আর্কাইভ  বৃহস্পতিবার ● ২৮ মার্চ ২০২৪ ● ১৪ চৈত্র ১৪৩০
আর্কাইভ   বৃহস্পতিবার ● ২৮ মার্চ ২০২৪
 width=
 

 

কুড়িগ্রামে বিশেষ অর্থনৈতিক অঞ্চলের নির্ধারিত স্থান পরিদর্শন করলেন ভুটানের রাজা

কুড়িগ্রামে বিশেষ অর্থনৈতিক অঞ্চলের নির্ধারিত স্থান পরিদর্শন করলেন ভুটানের রাজা

রানিকে নিয়ে কুড়িগ্রামে পৌঁছেছেন ভুটানের রাজা

রানিকে নিয়ে কুড়িগ্রামে পৌঁছেছেন ভুটানের রাজা

কুড়িগ্রামে সমৃদ্ধির হাতছানি

কুড়িগ্রামে সমৃদ্ধির হাতছানি

আন্তর্জাতিক যোগাযোগের গেটওয়ে হবে কুড়িগ্রাম

আন্তর্জাতিক যোগাযোগের গেটওয়ে হবে কুড়িগ্রাম

 width=
 
শিরোনাম: কুড়িগ্রামে বিশেষ অর্থনৈতিক অঞ্চলের নির্ধারিত স্থান পরিদর্শন করলেন ভুটানের রাজা       রানিকে নিয়ে কুড়িগ্রামে পৌঁছেছেন ভুটানের রাজা       ২৯ রমজান কি অফিস খোলা?       আজ ঐতিহাসিক রংপুর ক্যান্টনমেন্ট ঘেরাও দিবস       লালমনিরহাটে বিএসএফের গুলিতে নিহত বাংলাদেশি যুবকের মরদেহ হস্তান্তর      

 width=
 

রাকসু নির্বাচনে ১০ দফা দাবি

সোমবার, ৬ মে ২০১৯, রাত ০৮:২৮

অন্য দাবিগুলো হলো- অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের সার্বিক প্রক্রিয়া গ্রহণ করা, রাকসু নির্বাচনের পূর্বে রাজশাহী বিশ্ববিদ্যালয় রিপোর্টার্স ইউনিটির স্থায়ী কার্যালয়ের ব্যবস্থা করা, নির্বাচন কেন্দ্রে প্রয়োজনীয় সকল প্রকার ডিভাইসসহ সাংবাদিকদের অবাধ প্রবেশ ও পর্যবেক্ষণের সুযোগ দেয়া, সাংবাদিকদের সার্বিক নিরাপত্তা নিশ্চিত করা, সাংবাদিকদের সাথে যেন কোন অনাকাঙ্খিত ঘটনা বা কোন ধরনের লাঞ্ছনার ঘটনা না ঘটে সে বিষয়ে ব্যবস্থা গ্রহণ করা, নির্বাচন কেন্দ্রে তথ্য সংগ্রহের জন্য বিশ্ববিদ্যালয় প্রশাসন থেকে সাংবাদিকদের পরিচয়পত্র দেয়া, শিক্ষকদের নিয়ে নির্বাচন পর্যবেক্ষণ কমিটি গঠন করা, ভোটকেন্দ্রে সাংবাদিকদের পেশাগত দায়িত্ব পালনে পুলিশ, গোয়েন্দা সংস্থার সদস্যরা কোন ধরনের হস্তক্ষেপ করতে না পারা এবং নির্বাচন পূর্ব, নির্বাচনকালীন ও নির্বাচন পরবর্তী সময়ে সাংবাদিকরা প্রশাসন বা নির্বাচনে দায়িত্বরত কোন কর্মকর্তার কাছে নির্বাচন সংক্রান্ত তথ্য জানতে চাইলে তা দিতে হবে।

রাকসু সংলাপ কমিটির সভাপতি ও বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক লুৎফর রহমান বলেন, আনুষ্ঠানিকভাবে সকল ছাত্রসংগঠনের সাথে সংলাপ শেষ হলো। এরপর প্রশাসন এবং হল প্রাধ্যাক্ষদের সাথে বিষয়টি নিয়ে বসব। পরে সকল সংগঠনের দাবিগুলোকে বিবেচনা করে আমরা রাকসু নির্বাচনের দিকে এগিয়ে যাবো।

এসময় বিশ্ববিদ্যালয় সংলাপ কমিটির সভাপতি অধ্যাপক লুৎফর রহমান, সদস্য সচিব আবু সাঈদ মো. নাজমুল হায়দার, বিশ্ববিদ্যালয় রিপোর্টার্স ইউনিটির উপদেষ্টা আলী ইউনুস হৃদয়, সভাপতি মর্তুজা নুর, সাধারণ সম্পাদক আহমেদ ফরিদ, সহ-সভাপতি ইয়াজিম পলাশ, কোষাধ্যক্ষ আরাফাত রাহমান, প্রচার সম্পাদক ওয়াসিফ রিয়াদ উপস্থিত ছিলেন।

মন্তব্য করুন


 

Link copied