Templates by BIGtheme NET
আজ- বুধবার, ১৭ জুলাই, ২০১৯ :: ২ শ্রাবণ ১৪২৬ :: সময়- ৮ : ১৯ পুর্বাহ্ন
Home / রংপুর / ব্রাজিলে ফুটবলে প্রশিক্ষন নিতে গেলেন রংপুরের ভ্যান চালকের ছেলে

ব্রাজিলে ফুটবলে প্রশিক্ষন নিতে গেলেন রংপুরের ভ্যান চালকের ছেলে

পীরগঞ্জ (রংপুর)  প্রতিনিধি: অবশেষে সকল জল্পনা- কল্পনার অবসান ঘটিয়ে ব্রাজিলে ফুটবলে প্রশিক্ষন নিতে গেলেন রংপুর পীরগঞ্জের ছেলে নাজমুল হোসাইন আকন্দ। যদিও স্বপ্নটা শুরুতে এত বড় ছিল না তবে বাংলাদেশ জাতীয় ফুটবল টিমের হয়ে খেলাটাই তার স্বপ্ন ছিল ।

নাজমুলের ফুটবলে হাতে খড়ি পীরগঞ্জ ফুটবল একাডেমীতে। নাজমুলের বয়স যখন ১০/১২ পীরগঞ্জ ফুটবল একাডেমিতে সে নিয়মিত অনুশীলন করতে থাকে। অনুশীলন করতে করতে এক সময় পীরগঞ্জ ফুটবল একাডেমির নির্ভরযোগ্য খেলোয়াড় হয়ে ওঠে।

পরবর্তীতে একাডেমির প্রতিষ্ঠাতা পরিচালক মাহমুদুল হাসান সোহেলকে রংপুর জেলার ফুটবলের কারিগর শামীম মিসকিন বলেন যে , রংপুর বিভাগের অনুর্ধ্ব -১৬ টিম গঠন করা হবে তোমার একাডেমিতে কী সেই বয়সের ভালোমানের খেলোয়াড় আছে? তখন পীরগঞ্জ ফুটবল একাডেমির পরিচালক সোহেল রংপুরে অনুর্ধ্ব -১৬ টিমের ট্রায়েলের জন্য কয়েকজন কে পাঠান । সেখানে ট্রায়েলের মাধ্যমে রংপুর অনুর্ধ্ব -১৬ টিমে নাজমুল সুযোগ পায়। জেলা ভিত্তিক খেলায় সে ভালো খেলে পরবর্তীতে ২০১৭ সালে রংপুর বিভাগের হয়ে যুব ও ক্রীড়ামন্ত্রণালয়ের অধীনে ডেভেলপমেন্ট কাপে নাজমুল বরাবরের মতো ভালো পারফর্ম করতে থাকে তারই ধারাবাহিকতায় অদম্য প্রতিভাবান পীরগঞ্জের একবারপুর গ্রামের অটো ভ্যানচালক বাবা মোঃ আব্দুল হক ও মা নাজমা বেগমের একমাত্র ছেলে নাজমুল। আর্থিক অসচ্ছলতা থাকায় নাজমুল ইট ভাটাতে কাজ করত । নাজমুলের এ প্রতিভার বিকাশ ঘটে পীরগঞ্জ ফুটবল একাডেমীর মাধ্যমে। অনুর্ধ্ব-১৬ মুল জাতীয় টিমের সাথে কাতার সফরের ও গুরুত্বপূর্ন সদস্য ছিল ডিফেন্ডার নাজমুল। দেশের শীর্ষস্থানীয় ক্লাব ঢাকা আবাহনী লিঃ এর হয়ে খেলে নিয়মিত অনুর্ধ্ব ১৮ দলে। পরবর্তীতে ঢাকা আবাহনী লিঃ এর মূলটিমের সাথে অনুশীলনের সুযোগ হয় । নাজমুলের স্বপ্ন বাংলাদেশের একজন স্বনামধন্য ফুটবলার হওয়া ।

নাজমুল দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন । যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের প্রচেষ্টায় প্রথমবারের মতো অনুশীলনের জন্য বাংলাদেশের চার ফুটবলার ব্রাজিল যাবে, আগেই খবরটি শোনা গিয়েছিল । সেই চারজন ভাগ্যবান কিশোর ফুটবলারের নাম ও ছিল চুড়ান্ত । কিন্তু মাঝে ব্রাজিল সফর নিয়ে তৈরী হয় নানা অনিশ্চয়তা । অবশেষে সকল জল্পনা কল্পনা শেষে প্রথমবারের মতো বাংলাদেশের চার কিশোর ফুটবলার মঙ্গলবার রাতে এক মাসের অনুশীলনের জন্য ব্রাজিলের উদ্দেশ্যে ঢাকা ছেড়েছেন তারা ।যুবও ক্রীড়ামন্ত্রণালয়ের অধীনে অনুষ্ঠিত ডেভেলপমেন্ট কাপ অনূর্ধ্ব-১৫ ও অনূর্ধ্ব -১৭ বঙ্গবন্ধু গোল্ডকাপ থেকে ২০ জন ডাকা হয়েছিল বাছাই পর্বে ।

দুই দিনের বাছাই পরীক্ষায় সেরা হয়ে, পেলে-গারিঞ্চা-নেইমারদের দেশে অনুশীলনের টিকিট পেয়েছে, রংপুরের নাহিদ- কুড়িগ্রামের ওমর ফারুক মিঠু-রংপুর পীরগঞ্জের নাজমুল আকন্দ ও রাজশাহীর আদিবাসী ছেলে-জগেন লাকরা। যুব ও ক্রীড়ামন্ত্রণালয়ের ভাস্যমতে , ব্রাজিলের ভাস্কো দা গামা ক্লাবের অধীনে অনুশীলনের কথা রয়েছে তাদের ।

Social Media Sharing

ăn dặm kiểu NhậtResponsive WordPress Themenhà cấp 4 nông thônthời trang trẻ emgiày cao gótshop giày nữdownload wordpress pluginsmẫu biệt thự đẹpepichouseáo sơ mi nữhouse beautiful