আর্কাইভ  শুক্রবার ● ১৯ এপ্রিল ২০২৪ ● ৬ বৈশাখ ১৪৩১
আর্কাইভ   শুক্রবার ● ১৯ এপ্রিল ২০২৪
 width=
 
 width=
 
শিরোনাম: পলাশবাড়ীতে আসামির ছুরিকাঘাতে বাদীর মৃত্যু, গ্রেফতার ১       মন্ত্রী-সংসদ সদস্যদের সন্তান-স্বজনের ভোটে না দাঁড়ানোর নির্দেশ       ভোজ্যতেলের দাম বাড়ল, খোলা তেলে সুখবর       বিএনপি নেতা সোহেলের নিঃশর্ত মুক্তি দাবিতে রংপুরে  মানববন্ধন ও সমাবেশ        খরার ঝুঁকিতে রংপুর অঞ্চল      

 width=
 

জাতীয় বিশ্ববিদ্যালয়ে স্নাতকে ভর্তি কঠিন হচ্ছে

শনিবার, ২২ জুন ২০১৯, রাত ০৯:১৪

শনিবার গাজীপুরে জাতীয় বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে ৮৯তম অ্যাকাডেমিক কাউন্সিল সভায় এই সিদ্ধান্ত নেয়া হয়েছে।

বিশ্ববিদ্যালয় থেকে পাঠানো বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, ‘নতুন সিদ্ধান্ত অনুযায়ী জাতীয় বিশ্ববিদ্যালয়ে অনার্স প্রথম বর্ষে মানবিক শাখায় ভর্তির জন্য এসএসসি ও এইচএসসিতে যথাক্রমে ন্যূনতম জিপিএ নির্ধারণ করা হয়েছে ২.৫০ পয়েন্ট। আর বিজ্ঞান ও ব্যবসায় শিক্ষা শাখায় ভর্তির জন্য এসএসসিতে জিপিএ-৩.০০ এবং এইচএসসিতে জিপিএ-২.৫০ পয়েন্ট নির্ধারণ করা হয়েছে।’

সভার সিদ্ধান্ত অনুযায়ী এখন থেকে জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীন কলেজগুলোতে সকল পর্যায়ের শিক্ষক নিয়োগ হবে লিখিত ও মৌখিক পরীক্ষার মাধ্যমে। এছাড়া অ্যাকাডেমিক কাউন্সিলের বৈঠকে কলেজের গভর্নিং বডি গঠন ও মেয়াদ সংশোধন করা হয়। নতুন নিয়মে গভর্নিং বডিতে একজন মহিলা সদস্য নিয়োগের বাধ্যবাধকতা আরোপ করা হয়েছে।

জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক হারুন-অর-রশিদের সভাপতিত্বে অ্যাকাডেমিক কাউন্সিলের সভায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক হাফিজ মুহম্মদ হাসান বাবু, উপ-উপাচার্য অধ্যাপক মশিউর রহমান, কোষাধ্যক্ষ নোমান উর রশীদসহ অ্যাকাডেমিক কাউন্সিলের সদস্যরা।

সভায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষ পালন উপলক্ষ্যে সকল কলেজে জাতীয় বিশ্ববিদ্যালয় ও এর অধিভুক্ত সকল শিক্ষাপ্রতিষ্ঠানে একাধিক কর্মসূচি গ্রহণের সিদ্ধান্ত নেয়া হয়েছে। আগামী ১৭ মার্চ জাতীয়ভাবে জাতির জনকের জন্মশত বার্ষিকী পালনে ব্যাপক কর্মসূচি নেয়া হয়েছে।

মন্তব্য করুন


 

Link copied