Templates by BIGtheme NET
আজ- বুধবার, ১৭ জুলাই, ২০১৯ :: ২ শ্রাবণ ১৪২৬ :: সময়- ৯ : ০৫ পুর্বাহ্ন
Home / বগুড়া / থানায় যুবককে ঝুলিয়ে নির্যাতন, ৪ পুলিশ বরখাস্ত

থানায় যুবককে ঝুলিয়ে নির্যাতন, ৪ পুলিশ বরখাস্ত

বগুড়া: বগুড়া সদর থানা হেফাজতে সোহান বাবু আদর (৩২) নামে এক যুবককে ঝুলিয়ে অমানুষিক নির্যাতনের অভিযোগে চার পুলিশ সদস্যকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। আজ শনিবার সন্ধ্যা ৬টায় জেলা পুলিশ সুপারের এক আদেশে এই শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হয়।

সাময়িক বরখাস্ত হওয়া পুলিশ সদস্যরা হলেন- বগুড়া সদর থানার উপপরিদর্শক (এসআই) আবদুল জব্বার সহকারী উপপরিদর্শক (এএসআই) এরশাদ আলী, নিয়ামত উল্লাহ ও কনস্টেবল এনামুল হক।

পুলিশের নির্যাতনের শিকার সোহান বাবু বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে সার্জারি ওয়ার্ডে চিকিৎসাধীন রয়েছেন। তিনি শহরের সুলতানগঞ্জ পাড়ার বাসিন্দা।

নির্যাতনের শিকার যুবক জানান, গত বৃহস্পতিবার রাত ১০টার দিকে সদর থানার কনস্টেবল এনামুল হক মুঠোফোনে সোহান বাবুকে থানায় আসতে বলেন। থানায় আসলে তাকে হাজতে আটকে রাখা হয়। খবর পেয়ে তার বোন রাতেই থানায় গেলে জানানো হয়, বাবুর বিরুদ্ধে একই এলাকার সাথী বেগম তার মেয়েকে ইভটিজিং ও পাওনা টাকা না দেওয়ার অভিযোগ রয়েছে।

বাবু অভিযোগ করেন, বৃহস্পতিবার রাত থেকে শুক্রবার রাত ১১টা পর্যন্ত কনস্টেবল এনামুল, এসআই জব্বার এবং নাম জানেন না এমন একজন তাকে কখনো ঝুলিয়ে আবার কখনো হ্যান্ডকাফ দিয়ে হাত বেঁধে নির্যাতন করেছেন। নির্যাতনের কারণে তিনি কয়েকবার জ্ঞান হারিয়ে ফেলেন। শুক্রবার রাতে গুরুতর অসুস্থ হয়ে পড়লে থানা থেকে তার বাবা ও বোনকে ডেকে পাঠানো হয়। পরিবারের সদস্যরা সেখানে গেলে তাদের কাছ থেকে কয়েকটি সাদা কাগজে স্বাক্ষর নিয়ে বাবুকে ছেড়ে দেওয়া হয়। সেখান থেকে শুক্রবার রাতেই বাবুকে হাসপাতালে ভর্তি করেন তার পরিবারের সদস্যরা।

বাবুর বোন সম্পা অভিযোগ করেন, ঘটনাটি তারা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে জানাতে গেলে এসআই জব্বার এবং কনস্টেবল এনামুল তাদের ভয়ভীতি দেখান। এ কারণে তারা রাতে বিষয়টি কাউকে জানাতে পারেননি।

এ বিষয়ে বগুড়া সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এসএম বদিউজ্জামান বলেন, ‘ঘটনা জানার সঙ্গে সঙ্গে হাসপাতালে চিকিৎসাধীন সোহান বাবুর সঙ্গে কথা বলেছি এবং ঊর্ধ্বদন কৃর্তপক্ষকে বিষয়টি জানানো হয়েছে। এ ঘটনার সঙ্গে জড়িত চারজনের নাম আসায় তাদেরকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। আরও তদন্ত চলছে। এ ঘটনার আরও কেউ জড়িত থাকলে তার বিরুদ্ধেও ব্যবস্থা নেওয়া হবে।’

বরখাস্তের বিষয়টি নিশ্চিত করে বগুড়ার অতিরিক্ত পুলিশ সুপার (গণমাধ্যম) সনাতন চত্রবর্তী বলেন, ‘হাসপাতালে গিয়ে বাবুর সঙ্গে কথা বলা হয়েছে।’

Social Media Sharing

ăn dặm kiểu NhậtResponsive WordPress Themenhà cấp 4 nông thônthời trang trẻ emgiày cao gótshop giày nữdownload wordpress pluginsmẫu biệt thự đẹpepichouseáo sơ mi nữhouse beautiful