Templates by BIGtheme NET
আজ- বৃহস্পতিবার, ২৯ অক্টোবর, ২০২০ :: ১৪ কার্তিক ১৪২৭ :: সময়- ৭ : ১১ পুর্বাহ্ন
Home / বিজ্ঞান ও প্রযুক্তি / বিয়ের আগে রূপ-ত্বকের যত্ন

বিয়ের আগে রূপ-ত্বকের যত্ন

lifestyleডেস্ক: এই একটা দিন শুধুই সে কন্যের। ঢলঢল লাবণ্যে, রূপের ছটায় এই একটা দিনেই ছোট্টবেলার রূপকথারা সত্যি হয়। এই একটা দিন সে-ই তো রাজকন্যে। না-ই বা থাকুক পক্ষীরাজ, নাই বা থাকুক খোলা তলোয়ার, এই দিনটায় সত্যিই আসে তার রাজপুত্র। নতুন রূপকথার সেই তো শুরু।

এই একটা দিনের জন্যেই তাই আরও সুন্দরী হয়ে ওঠা। মাথা থেকে পা, ত্বক থেকে চুল ঝলমলিয়ে হয়ে ওঠা রূপের ডালি। তবে এ কালের কন্যের জীবনটাই তো দৌড়-দৌড়-দৌড়। কুঁচবরণ কন্যা, মেঘবরণ কেশ যদি বা থাকে, তার যত্নআত্তির সময় কই? কাজের চাপে চোখের নিচে কালি, জেল্লা হারাতে বসেছে ত্বক, রুক্ষ-শুষ্ক চুল। তা বলে বিয়ের পিঁড়িতে কি এমন এলোমেলো হয়ে বসা চলে? কনের সাজে নজরকাড়া হয়ে উঠতে তাই কিঞ্চিৎ ঘষামাজা প্রয়োজন।

বাড়িতে পরিচর্যা ঠিক হয়ে উঠছে না? শহর জুড়ে সালঁ, পার্লার বা স্কিন ক্লিনিকগুলো আছে কী করতে? দরকার শুধু বিয়ের একটা-দুটো মাস আগে থেকে নিয়মিত নিজের জন্য একটু সময় বার করে নেওয়া। ব্যস্! সেই বিশেষ দিনটায় অন্যেরা তো বটেই, চোখ ফেরাতে পারবে না সেই বিশেষ মানুষটিও।

‘ল্যাকমে সালঁ’-তে বিয়ের কনের জন্য রয়েছে তিন ধরনের প্যাকেজ- প্রি ব্রাইডাল, ব্রাইডাল এবং স্পেশালাইজড ব্রাইডাল। বিয়ের ঠিক এক মাস আগে থেকে প্রি-ব্রাইডাল প্যাকেজে কনের রূপ-পরিচর্যার ভার নেবেন বিশেষজ্ঞরা। ‘প্রি ব্রাইডাল অরা’-তে থাকছে কমপ্লেক্সন এনহান্সমেন্ট ফেশিয়াল, অ্যারোমা ম্যানিকিওর এবং পেডিকিওর, হেয়ার ট্রিটমেন্ট, ওয়্যাক্সিং, ব্লিচিং, থ্রেডিং এবং গ্লো প্যাক। ‘প্রি ব্রাইডাল গোল্ডেন গ্লো’-তে কনেকে আরও মোহময়ী করে তুলতে আছে অর্কিড হ্যান্ড অ্যান্ড ফুট কেয়ার সার্ভিস, ফ্লোরাল ব্লিস ফেশিয়াল, ওয়াক্সিং, থ্রেডিং, ব্লিচিং, হেয়ার ট্রিটমেন্ট, বডি এক্সফোলিয়েশন এবং গ্লো প্যাক। এ ছাড়াও বিয়ের আগের টুকিটাকি অনুষ্ঠানগুলোর জন্যও থাকছে মেক-আপ, চুল এবং শাড়িতে কনেকে সাজিয়ে তোলার ব্যবস্থা।

ল্যাকমে-র ব্রাইডাল প্যাকেজগুলো কনেকে তৈরি করতে সময় নেয় এক মাস থেকে এক সপ্তাহ। এক সপ্তাহের ‘ব্রাইডাল অরা’-য় ৩টি সিটিং-এ থাকছে ফুল ওয়্যাক্সিং, হেয়ার ট্রিটমেন্ট, ব্লিচ, ম্যানিকিওর, পেডিকিওর, গ্রো প্যাক, থ্রেডিং এবং বিয়ের সন্ধ্যার সাজগোজ। দু’ সপ্তাহের ‘ব্রাইডাল গোল্ডেন গ্লো’-এ ৪টি সিটিং থাকছে ওয়্যাক্সিং, হেয়ার ট্রিটমেন্ট, ব্লিচ, থ্রেডিং, হ্যান্ড এবং ফুট কেয়ার সার্ভিস, অয়েল হেড মাসাজ, বডি এক্সফোলিয়েশন, গ্লো প্যাক, এবং শ্যাম্পু। সঙ্গে বিয়ের সাজগোজের মেক-আপ, চুল বাঁধা, শাড়ি পরানো তো বটেই। তিন সপ্তাহের ‘ব্রাইডাল প্ল্যাটিনাম গ্লো’-এ ৫টি সিটিং-এ থাকছে এ সবের পাশাপাশি থাকছে কমপ্লেক্সন এনহান্সমেন্ট ফেশিয়াল, ফ্লোরাল ব্লিস ফেশিয়াল এবং বডি পলিশিং।

