Templates by BIGtheme NET
আজ- রবিবার, ১৬ জুন, ২০১৯ :: ২ আষাঢ় ১৪২৬ :: সময়- ৯ : ০৫ পুর্বাহ্ন
Home / টপ নিউজ / ফেনীর রাজাকার নুর নীলফামারীতে গ্রেফতার

ফেনীর রাজাকার নুর নীলফামারীতে গ্রেফতার

স্টাফ রিপোর্টার নীলফামারী ২০ মে॥ আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের একটি মামলায় নীলফামারীতে গ্রেফতার হয়েছে রাজাকার নুর মোহাম্মদ ওরফে নুর আহমদ(৭৩)। আজ সোমবার (২০ মে) দুপুরে নীলফামারী বড় বাজার এলাকা হতে জেলার ডিবি পুলিশ তাকে গ্রেফতার করে। রাজাকার নুর ফেনী জেলা সদরের উত্তর গোবিন্দপুর মহল্লার মৃত সেকান্দার সুফী ওরফে সুফী শেখ আন্দর আহমদের ছেলে।
নীলফামারী পুলিশ সুপার মুহাম্মদ আশরাফ হোসেন (পিপিএম-সেবা) ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান আজ সোমবার সকালে আমরা ইন্টারন্যাশনাল ক্রাইমস ট্রাইব্যুনালস হতে রাজাকার নুর মোহাম্মদ ওরফে নুর আহমদের বিরুদ্ধে গ্রেফতার তামিলের নির্দেশ পাই। নির্দেশ মাফিক জেলার ডিবি পুলিশের অভিযানে দুপুরেই তাকে বড় বাজার হতে গ্রেফতার করা করে ঢাকায় প্রেরনের ব্যবস্থা করা হয়।
নীলফামারী ডিবি পুলিশের ওসি আফজালুর হক জানান, নির্দেশ মোতাবেক অভিযান চালিয়ে রাজাকার নুর মোহাম্মদ ওরফে নুর আহমদকে গ্রেফতার করি। আমরা খোঁজ নিয়ে জানতে পেরেছি নুর ফেনী হতে ১৯৭৪ নীলফামারী চলে আসে। নীলফামারী শহরের সওদাগড় পাড়ায় এসে বসবাস শুরু করে। তার ৫ মেয়ে এক ছেলে রয়েছে। স্ত্রী ১২ বছর আগে মারা গেছে। চার মেয়ের বিয়ে দিয়েছেন। একমাত্র ছেলে মোর্শেদ(২২)। ছেলে নামে শহরের বড় বাজারে রয়েছে মোর্শেদ কসমেটিকস নামের ব্যবসা প্রতিষ্ঠান।
সুত্র মতে, ২০১৭ সালের ২৬ জানুয়ারী আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালে ১৯৭১ সালের মুক্তিযুদ্ধের সময় হত্যা সহ মানবতাবিরোধী বিভিন্ন অপরাধে রাজাকার নুর মোহাম্মদ ওরফে নুর আহমদ সহ তিন রাজাকারের বিরুদ্ধে অভিযোগ দায়ের করা হয় (অভিযোগ নম্বর ৭৮)। এটি দীর্ঘ সময় ধরে তদন্ত করেন আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের তদন্তকারী কর্মকর্তা মোহাম্মদ আমিনুর রশিদ (পিপিএম সেবা)। তদন্তে ইন্টারন্যাশনাল ক্রাইমস ট্রাইব্যুনালস এ্যাক্টঃ- ১৯৭৩ এর ৩(২) ও ৪(১) ধারায় অপরাধ প্রাথমিক ভাবে প্রমানীত হয় যে রাজাকার নুর সহ ফেনীর অপর রাজাকার তোফাজ্জল হোসেন তজু, রাজাকার আবু ইউসুফ ৭১ সালের ১০ আগষ্ট রাত ১০টার দিকে ফেনীর উত্তর গোবিন্দপুরের শামছুল হক,আব্দুল হক মুজিবুল হক (বর্তমানে মৃত) ও আব্দুর রউফ (বর্তমানে মৃত) দেরকে নিজ নিজ বাড়ি থেকে ধরে নিয়ে কালিদহ বড়দাহ প্রসন্ন জমিদার বাড়ি রাজাকার ক্যাম্পে এনে তাদের নির্মাম ভাবে নির্যাতন চালায়। ওই দিন রাত ১টার দিকে ফেনীর উত্তর গোবিন্দপুরের আব্দুল ওহাবের বাড়িতে এসে তাকে তার নিজ ঘরের সামনে গুলি করে হত্যা করেছিল।

Social Media Sharing

ăn dặm kiểu NhậtResponsive WordPress Themenhà cấp 4 nông thônthời trang trẻ emgiày cao gótshop giày nữdownload wordpress pluginsmẫu biệt thự đẹpepichouseáo sơ mi nữhouse beautiful