Templates by BIGtheme NET
আজ- বুধবার, ২১ অক্টোবর, ২০২০ :: ৬ কার্তিক ১৪২৭ :: সময়- ৭ : ১৮ পুর্বাহ্ন
Home / আলোচিত / ট্রেনে আগুন, সংঘর্ষ; সড়ক রেল ও নৌপথ বন্ধ – নিহত ৫

ট্রেনে আগুন, সংঘর্ষ; সড়ক রেল ও নৌপথ বন্ধ – নিহত ৫

trainডেস্ক: রাজধানী। বন্ধ হয়ে যাচ্ছে একের পর এক রেল যোগাযোগ। অবরোধের প্রথম দিনই সারাদেশ থেকে ঢাকা কার্যত বিছিন্ন হয়ে পড়েছে । ঢাকার বাইরে থেকে কোনো যানবাহন আসছে না এবং ঢাকা থেকেও কোনো যানবাহন ছেড়ে যাচ্ছে না।

দেশের বিভিন্ন স্থানে রাজপথ, রেলপথ, নৌপথ অবরোধ করে রেখেছে ১৮ দলীয় জোটের নেতাকর্মীরা।বিভিন্ন জায়গায় ট্রেন লাইনের স্লিপার তুলে ফেলায় সারাদেশের সাথে ঢাকার রেল যোগাযোগও বন্ধ হয়ে গেছে।

সংঘর্ষ হয়েছে দেশের বিভিন্ন স্থানে। এসব ঘটনায় এ প্ররযন্ত ৫ জন নিহত হবার খবর পাওয়া গেছে। সিরাজগঞ্জ এ ১ জন, কুমিল্লায় ২ জন, সাতক্ষিরায় ১ জন ও বরিশালে ১ জন নিহত হবার খবর পাওয়া গেছে।

সকাল সাড়ে ৮টার দিকে সিরাজগঞ্জ জেলার পৌর এলাকার সয়াধানগড়া এলাকায় পুলিশ-বিএনপি সংঘর্ষ হয়েছে। এ সময় পুলিশের গুলিতে ছাখমান আলী নামের এক পথচারী নিহত হয়েছেন। এ ঘটনায় ৪ জন গুলিবিদ্ধসহ অন্তত ১০ জন আহত হয়েছেন বলে জানা গেছে। গুলিবিদ্ধ রায়হান, শফি, নাদিম রাজু, মামুনসহ বাকি আহতদের সিরাজগঞ্জ সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

কুমিল্লা নগরীর মনোহরপুর এলাকার সোনালী ব্যাংকের সামনে পুলিশের সঙ্গে বিএনপি-জামায়াত শিবিরের সংঘর্ষ হয়েছে। এ ছাড়া সংঘর্ষে পুলিশের চার সদস্য এবং ১৮দলের আরও ১৫ জন নেতাকর্মী আহত হয়েছে।   এ সময়  ককটেল বিস্ফোরণে দেলোয়ার হোসেন (৩০) ও আরিফ (২৮) নামে দু’ছাত্রদল কর্মী গুরুতর আহত হয়। তাদেরকে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসাধীন অবস্থায় রাত ১০টার দিকে সে মারা যায়। সে নগরীর দক্ষিণ চর্থা এলাকার  ফজর আলীর পুত্র ।

অন্যদিকে কুমিল্লfর লাকসামে ১৮ দলীয় জোটের কর্মীদের সংঘর্ষে একজন নিহত হয়েছে। আহত হয়েছে ২০ জন। মঙ্গলবার দুপুর সাড়ে ১১টায় লাকসামের দৌলগঞ্জ রেল গেইটে এ ঘটনা ঘটে। নিহত ব্যক্তি মোঃ বাবুল। তিনি একজন রিক্সা চালক। তবে বিএনপি দাবী করছে নিহত ব্যক্তি লাকসামের এক ওয়ার্ড বিএনপির সেক্রেটারী। সে পুলিশের গুলিতে ঘটনাস্থলে নিহত হয় বলে জানা গেছে।

বরিশালের গৌরনদীতে বিএনপি নেতৃত্বাধীন ১৮ দলীয় জোটের বের করা বিক্ষোভ মিছিল থেকে ছোড়া ইটের আঘাতে আহত এক কাঁচামাল ব্যবসায়ী নিহত হয়েছেন।

