আর্কাইভ  শুক্রবার ● ১৯ এপ্রিল ২০২৪ ● ৬ বৈশাখ ১৪৩১
আর্কাইভ   শুক্রবার ● ১৯ এপ্রিল ২০২৪
 width=
 
 width=
 
শিরোনাম: পলাশবাড়ীতে আসামির ছুরিকাঘাতে বাদীর মৃত্যু, গ্রেফতার ১       মন্ত্রী-সংসদ সদস্যদের সন্তান-স্বজনের ভোটে না দাঁড়ানোর নির্দেশ       ভোজ্যতেলের দাম বাড়ল, খোলা তেলে সুখবর       বিএনপি নেতা সোহেলের নিঃশর্ত মুক্তি দাবিতে রংপুরে  মানববন্ধন ও সমাবেশ        খরার ঝুঁকিতে রংপুর অঞ্চল      

 width=
 

লালমনিরহাটে বিএনপির মানববন্ধন

বৃহস্পতিবার, ২৩ মে ২০১৯, রাত ০৮:৫৬

লালমনিরহাট প্রতিনিধি: লালমনিরহাটে ধানের ন্যায্য মুল্য আদায় এবং বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি ও বিএনপি ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের দন্ডাদেশ বাতিলের দাবীতে মানববন্ধন পালিত হয়েছে। বৃহস্পতিবার (২৩ মে) বিকেলে লালমনিরহাট জেলা বিএনপির আয়োজনে সদর উপজেলার বড়বাড়ি বাজারে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে জেলা বিএনপির সিনিয়র যুগ্ন সাধারন সম্পাদক ও সাবেক উপজেলা চেয়ারম্যান একেএম মামনুল হক বলেন, আর মাত্র কয়েকদিন পর মুসলিম সম্প্রদায়ের সর্ব বৃহৎ আনন্দের দিন ঈদ উল ফিতর। ঈদের আগে কৃষক তাদের উৎপাদিত ফসল ধান বিক্রি করে ঈদ উৎসব পালন করে। কিন্তু দুঃখের বিষয় এবারে আমাদের দেশের কৃষক পরিবারের মাঝে কোন ঈদের আনন্দ নেই। কারন কৃষকরা তাদের উৎপাদিত ধানের ন্যায্য মুল্য পাচ্ছে না। বর্তমানে লালমনিরহাটে প্রতি মন ধান বিক্রি হচ্ছে সাড়ে ৩শ থেকে ৪শ টাকা দরে। এই দরে ধান বিক্রি করলে মুলধনের অর্ধেক পাবে না কৃষকরা। তাই ঈদ আনন্দ তো দুরের কথা ধানের উৎপাদন খরচও উঠবে না কৃষকদের। এই জেলার কৃষকদের ধান উৎপাদনে বিঘা প্রতি লোকসান গুনতে হচ্ছে তিন থেকে সাড়ে তিন হাজার টাকা। যে কারনে এবারে আনন্দের ঈদ নিরানন্দে পরিনত হয়েছে কৃষক পরিবারে।

তিনি আরো বলেন, বাংলাদেশের তিন তিন বারের প্রধানমন্ত্রী বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়াকে পরিকল্পিতভাবে বিনা দোষে কারান্তরিন রাখা হয়েছে। বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানকে মিথ্যা অর্থপাচার মামলায় দন্ডাদেশ প্রদান করা হয়েছে। তিনি অবিলম্বে বেগম খালেদা জিয়ার মুক্তি ও তারেক রহমানের মিথ্যা দন্ডাদেশ বাতিলের দাবী জানান।

মানববন্ধনে এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, জেলা বিএনপির সাগঠনিক সম্পাদক ও পৌর কাউন্সিলর আঃ সালাম, বড়বাড়ি ইউনিয়ন বিএনপির সভাপতি সাবেক চেয়ারম্যান নুর ইসলাম নুরু, সাধারন সম্পাদক হাবিবুর রহমান হবি, জেলা স্বেচ্ছাসেবক দলের সাধারন সম্পাদক আঃ ছাত্তার, জেলা ছাত্রদলের সাধারন সম্পাদক আলমসহ বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতাকর্মী এবং সাধারন কৃষকরা মানববন্ধনে উপস্থিত ছিলেন।

মন্তব্য করুন


 

Link copied