আর্কাইভ  শনিবার ● ২০ এপ্রিল ২০২৪ ● ৭ বৈশাখ ১৪৩১
আর্কাইভ   শনিবার ● ২০ এপ্রিল ২০২৪
 width=
 
 width=
 
শিরোনাম: কিশোরী গৃহকর্মীকে খুন্তির ছ্যাকা; রংপুর মেডিকেলে মৃত্যু যন্ত্রণায় পাঞ্জা লড়ছে নাজিরা       সারাদেশে তিন দিনের হিট অ্যালার্ট জারি       হিট অ্যালার্টে ৭ দিন স্কুল বন্ধের দাবি       শিল্পী সমিতির নতুন সভাপতি মিশা, সম্পাদক ডিপজল       নীলফামারীতে গোপন বৈঠক থেকে জামায়াতের ৩ নেতা গ্রেপ্তার      

 width=
 

রংপুরে বাংলাদেশ ব্যাংকের অর্থ আত্মসাতের অভিযোগে ৪ কর্মকর্তা বরখাস্ত

বৃহস্পতিবার, ১৩ জুন ২০১৯, রাত ১১:১৪

বাংলাদেশ ব্যাংকের নির্বাহী পরিচালক সিরাজুল ইসলাম বিষয়টি সাংবাদিকদের নিশ্চিত করেছেন।বরখাস্ত হওয়া চার কর্মকর্তা হলেন মূদ্রা নোট পরীক্ষক কর্মকর্তা সাজেদ মোহাম্মদ খালেদ, শামীম মিয়া, শেফালী বেগম ও রাবেয়া বশরী। তারা চার জনই প্রথম শ্রেণির কর্মকর্তা। ব্যাংকের রংপুর শাখার নামপ্রকাশে অনিচছুক একজন কর্মকর্তা জানান, ব্যাংকের দৈনন্দিন লেনদেনের টাকাসহ পুরাতন ছেঁড়া-ফাটা নোট গণনা করে বান্ডিল করার জন্য বেশ কয়েকজন কর্মকর্তা নিয়োজিত আছেন। তাদের মূদ্রা নোট পরীক্ষক কর্মকর্তা বলা হয়। সম্প্রতি টাকা গণনার ওই বিভাগ থেকে বিপুল পরিমাণ অর্থ আত্মসাতের অভিযোগ ওঠে। পরে বিষয়টি তদন্তে হিসাবের গরমিল পাওয়া যায়। এ ঘটনায় জড়িত থাকার অভিযোগে চার কর্মকর্তাকে সাসপেন্ড করা হয়েছে।

ব্যাংকের একটি সূত্র জানিয়েছে, ওই ৪ কর্মকর্তা ব্যাংকের টাকা চুরি করেছে। ভল্টে গণনা করে কয়েন ও টাকার পরিমান কম পাওয়া গেছে। তবে কি পরিমান টাকা কম পাওয়া গেছে তা জানা যায়নি।

মুখপাত্র সিরাজুল ইসলাম বলেন, নিয়ম বহির্ভূত কিছু কাজের জন্য বাংলাদেশ ব্যাংক রংপুরের জেনারেল ম্যানেজার (জিএম) তাদের সাময়িক বরখাস্ত করেন। তদন্ত শেষে বিস্তারিত জানানো যাবে।

ব্যাংকের নির্বাহী পরিচালক সিরাজুল ইসলাম বলেন, এ বিষয়ে তদন্তে একটি কমিটি গঠন করা হবে। ঘটনার সঙ্গে কারা জড়িত, তা তদন্ত করে বের করা হবে। কারও বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত হলে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।

মন্তব্য করুন


 

Link copied