এ ছাড়াও নিজেকে যদি একটু বাড়তি যত্নআত্তি করার সাধ জাগে, নেওয়া যায় স্পেশালাইজড ব্রাইডাল প্যাকেজ। বডি পলিশিং-এর বাড়তি জেল্লায়, বডি এক্স ফোলিয়েশনে মরা কোষ সরিয়ে ফেলে আরও ঝকঝকে ত্বকে, গ্লো প্যাকের ঔজ্জ্বল্যে, রেডিয়ান্ট গ্লো ট্রিটমেন্ট-এর মখমলি আভায় বিয়ের দিনটায় হয়ে ওঠা যায় আরও মোহময়ী।

তিন ধরনের ব্রাইডাল প্যাকেজ রয়েছে ‘ভিএলসিসি’-রও। চার সপ্তাহের পরিচর্যায় রয়েছে হেয়ার ট্রিম, স্কাল্প মাসাজ, ডিপ কন্ডিশনিং, ফুল বডি ব্লিচ ও ওয়্যাক্সিং, ফুল ফেস থ্রেডিং, বডি উবট্যান, দু’টি ফেশিয়াল, দু’টি ম্যানিকিওর ও পেডিকিওর, চারটি ট্রিম থেরাপি, বডি ফার্মার, ফিজিওথেরাপি এবং নিউট্রিশানাল কাউন্সেলিং। এর সঙ্গে অবশ্যই রয়েছে ব্রাইডাল মেকআপ, লাইট মেকআপ এবং ইভনিং মেকআপের একটি করে সেশন।

দু’ সপ্তাহের প্যাকেজে রয়েছে হেয়ার ট্রিম, স্কাল্প মাসাজ, ডিপ কন্ডিশনিং, ফুল বডি ব্লিচ ও ওয়্যাক্সিং, ফুল ফেস থ্রেডিং, বডি উবট্যান। সঙ্গে দু’টি ফেশিয়াল, ম্যানিকিওর, পেডিকিওর, ট্রিম থেরাপি, জেল থেরাপি, নিউট্রিশনাল কাউন্সেলিং এবং সেই সঙ্গে ব্রাইডাল মেকাআপ, লাইট মেকআপ ও ইভনিং মেকআপের একটি করে সেশন।

বিয়ের সন্ধ্যায় কনেকে আরও ঝলমলে করে তুলতে এ ছাড়াও আছে এক দিনের অ্যারোমা বডি মাসাজ, স্কাল্প মাসাজ, ম্যানিকিওর, পেডিকিওর, ক্লিন-আপ এক্সফোলিয়েশন এবং ব্রাইডাল মেকআপের বিশেষ প্যাকেজ।

কনের রূপটানের যাবতীয় ব্যবস্থা রয়েছে কায়া স্কিন ক্লিনিকেও। ত্বক বিশেষজ্ঞ এবং কেশ বিশেষজ্ঞদের পরামর্শে এখানে রয়েছে দু’ধরনের প্যাকেজ- ষাট এবং পনেরো দিনের। ত্বকের ধরন অনুযায়ী স্বাভাবিক, কালচে হয়ে যাওয়া বা ব্রণ-মেচেতার সমস্যাযুক্ত ত্বকের জন্য দু’টি প্যাকেজেই রয়েছে অ্যাকোয়া থেরাপি, সানস্ক্রিন, ময়শ্চারাজিং ক্রিম ট্রিটমেন্ট, ফেস থেরাপি, ব্রাইটেনিং মাইক্রো মাস্কের পরিচর্যা। সৌন্দর্য বাড়িয়ে তুলতে আছে বোটক্স ট্রিটমেন্ট, আইব্রো লিফট, ফেস ফিলার বা লিপ এনহান্সমেন্টের মতো ব্যবস্থা। বিয়ের কনেকে আরও নজরকাড়া করে তুলতে ব্রাইডাল প্যাকেজে রয়েছে লেজার হেয়ার রিম্যুভাল, অ্যাকোয়া বা এভরিডে রেডিয়্যান্স এবং এক্সোটিক গোল্ড ক্যাভিয়ার রিশ।

