Templates by BIGtheme NET
আজ- রবিবার, ২১ জুলাই, ২০১৯ :: ৬ শ্রাবণ ১৪২৬ :: সময়- ৬ : ৫৪ পুর্বাহ্ন
Home / জাতীয় / হজ ফ্লাইট শুরু ৪ জুলাই ফিরতি ফ্লাইট ১৭ আগস্ট

হজ ফ্লাইট শুরু ৪ জুলাই ফিরতি ফ্লাইট ১৭ আগস্ট

ডেস্ক: আগামী ৪ জুলাই থেকে হজ ফ্লাইট শুরু হবে। ৫ আগস্ট পবিত্র হজের আগে শেষ হজ ফ্লাইট ঢাকা হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ছেড়ে যাবে। ফিরতি প্রথম হজ ফ্লাইট ১৭ আগস্ট সৌদি আরবের জেদ্দা আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ঢাকার উদ্দেশে ছেড়ে আসবে। হজ ফ্লাইট শেষ হবে ১৪ সেপ্টেম্বর।

শনিবার রাজধানীর একটি হোটেলে বেসরকারি হজ এজেন্সি মালিকদের সংগঠন হজ এজেন্সিজ অ্যাসোসিয়েশন (হাব) আয়োজিত সংবাদ সম্মেলনে এ তথ্য জানানো হয়। এছাড়াও ওমরা হজে যাওয়া যাত্রীদের বিমানভাড়া দ্বিগুণ বৃদ্ধি পাওয়ায় গভীর উদ্বেগ প্রকাশ করা হয়।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন হাবের সভাপতি শাহাদাত হোসাইন তসলিম। তিনি বলেন, ৪ জুলাই থেকে হজ ফ্লাইট শুরু হবে। শেষ হবে ৫ আগস্ট। এছাড়া হজের ফিরতি ফ্লাইট শুরু হবে ১৭ আগস্ট। হজ ফ্লাইট শেষ হবে ১৪ সেপ্টেম্বর।

উল্লেখ্য, ধর্ম মন্ত্রণালয় ও বেসামরিক বিমান পরিবহন মন্ত্রণালয় হজ ফ্লাইটের শিডিউল ঘোষণা করে। বিমান মন্ত্রণালয় এবার হজ যাত্রীদের জন্য ভাড়া বাবদ ১০ হাজার টাকা কমানোর ঘোষণা দেয়।

ধর্ম মন্ত্রণালয়ের তথ্য অনুযায়ী, এ বছর হজে যাবেন এক লাখ ২৭ হাজার ১৯৮ জন। এর মধ্যে ৬৩ হাজার ৫৯৯ জনকে পরিবহন করবে বিমান। অবশিষ্ট হজযাত্রীদের পরিবহন করবে সৌদিয়া এয়ারলাইনস। এ বছরই প্রথম ঢাকা থেকে সরাসরি মদিনায় ১১টি হজ ফ্লাইট পরিচালনা করা হবে।

এ ছাড়া চট্টগ্রাম থেকে জেদ্দায় ১০টি, সিলেট থেকে জেদ্দায় ৩টি, চট্টগ্রাম থেকে মদিনায় ৭টি হজ ফ্লাইট পরিচালনা করা হবে। বাকি ১২৬টি ফ্লাইট ঢাকা থেকে জেদ্দায় নিয়ে যাবে হজ যাত্রীদের।

ওমরায় বিমানভাড়া বাড়ানোয় হাবের উদ্বেগ:

ওমরায় বিমানভাড়া বৃদ্ধি করায় উদ্বেগ প্রকাশ করেছেন হাবের সভাপতি শাহাদাত হোসাইন।

তিনি বলেন, সৌদি সরকার ওমরা ভিসা সহজ করায় চলতি বছর ওমরাহ যাত্রীর সংখ্যা অনেক বেড়েছে। এতে এয়ারলাইনসগুলোতে সিটের সংকট তৈরি হয়েছে। এ সুযোগে এয়ারলাইনসগুলো বিমান ভাড়া প্রায় দ্বিগুণ বাড়িয়ে দিয়েছে। অন্যান্য বছর যেখানে ঢাকা- জেদ্দা-ঢাকা সরাসরি বিমানভাড়া ছিল ৫০ হাজার টাকা বর্তমানে ঢাকা-জেদ্দা-ঢাকা ওমরা যাত্রীদের বিমানভাড়া ৮০-৮৫ হাজার টাকা করা হয়েছে। অতিরিক্ত ভাড়া দিয়েও টিকিট পাওয়া যাচ্ছে না।

হাবের সভাপতি বলেন, বর্তমানে ঢাকা- জেদ্দা-ঢাকা অভিবাসীদের বিমান ভাড়া ৬০ থেকে ৬৫ হাজার টাকা করে নেওয়া হচ্ছে। আগে এ ভাড়ার হার ছিল ২২ থেকে ২৪ হাজার টাকা।

স্বল্পমেয়াদি সমস্যা সমাধানে বাংলাদেশ এয়ারলাইনসের যেসব রুটে যাত্রী সংখ্যা কম ও অলাভজনক সে সব রুটের ফ্লাইটের সংখ্যা কমিয়ে ঢাকা- জেদ্দা-ঢাকা, ঢাকা-রিয়াদ-ঢাকাসহ মধ্যপ্রাচ্যগামী অন্যান্য গন্তব্যে ফ্লাইটের সংখ্যা বৃদ্ধি করার দাবি জানান হাবের সভাপতি।

Social Media Sharing

ăn dặm kiểu NhậtResponsive WordPress Themenhà cấp 4 nông thônthời trang trẻ emgiày cao gótshop giày nữdownload wordpress pluginsmẫu biệt thự đẹpepichouseáo sơ mi nữhouse beautiful