Templates by BIGtheme NET
আজ- বুধবার, ১৭ জুলাই, ২০১৯ :: ২ শ্রাবণ ১৪২৬ :: সময়- ৮ : ২২ পুর্বাহ্ন
Home / টপ নিউজ / দেশের দীর্ঘতম পঞ্চগড়-ঢাকা রেলপথে চালু হলো বিরতিহীন ট্রেন

দেশের দীর্ঘতম পঞ্চগড়-ঢাকা রেলপথে চালু হলো বিরতিহীন ট্রেন

ডেস্ক: দেশের দীর্ঘতম পঞ্চগড়-ঢাকা রেলপথে চালু হলো বিরতিহীন ‘পঞ্চগড় এক্সপ্রেস’। শনিবার দুপুরে গণভবন থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সের মাধ্যমে হুইসেল বাজিয়ে ও পতাকা নেড়ে ট্রেনটির উদ্বোধন করেন। এরপরেই ‘পঞ্চগড় এক্সপ্রেস’ ঢাকার উদ্দেশে পঞ্চগড় রেলওয়ে স্টেশন ছেড়ে যায়। পঞ্চগড়-ঢাকা রুটে দুটি আন্তঃনগর রেল উদ্বোধনের পর ছয় মাসের মাথায় বিরতিহীন ‘পঞ্চগড় এক্সপ্রেস’ উদ্বোধনে স্থানীয়দের ব্যাপক উল্লাস করতে দেখা গেছে।

এর আগে ভিডিও কনফারেন্সে বক্তব্যে প্রধানমন্ত্রী বলেন, ‘বিএনপি ক্ষমতায় এসে রেলকে ধ্বংস করেছে। অনেক স্টেশন বন্ধ করে দিয়েছে। আমরা ক্ষমতায় আসার পর রেলকে আলাদা মন্ত্রণালয় করি। আমরা রেলকে আধুনিকায়ন করেছি। এছাড়া রেল যোগাযোগকে আরও জনপ্রিয় করতে নানা পরিকল্পনা গ্রহণ করা হয়েছে। বড় বড় প্রকল্প হাতে নেওয়া হয়েছে। পঞ্চগড় এক্সপ্রেসের মাধ্যমে পঞ্চগড়ের মানুষেরা এখন সহজেই ঢাকা যাতায়াত করতে পারবে।’

পঞ্চগড় সিরাজুল ইসলাম রেলওয়ে স্টেশনের উদ্বোধনী অনুষ্ঠানে রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজন, পঞ্চগড়-১ আসনের সংসদ সদস্য মজাহারুল হক প্রধান, বাংলাদেশ রেলওয়ের মহাপরিচালক রফিকুল ইসলাম, রংপুর বিভাগীয় কমিশনার মোহাম্মদ জয়নুল বারী, পুলিশের রংপুর রেঞ্জের ডিআইজি দেবদাস ভট্টাচার্য, রেলওয়ে পশ্চিমাঞ্চলের মহাব্যবস্থাপক খোন্দকার শহিদুল ইসলাম, জেলা প্রশাসক সাবিনা ইয়াসমিন, জেলা পরিষদ চেয়ারম্যান আনোয়ার সাদাত সম্রাটসহ মক্তিযোদ্ধা, সাংবাদিক, সরকারি বেসরকারি কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

ওই ট্রেনে রেলপথ মন্ত্রী নূরুল ইসলাম সুজন ঢাকার উদ্দেশে রওনা হন। পঞ্চগড় এক্সপ্রেস চালু হওয়ায় উচ্ছ্বাস প্রকাশ করেছেন পঞ্চগড়ের বিভিন্ন স্তরের মানুষ।

পঞ্চগড় রেল স্টেশন সূত্র জানায়, ঢাকা-পঞ্চগড় রেলপথে দ্রুতগতির বিরতিহীন ‘পঞ্চগড় এক্সপ্রেস’ ট্রেনটি নয় ঘণ্টা ৫০ মিনিটে পঞ্চগড়-ঢাকা এবং ঢাকা-পঞ্চগড় যাতায়াত করবে। ট্রেনটি প্রতিদিন ১টা ১৫ মিনিটে পঞ্চগড় থেকে ঢাকার উদ্দেশে এবং ১২টা ১০ মিনিটে ঢাকা থেকে পঞ্চগড়ের উদ্দেশে ছেড়ে যাবে। পঞ্চগড় থেকে যাত্রাপথে ট্রেনটি শুধু ঠাকুরগাঁও, দিনাজপুর এবং দিনাজপুরের পাবর্তীপুর স্টেশনে থামবে।

এই ট্রেনটিতে আধুনিক সুযোগ সুবিধা থাকলেও ভাড়া একতা ও দ্রুতযানের সমান রাখা হয়েছে। শোভন চেয়ার ৫৫০ টাকা, এসি চেয়ার এক হাজার ৩৫ টাকা, এসি সিট ১২৬০ টাকা এবং এসিবার্থ ১৮৯২ টাকা। এতে পঞ্চগড়ের যাত্রীর জন্য ৩০ শতাংশ, দিনাজপুর ৩০ শতাংশ, ঠাকুরগাঁও ২৫ শতাংশ এবং পার্বতীপুরের যাত্রীদের জন্য ১৫ শতাংশ নির্ধারিত থাকবে। সবমিলে ১২টি কোচ নিয়ে প্রায় এক হাজার যাত্রী পরিবহন করবে ট্রেনটি। ট্রেনটিতে ইন্দোনেশিয়া থেকে আনা আধুনিক সুবিধা সম্পন্ন কোচগুলো যুক্ত করা হয়েছে।

রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজন বলেন, প্রধানমন্ত্রীর বিশেষ ঈদ উপহার হিসেবে ঈদের আগেই ‘পঞ্চগড় এক্সপ্রেস’ উদ্বোধন করা হয়েছে। অত্যাধুনিক ‘পঞ্চগড় এক্সপ্রেস’ চালুর মাধ্যমে ঢাকা-পঞ্চগড় দেশের দীর্ঘতম রেলপথে সর্বোত্তরের যাত্রীরা অনেক কম সময়ে ঢাকা যাতায়াত করতে পারবেন।

Social Media Sharing

ăn dặm kiểu NhậtResponsive WordPress Themenhà cấp 4 nông thônthời trang trẻ emgiày cao gótshop giày nữdownload wordpress pluginsmẫu biệt thự đẹpepichouseáo sơ mi nữhouse beautiful