Templates by BIGtheme NET
আজ- শুক্রবার, ১৮ সেপ্টেম্বর, ২০২০ :: ৩ আশ্বিন ১৪২৭ :: সময়- ১ : ৩৬ অপরাহ্ন
Home / রংপুর / রংপুরে শিক্ষক-কর্মচারীদের, বিক্ষোভ, মানববন্ধন ও স্মারকলিপি প্রদান

রংপুরে শিক্ষক-কর্মচারীদের, বিক্ষোভ, মানববন্ধন ও স্মারকলিপি প্রদান

রনজিৎ দাস: বেসরকারি শিক্ষক-কর্মচারীদের অবসর সুবিধা বোর্ড ও কল্যাণ ট্রাস্টের জন্য বেতন ১০ ভাগ কর্তনের প্রতিবাদে সারাদেশের ন্যায় রংপুরের শিক্ষক-কর্মচারীরা মানববন্ধন, বিক্ষোভ মিছিল এবং মাননীয় প্রধানমন্ত্রী ও শিক্ষামন্ত্রীর কাছে স্মারকালিপি প্রদান করেছে।

বাংলাদেশ শিক্ষক সমিতি (বিটিএ) রংপুর জেলা শাখার আয়োজনে মঙ্গলবার রংপুর টাউন হল চত্ত¡রে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল শেষে বিভাগীয় কমিশনারের কার্যালয়ে সামনে এক সংক্ষিপ্ত বক্তৃতা করেন আয়োজকরা।

আয়োজকরা বলেন- বেসরকারি শিক্ষক-কর্মচারীগণ মাধ্যমিক শিক্ষা জাতীয়করণ-এর লক্ষ্যে যখন পূর্ণাঙ্গ ভাতা এবং ন্যায্য বাড়িভাড়া ও চিকিৎসা ভাতা প্রাপ্তির প্রত্যাশায় প্রধানমন্ত্রীর ঘোষণার অপেক্ষার প্রহর গুণছে ঠিক সেই সময় শিক্ষা মন্ত্রণালয় ১৫ এপ্রিল ২০১৯ ইং তারিখ এমপিওভুক্ত শিক্ষক-কর্মচারীর বেতন থেকে অতিরিক্ত ৪ ভাগসহ মোট ১০% কর্তনের প্রজ্ঞাপন পুনরায় জারি করেন। উক্ত আদেশের ফলে সারাদেশে শিক্ষক-কর্মচারীগণ অত্যন্ত মর্মাহত ও ক্ষুব্ধ। এ প্রজ্ঞাপন বাতিলের জন্য সারাদেশের সকল শিক্ষক সংগঠন আন্দোলনের ডাক দিয়েছে। আর তারই ফরশ্রæতিতে রংপুরে আজ এই মানববন্ধন, বিক্ষোভ মিছিল ও স্মারকলিপি প্রদান কর্মসূচী।

মানববন্ধন ও সভায় বক্তব্য রাখেন বাংলাদেশ শিক্ষক সমিতি (বিটিএ) রংপুর জেলা শাখার সাধারণ সম্পাদক, অধ্যক্ষ মোহাম্মদ আলী, উপদেষ্টা মোঃ মাসুম হাসান, মহানগর সভাপতি আয়শা সিদ্দিকা, মহানগর সাধারণ সম্পাদক শাহ্ মোঃ লুৎফর রহমান, রংপুর জেলা সহ-সভাপতি আজিজুল ইসলাম, যুগ্ম সাধারণ সম্পাদক আবু আজাদ বাবলু, রংপুর সদর উপজেলা সভাপতি মৃত্যুঞ্জয় রায়, সাধারণ সম্পাদক আখিনূর রহমান, জেলা সহ-সভাপতি অধ্যক্ষ মোঃ শফিকুল ইসলাম, অধ্যক্ষ মোৎ নুরুংজ্জামান বকুল, জেলা কোষাধ্যক্ষ মোঃ মকবুল হোসেন, যুগ্ম সম্পাদক মোঃ রবিউল ইসলাম, অঞ্চলের সাধারণ সম্পাদক মোঃ মোফাজ্জও হোসেন, জেলা সাংগঠনিক সম্পাদক মোঃ জাকারিয়া সরকার, প্রচার সম্পাদক মোঃ রফিকুজ্জামান, মহানগর সহ-সম্পাদক মোঃ সহিদুল ইসলামসহ অন্যান্য নেতৃবৃন্দ।

বক্তারা বেসরকারি শিক্ষক-কর্মচারীদের অবসর সুবিধা বোর্ড ও কল্যাণ ট্রাস্টের জন্য বেতন ১০% কর্তনের আদেশ প্রজ্ঞাপন বাতিল এবং পূর্ণাঙ্গ বাড়িভাড়া ও উৎসবভাতা প্রদানের জন্য প্রধানমন্ত্রীর সুদৃষ্টি কামনা করেন। এরপর আয়োজকরা রংপুর বিভাগের মাননীয় কমিশনার এর মাধ্যমে প্রধানমন্ত্রী ও শিক্ষামন্ত্রী মহোদয়কে স্মারকলিপি প্রদান করেন।

Social Media Sharing

ăn dặm kiểu NhậtResponsive WordPress Themenhà cấp 4 nông thônthời trang trẻ emgiày cao gótshop giày nữdownload wordpress pluginsmẫu biệt thự đẹpepichouseáo sơ mi nữhouse beautiful