আর্কাইভ  বৃহস্পতিবার ● ২৮ মার্চ ২০২৪ ● ১৪ চৈত্র ১৪৩০
আর্কাইভ   বৃহস্পতিবার ● ২৮ মার্চ ২০২৪
 width=
 

 

রানিকে নিয়ে কুড়িগ্রামে পৌঁছেছেন ভুটানের রাজা

রানিকে নিয়ে কুড়িগ্রামে পৌঁছেছেন ভুটানের রাজা

কুড়িগ্রামে সমৃদ্ধির হাতছানি

কুড়িগ্রামে সমৃদ্ধির হাতছানি

আন্তর্জাতিক যোগাযোগের গেটওয়ে হবে কুড়িগ্রাম

আন্তর্জাতিক যোগাযোগের গেটওয়ে হবে কুড়িগ্রাম

কুড়িগ্রামে ভুটানিজ বিশেষ অর্থনৈতিক অঞ্চল আলোর মুখ দেখতে বসেছে

কুড়িগ্রামে ভুটানিজ বিশেষ অর্থনৈতিক অঞ্চল আলোর মুখ দেখতে বসেছে

 width=
 
শিরোনাম: রানিকে নিয়ে কুড়িগ্রামে পৌঁছেছেন ভুটানের রাজা       ২৯ রমজান কি অফিস খোলা?       আজ ঐতিহাসিক রংপুর ক্যান্টনমেন্ট ঘেরাও দিবস       লালমনিরহাটে বিএসএফের গুলিতে নিহত বাংলাদেশি যুবকের মরদেহ হস্তান্তর       কুড়িগ্রামে সমৃদ্ধির হাতছানি      

 width=
 

রংপুরে বিসিআইসি বাফা গোডাউন শহরের মধ্যবর্তী স্থানে নির্মাণের দাবি

রবিবার, ১৬ জুন ২০১৯, বিকাল ০৫:৩৪

রোববার সকালে রংপুর প্রেসক্লাবের সামনে বাংলাদেশ ফার্টিলাইজার এসোসিয়েশন রংপুর জেলা শাখা ইউনিট মানববন্ধন কর্মসূচি পালন করে।

মানববন্ধনে কমিটির সভাপতি আবুল কাশেম এর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আলহাজ্ব মোতাহার হোসেন মন্ডল মওলার পরিচালনায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সহ সভাপতি এস এম বদরুদ্দোজা, যুগ্ম সাধারণ সম্পাদক মোস্তাক আলী হাকিম, মাহফুজার রহমান, কোষাধ্যক্ষ শফিকুল ইসলাম শফিক, ডিলার অধ্যাপক মাজেদ আলী বাবুল, মিঠু পাটোয়ারীসহ রংপুর জেলার বিভিন্ন উপজেলা কমিটির সভাপতি, সম্পাদক। বক্তারা বলেন, একটি কুচক্রি মহল জেলার মধ্যবর্তি রংপুর সিটি কর্পোরেশনের ভিতরে সার গোডাউন নির্মাণ না করে ৪০ কিলোমিটার মিঠাপুকুর উপজেলার বৈরাতিতে নিয়ে যাওয়ার জন্য ষড়যন্ত্র শুরু করেছে।

বক্তারা আরো বলেন, বিসিআইসি কর্তৃক রংপুর জেলায় সার সংরক্ষণ ও আপৎকালীন সার বিপননের জন্য ২০ হাজার মেঃ টন ধারণ ক্ষমতা সম্পন্ন বাফার গোডাউন নির্মানের সিদ্ধান্ত নেয়া হয়েছে। রংপুর সিটি কর্পোরেশন এলাকায় জমি দেখা ও অধিগ্রহণের প্রক্রিয়া চালু রয়েছে। জেলার ৮ উপজেলার কেন্দ্রস্থল হিসেবে রংপুর সিটি কর্পোরেশন একটি গুরুত্বপূর্ণ এলাকা।

এ ব্যাপারে বাণিজ্যমন্ত্রী টিপু মুনসি এমপিকে সার গোডাউন রংপুর সিটি করপোরেশনের ভিতরে নির্মাণের জন্য ডিও লেটার ও বিএফএ রংপুর জেলা ইউনিটের সাধারণ সভা করে বাংলাদেশ কেমিক্যাল ইন্ডাষ্ট্রিজ কর্পোরেশন (বিসিআইসি)’র চেয়ারম্যানকে চিঠি দেয়া হয়েছে। চিঠির প্রেক্ষিতে চেয়ারম্যান বলেছেন কৃষকের স্বার্থে যেখানে সংরক্ষণ যেখান থেকে সুষ্ঠ সার বন্টণ সম্ভব হবে, সেখানেই গোডাউন নির্মাণ করা হবে।

বক্তারা আরো বলেন, যদি রংপুর সিটি কর্পোরেশন মধ্যবর্তী এলাকায় সার গোডাউন নির্মাণের প্রক্রিয়া না করা হয়। মানববন্ধনে সকল সার ডিলাররা সার উত্তোলন ও বিপণন বন্ধ করে দেয়া হবে বলে জানান।

মন্তব্য করুন


 

Link copied