আর্কাইভ  শুক্রবার ● ২৯ মার্চ ২০২৪ ● ১৫ চৈত্র ১৪৩০
আর্কাইভ   শুক্রবার ● ২৯ মার্চ ২০২৪
 width=
 

 

কুড়িগ্রামের খাবারে বেজায় খুশি ভুটানের রাজা

কুড়িগ্রামের খাবারে বেজায় খুশি ভুটানের রাজা

কুড়িগ্রামে বিশেষ অর্থনৈতিক অঞ্চলের নির্ধারিত স্থান পরিদর্শন করলেন ভুটানের রাজা

কুড়িগ্রামে বিশেষ অর্থনৈতিক অঞ্চলের নির্ধারিত স্থান পরিদর্শন করলেন ভুটানের রাজা

রানিকে নিয়ে কুড়িগ্রামে পৌঁছেছেন ভুটানের রাজা

রানিকে নিয়ে কুড়িগ্রামে পৌঁছেছেন ভুটানের রাজা

কুড়িগ্রামে সমৃদ্ধির হাতছানি

কুড়িগ্রামে সমৃদ্ধির হাতছানি

 width=
 
শিরোনাম: স্বাস্থ্যের রংপুর বিভাগীয় পরিচালক ফজলুল হক কারাগারে       কুড়িগ্রামের খাবারে বেজায় খুশি ভুটানের রাজা       লালমনিরহাটে পুকুরে জাল ফেলতেই জালে উঠে এলো যুবকের মরদেহ       কুড়িগ্রামে বিশেষ অর্থনৈতিক অঞ্চলের নির্ধারিত স্থান পরিদর্শন করলেন ভুটানের রাজা       রানিকে নিয়ে কুড়িগ্রামে পৌঁছেছেন ভুটানের রাজা      

 width=
 

“রংপুরে পুকুর ভরাট করে মার্কেট নির্মাণের সংবাদ ভিত্তিহীন”

বৃহস্পতিবার, ২০ জুন ২০১৯, বিকাল ০৫:০২

বৃহস্পতিবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে রংপুর ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের উপ- পরিচালক ইউনুস আলী  এই দাবি করেন।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলাহয়, ফায়ার সার্ভিস সিভিল ডিফেন্সের পুকুরটি ভরাট করা হচ্ছে না। পুকুরের চতুর্দিক সংরক্ষণ ও নাব্যতা রক্ষা করে ওয়াকওয়ে নির্মাণ পূর্বক দৃষ্টিনন্দন ও দর্শনীয় স্থান হিসেবে গেড়ে তোলা হবে। বর্তমানে পুকুর ভরাট নয়, সংস্কারের মাধ্যমে পানি সংরক্ষণ করা হবে।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, রংপুর ফায়ার সার্ভিস সিভিল ডিফেন্স ইতিমধ্যে মহানগরীর পুকুরগুলো যাতে ভরাট করা না হয় সে ব্যবস্থা নিতে জেলা প্রশাসনকে পত্র প্রদান করেছে। সে ক্ষেত্রে রক্ষক হয়ে ভক্ষকের ভূমিকায় এলাকার একমাত্র পুকুরটি ভরাটের অভিযোগটি সরকারের উন্নয়ন কাজে বাধা ছাড়া আর কিছু নয়।

বিজ্ঞপ্তিতে অভিযোগ করে হয়, স্বার্থান্বেসী উক্ত কুচক্রী মহল রংপুর ফায়ার সার্ভিসের পুকুরকে তাদের ব্যক্তিগত সম্পদ বানিয়ে মজা পুকুর হিসেবে বাড়ির ময়লা আবর্জনা ফেলার ভাগার বানানোর প্রচেষ্টা করায় ফায়ার সার্ভিসের যুগোপযোগী উন্নয়ন কাজকে ভিন্নখাতে প্রবাহের অপচেষ্টা মাত্র।

উল্লেখ্য, ঐতিহ্যবাহী মন্থনা জমিদার বাড়ির পুকুর ভরাট করে ফায়ার সার্ভিস কর্তৃপক্ষের মার্কেট নির্মাণের পরিকল্পনায় ফুসে উঠেছে রংপুরের মানুষ। পুকুর ভারাটের প্রতিবাদে বৃহস্পতিবার সকালে নগরীর জি.এল.রায় রোডস্থ ফায়ার সার্ভিস অফিসের সামনে মানববন্ধন-সমাবেশ অনুষ্ঠিত হয়।

বক্তারা আরও বলেন, প্রধানমন্ত্রী জলাশয়-পুকুর সংরক্ষণের নির্দেশনা দিচ্ছেন অন্যদিকে সরকারের কর্মকর্তারা সেই নির্দেশ অমান্য করে পুকুর-জলাশয় ভরাট করে পরিবেশের ক্ষতি করছেন। মন্থনা পুকুর রংপুরের ঐতিহ্য। মুনাফার স্বার্থে কোনভাবেই রংপুরের এই ঐতিহ্যকে বিনষ্ট করা চলবে না। পরিবেশবান্ধব এই পুকুরটিকে ভরাট করে মার্কেট নির্মাণের কোন অশুভ তৎপরতা রংপুরবাসী মেনে নেবে না। যে কোন মূল্যে এই অশুভ তৎপরতা প্রতিহত করা হবে।

মন্তব্য করুন


 

Link copied