমিটির সাথে সংলাপ করেছে প্রথম আলো বন্ধুসভা রাবি শাখা। এসময় তারা রাকসু নির্বাচনকে সামনে রেখে পাঁচটি দাবি তুলে ধরে।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয় প্রক্টর অধ্যাপক লুৎফর রহমান বলেন, তারা রাকসু নির্বাচন উপলক্ষে কিছু দাবি-দাওয়া জানিয়েছে। দাবিগুলো বিবেচনা করে দেখা হবে। এসময় রাকসু সংলাপ কমিটির সদস্য অধ্যাপক লায়লা আরজুমান বানু, অধ্যাপক আবু সাঈদ মো. নাজমুল হায়দার উপস্থিত ছিলেন।

মন্তব্য করুন


 

Link copied