নিহত ওই ব্যক্তির নাম রফিকুল ইসলাম (২৫)। তাঁর বাড়ি মেহেরপুর জেলায় বলে জানিয়েছে পুলিশ। মঙ্গলবার বেলা ১১ টার দিকে শেবাচিম হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।

পুলিশ জানায়, সোমবার রাতে রফিকুল ইসলাম মেহেরপুর থেকে কাঁচামাল বিক্রির উদ্দেশ্যে বরিশাল নিয়ে আসছিলেন। তফসিল ঘোষণার পর গৌরনদীর ১৮ দলীয় জোটের নেতাকর্মীরা বরিশাল-ঢাকা মহাসড়কে বিক্ষোভ করার সময় তাঁদের ছোড়া ইটের আঘাতে রফিকুল ইসলামের মাথায় আঘাত লাগে।

গুরুতর আহত অবস্থায় তাকে উদ্ধার করে বরিশাল শেরে বাংলা চিকিৎসা মহাবিদ্যালয় (শেবাচিম) হাসপাতালে ভর্তি করা হয়। মঙ্গলবার বেলা ১১ টার দিকে তিনি মারা যান।

সাতক্ষীরার কলারোয়া উপজেলার দেয়াড়া ইউনিয়ন যুবলীগের সাধারন সম্পাদক মাহমুদুল হাসান বাবুকে (৩৫) পিটিয়ে হত্যা করেছে জামায়াত শিবির। মঙ্গলবার বেলা সাড়ে ১১ টার দিকে কলারোয়া উপজেলার আলাইপুর এলাকায় এ ঘটনা ঘটে।

নিহত যুবলীগ নেতার ভাই কলারোয়া উপজেলা কৃষক লীগের যুগ্ম সম্পাদক আমানউল্লাহ জানান, তার ভাই বাড়ি থেকে মটরসাইকেলযোগে কলারোয়া শহরে তার ব্যবসা প্রতিষ্ঠান উচ্ছাস এন্টারপ্রাইজে আসছিল। আলাইপুর নামক স্থানে পৌছালে জামায়াত-শিবির নেতা-কর্মীরা তাকে ব্যাপক লাঠিপেটা করে। পরে লোকজন তাকে উদ্ধার করে প্রথমে কলারোয়া হাসপাতালে ভর্তি করে।

সেখান থেকে তাকে সাতক্ষীরা সদর হাসপতালে আনা হয়। সাতক্ষীরা সদর হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডা. মারুফ হাসান দুপুর ১২ টা ৪৫ মিনিটে তাকে মৃত ঘোষনা করে।

ব্রাহ্মণবাড়িয়ায় চট্টলা এক্সপ্রেসে আগুন, আহত ১০

ব্রাহ্মণবাড়িয়ার কসবা উপজেলার ইমামবাড়ি রেলস্টেশনে ঢাকা থেকে চট্টগ্রামগামী চট্টলা এক্সপ্রেস ট্রেনের তিনটি বগিতে আগুন দিয়েছে অবরোধকারীরা। এসময় ১০ ট্রেনযাত্রী আহত হন। মঙ্গলবার সকাল ১০টার দিকে এ ঘটনা ঘটে।

জানা গেছে, সকালে অবরোধকারীরা প্রথমে ট্রেনের একটি বগিতে ও পরে ইঞ্জিনে অগ্নিসংযোগ করে। খবর পেয়ে তাৎক্ষণিকভাবে পুলিশ ঘটনাস্থলে গিয়ে আগুন নেভানোর চেষ্টা করে। এসময় অবরোধকারীরা ট্রেনটির ইঞ্জিনে আগুন ধরিয়ে দেয়। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ অবরোধকারীদের লক্ষ্য করে গুলি ছুঁড়ে। অবরোধকারীদের হামলায় কসবা থানা পুলিশের কনস্টেবল সুমন আহত হন।

খবর পেয়ে আখাউড়া থেকে ফায়ার সার্ভিসের একটি ইউনিট ঘটনাস্থলের উদ্দেশে রওনা হয়েছেন। চট্টলা ট্রেনের চালক শামছুল আলম জানান, হামলায় তিনি নিজেও আহত হয়েছেন।

Social Media Sharing

ăn dặm kiểu NhậtResponsive WordPress Themenhà cấp 4 nông thônthời trang trẻ emgiày cao gótshop giày nữdownload wordpress pluginsmẫu biệt thự đẹpepichouseáo sơ mi nữhouse beautiful