আর্কাইভ  বৃহস্পতিবার ● ২৮ মার্চ ২০২৪ ● ১৪ চৈত্র ১৪৩০
আর্কাইভ   বৃহস্পতিবার ● ২৮ মার্চ ২০২৪
 width=
 

 

কুড়িগ্রামে বিশেষ অর্থনৈতিক অঞ্চলের নির্ধারিত স্থান পরিদর্শন করলেন ভুটানের রাজা

কুড়িগ্রামে বিশেষ অর্থনৈতিক অঞ্চলের নির্ধারিত স্থান পরিদর্শন করলেন ভুটানের রাজা

রানিকে নিয়ে কুড়িগ্রামে পৌঁছেছেন ভুটানের রাজা

রানিকে নিয়ে কুড়িগ্রামে পৌঁছেছেন ভুটানের রাজা

কুড়িগ্রামে সমৃদ্ধির হাতছানি

কুড়িগ্রামে সমৃদ্ধির হাতছানি

আন্তর্জাতিক যোগাযোগের গেটওয়ে হবে কুড়িগ্রাম

আন্তর্জাতিক যোগাযোগের গেটওয়ে হবে কুড়িগ্রাম

 width=
 
শিরোনাম: কুড়িগ্রামে বিশেষ অর্থনৈতিক অঞ্চলের নির্ধারিত স্থান পরিদর্শন করলেন ভুটানের রাজা       রানিকে নিয়ে কুড়িগ্রামে পৌঁছেছেন ভুটানের রাজা       ২৯ রমজান কি অফিস খোলা?       আজ ঐতিহাসিক রংপুর ক্যান্টনমেন্ট ঘেরাও দিবস       লালমনিরহাটে বিএসএফের গুলিতে নিহত বাংলাদেশি যুবকের মরদেহ হস্তান্তর      

 width=
 

রংপুরে ভিজিএফ চাল উদ্ধার: ইউপি চেয়ারম্যানসহ আটক -৩

বৃহস্পতিবার, ৩০ মে ২০১৯, দুপুর ১১:৪৩

মমিনুল ইসলাম রিপন: দুস্থদের জন্য বরাদ্দকৃত ভিজিএফ এর চাল উদ্ধার করেছে র‌্যাব-১৩। বুধবার রাতে রংপুর সদর উপজেলার সদ্যপুস্করণী ইউনিয়নের পালিচড়া থেকে চাল উদ্ধারসহ ইউপি চেয়ারম্যান সোহেল রানা ও ব্যাবসায়ী আনছারুল ইসলামকে আটক করা হয়েছে। এর আগে ওই রাতেই পালিচড়া থেকে চাল নিয়ে যাবার সময় নগরীর দর্শণা থেকে ২১ বস্তা চালসহ অটোচালককে আটক করে তাজহাট থানা পুলিশ। এদিকে এই ঘটনার পরেই রংপুর সদর উপজেলা চেয়ারম্যান নাসিমা জামান ববি সদ্যপুষ্কুরনী ইউনিয়ন পরিদর্শন করে পরিস্থিতি শান্ত করার চেষ্টা করেন।

রংপুর সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মাসুদার রহমান মিলন জানান, আসন্ন ঈদ-উল-ফিতর উপলক্ষে দুস্থদের জন্য সরকার থেকে জনপ্রতি ১৫ কেজি করে চাল বরাদ্দ দেয়া হয়। সদর উপজেলার সদ্যপুস্করণী ইউনিয়নের প্রায় ৬হাজার ২শ’৯০জন সুবিধাভোগীর মাঝে বিতরণের জন্য গত মঙ্গলবার ৩হাজার ১৪৫ বস্তা চাল ইউনিয়ন পরিষদে আনা হয়। বুধবার ওই এলাকায় চাল বিতরণ শেষে ৬০/৭০ জন কার্ডধারী নারী চাল না পেয়ে ইউনিয়ন পরিষদ চত্বরে অবস্থান নিয়ে বিক্ষোভ করেন। চাল বিতরণ শেষ হয়েছে জানিয়ে ইউপি চেয়ারম্যান পরবর্তীতে তাদেরকে চাল প্রদানের আশ্বাস দেন।

এদিকে বিষয়টি জানাজানি হলে তা আইনশৃঙ্খলা বাহিনীর নজরে আসে। বুধবার রাতে ২১ বস্তা চাল স্টেশন এলাকায় নিয়ে যাবার সময় নগরীর দর্শণা থেকে অটোচালকসহ ওই চালগুলো আটক করে তাজহাট থানা পুলিশ।

মাসুদার রহমান মিলন আরও জানান, এদিকে রাতেই চাল উদ্ধারে অভিযানে নামে র‌্যাব-১৩। রাত থেকে পালিচড়া বাজারের আনছারুল, রাঙ্গা, সুমন ব্যাপারী, কুরবানসহ একাধিক গোডাউনে অভিযান চালিয়ে প্রায় ৬ শতাধিক চালের বস্তা উদ্ধার করা হয়েছে এবং এ ঘটনায় ইউপি চেয়ারম্যান সোহেল রানা ও ব্যাবসায়ী আনছারুল ইসলামকে আটক করা হয়েছে। এসব চাল কালোবাজারে বিক্রির জন্য মজুদ করা হয়েছিল বলে তিনি দাবি করেন।

এদিকে ঘটনাস্থল থেকে র‌্যাবের এক কর্মকর্তা জানান, জিজ্ঞাসাবাদের জন্য ইউপি চেয়ারম্যান সোহেল রানা ও ব্যাবসায়ী আনছারুল ইসলামকে আটক করা হয়েছে। ইউপি চেয়ারম্যান সোহেল রানা র‌্যাব হেফাজতে থাকায় তার বক্তব্য জানা সম্ভব হয়নি। বুহস্পতিবার সকাল সাড়ে ৯টায় এ রিপোর্ট লেখা পর্যন্ত র‌্যাবের অভিযান চলছিল।

মন্তব্য করুন


 

Link copied