কায়ার বিশেষজ্ঞদের পরামর্শ, বিয়ের কিছু দিন আগে থেকেই ত্বকের যত্ন নিতে খেয়াল রাখতে হবে কয়েকটি বিষয় :

১. ত্বক পরিষ্কার রাখতে নিয়মিত মাইল্ড ময়শ্চারাইজিং ক্লেনজার দিয়ে মুখ পরিষ্কার করা এবং সপ্তাহে এক বার এক্সফোলিয়েটিং।
২.  ত্বকের সুরক্ষায় শুষ্ক ত্বকে টোনার বা অ্যাস্ট্রিনজেন্ট ব্যবহার না করা, ত্বকের আর্দ্রতা বজায় রাখতে দিনে অন্তত ১০-১২ গ্লাস জল খাওয়া এবং নিয়মিত তাজা ফল ও শাকসব্জি খাওয়া।
৩. চুল ভাল রাখতে ব্লো ড্রাইং, পার্মিং বা রঙ না করা, এবং নিয়মিত সেরাম দিয়ে চুলের পরিচর্যা করা।
৪. হাত ও পায়ের যত্নে অন্তত মাসে এক বার ম্যানিকিওর ও পেডিকিওর, সপ্তাহে এক দিন ত্বকের মরা, জরাজীর্ণ কোষ সরিয়ে ভিতরকার সজীব ত্বক বার করে আনতে ফুট স্ক্রাব ও ময়শ্চারাইজিং এবং নিয়মিত হ্যান্ড ক্রিম ব্যবহার।
৫. রোজকার ডায়েটে ক্যাফেইন ও ক্যালোরি ইনটেকের কথা মাথায় রাখা, বিয়ের আগে কোনও নতুন প্রোডাক্ট বা ট্রিটমেন্টের পথে না হাঁটা, যে কোনও রূপটানের সরঞ্জাম কেনার আগে ত্বকের ধরন মাথায় রাখা এবং নিয়মিত সেরাম ব্যবহার করা।

একই ধরনের পরামর্শ দিচ্ছেন রূপ বিশেষজ্ঞ রিতা মোহনও। তাঁর কথায়, ‘এখনকার বেশির ভাগ মেয়েই আগেকার যুগের তুলনায় একটু বেশি বয়সে বিয়ে করে। ফলে চেহারায় স্বাভাবিক জেল্লা খানিকটা কমে আসে এমনিতেই। তার উপর কাজের চাপে নিয়মিত ত্বক চুলের পরিচর্যাও করা হয়ে ওঠে না। তাই বিয়ের সাজে ভাল দেখাতে হলে অন্তত এক মাস আগে থেকেই নিজের একটু যত্নআত্তি করতেই হবে। না হলে ঠিকমতো মেকআপও করা যাবে না। পারলে অন্তত ৬ সপ্তাহ আগে থেকে নিয়মিত বডি ও হেয়ার স্পা, প্যাক, স্কিন ও হেয়ার ট্রিটমেন্ট, ম্যানিকিওর, পেডিকিওর করে যেতে হবে। সঙ্গে বাড়িতেও ত্বক ও চুলের একটু যত্ন নেওয়া জরুরি। এর পরে বিয়ের ঠিক আগে ব্রাইটনিং লোশন, সেরাম, নারিশিং ট্রিটমেন্ট। ব্যস, বিয়ের জন্য কনে এক্কেবারে রেডি’।

অত দিন আগে থেকে পার্লার-সালঁতে যাওয়া সম্ভব না হলে ঘরোয়া যত্নের পথে হাঁটার পরামর্শ দিয়েছেন রিতা। তিনি বলেন, ‘দই দিয়ে মুখ ধোয়া, ত্বকের ধরন অনুযায়ী দুধ-মধু বা পোঁপে, টি-ব্যাগের পরিচর্যা, হাত-পায়ের একটু পরিচর্যা ত্বকের জেল্লা ফেরাবে। আর সেই সঙ্গে ভাল শ্যাম্পু, কন্ডিশনার, সেরাম ব্যবহার চুলে ফেরাবে ঔজ্জল্য। তবে তেল বা ফ্যাটজাতীয় খাবার কম খাওয়া, ফল-শাকসব্জি বেশি খাওয়া, ঠিকমতো জল খাওয়া- এগুলো মেনে না চললে সব সাজই মাটি’!

তা হলে?

বিয়ের আর বাকি ক’দিন? পাশের বাড়ির মেয়ে থেকে রূপকথার রাজকন্যে হয়ে ওঠা তো স্রেফ সময়ের অপেক্ষা!

Social Media Sharing

ăn dặm kiểu NhậtResponsive WordPress Themenhà cấp 4 nông thônthời trang trẻ emgiày cao gótshop giày nữdownload wordpress pluginsmẫu biệt thự đẹpepichouseáo sơ mi nữhouse beautiful