আর্কাইভ  শুক্রবার ● ১৯ এপ্রিল ২০২৪ ● ৬ বৈশাখ ১৪৩১
আর্কাইভ   শুক্রবার ● ১৯ এপ্রিল ২০২৪
 width=
 
 width=
 
শিরোনাম: পলাশবাড়ীতে আসামির ছুরিকাঘাতে বাদীর মৃত্যু, গ্রেফতার ১       মন্ত্রী-সংসদ সদস্যদের সন্তান-স্বজনের ভোটে না দাঁড়ানোর নির্দেশ       ভোজ্যতেলের দাম বাড়ল, খোলা তেলে সুখবর       বিএনপি নেতা সোহেলের নিঃশর্ত মুক্তি দাবিতে রংপুরে  মানববন্ধন ও সমাবেশ        খরার ঝুঁকিতে রংপুর অঞ্চল      

 width=
 

নিরাপত্তার চাদরে ঢেকে অনুষ্ঠিত হচ্ছে আদিতমারী উপজেলা নির্বাচন

শুক্রবার, ৩ মে ২০১৯, বিকাল ০৬:৫৮

এম আই বকুল: স্থগিত আদিতমারী উপজেলা পরিষদ নির্বাচন উপলক্ষে সর্বোচ্চ নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করেছে নির্বাচন কমিশন। নিরাপত্তার চাদরে ঢেকে ফেলা হয়েছে উপজেলার আটটি ইউনিয়ন। আগামী ৫ই মে রোববার অনুষ্ঠিতব্য এ নির্বাচনে উপজেলার আটটি ইউনিয়নে ২৩ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও আরও অতিরিক্ত ৪ জন ম্যাজিস্ট্রেট মাঠে সার্বক্ষনিক কাজ করবে। এছাড়াও প্রতি ইউনিয়নে ৪ টি করে বিজিবি, পুলিশ ও র‍্যাব সদস্যদের সমন্বয়ে গঠিত স্ট্রাইকিং ফোর্স মোতায়েন করা হবে। বিষয়টি নিশ্চিত করেছেন জেলা রিটার্নিং কর্মকর্তা ও জেলা নির্বাচন অফিসার মোনজেরুল হক।

নির্বাচন অফিস সূত্রে জানা যায়, আদিতমারী উপজেলা পরিষদ নির্বাচনে ৮ টি ইউনিয়নে মোট ৬৭ টি কেন্দ্রে ভোট অনুষ্ঠিত হবে। এর মধ্যে ৪৩ টি কেন্দ্র ঝুকিপূর্ণ ঘোষণা করা হয়েছে। ৪৩৬ টি বুথে মোট ভোটার সংখ্যা ১৬৬৩৬১। নারী ভোটার ৮৩,৪৩৮ জন ও পুরুষ ভোটার ৮২,৯২৩ জন। মোট প্রিজাইডিং অফিসার ৬৭ জন, সহকারী প্রিজাইংডিং অফিসার ৪৩৬ জন ও পোলিং অফিসার ৮৭২ জন।

এদিকে আজ শুক্রবার রাত বারোটা থেকে বন্ধ হচ্ছে নির্বাচনী প্রচার প্রচারণা ও সকল মোটরযান চলাচল। তবে শর্ত মেনে লালমনিরহাট-বুড়িমারী মহাসড়কে দ্রুত গতির যানবাহন চলাচল করতে পারবে।

আদিতমারী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাসুদ রানা বলেন, মোট ৪৩ টি কেন্দ্র ঝুকিপূর্ণ হিসেবে চিহ্নিত করা হয়েছে। ঝুকিপূর্ণ প্রতিটিতে ৪ জন পুলিশ সদস্য ও সাধারন কেন্দ্রতে ৩ জন পুলিশ সদস্য মোতায়েন থাকবে। এছাড়াও স্ট্রাইকিং ফোর্স মোতায়েন থাকবে। জেলা রিটার্নিং কর্মকর্তা ও জেলা নির্বাচন অফিসার মোনজেরুল হক বলেন, শান্তিপূর্ণভাবে ভোট উৎসব সম্পন্ন করতে সর্বোচ্চ নিরাপত্তা ব্যবস্থা নিশ্চিত করা হয়েছে। যা এর আগে কখনো নেওয়া হয়নি। নির্বাহী ম্যাজিস্ট্রেট ও স্ট্রাইকিং ফোর্স আইন শৃঙ্খলা পরিস্থিতি পর্যবেক্ষণ করবে। যে কোন প্রকার অপ্রীতিকর ঘটনা কঠোর হস্তে দমন করা হবে। ভোটাররা যাতে সুষ্টভাবে ভোট দিয়ে বাড়ি ফিরতে পারে সে জন্য সকল ব্যবস্থা নেওয়া হয়েছে। এ সময় তিনি ভোটারদের তাদের মূল্যবান ভোট দেওয়ার আহবান জানান।

মন্তব্য করুন


 

Link copied