Templates by BIGtheme NET
আজ- মঙ্গলবার, ২০ অক্টোবর, ২০২০ :: ৫ কার্তিক ১৪২৭ :: সময়- ৫ : ৫৩ পুর্বাহ্ন
Home / লালমনিরহাট / লালমনিরহাটে অগ্নি সংযোগ, রেলপথ, সড়কপথ অবরোধ

লালমনিরহাটে অগ্নি সংযোগ, রেলপথ, সড়কপথ অবরোধ

ছবি- সিপন

ছবি- সিপন

জিন্নাতুল ইসলাম জিন্না: নির্দলীয় নিরপেক্ষ তত্বাবধায়ক সরকারের দাবীতে ১৮দলের টানা ৪৮ ঘন্টার অবরোধ কর্মসুচির অংশ হিসেবে অগ্নিসংযোগ ও বিচ্ছিন্ন ঘটনার মধ্য দিয়ে লালমনিরহাটে অবরোধ কর্মসুচি পালিত হচ্ছে।

সকাল ৬টা থেকে অবরোধ শুরু হওয়ার কথা থাকলেও ১৮দলের নেতাকর্মীরা ভোর হতে জেলার বিভিন্ন সড়ক, মহাসড়ক ও রেলপথ অবরোধ করে রাখে। সকাল ১১টার দিকে জেলা বিএনপি’র সভাপতি ও সাবেক উপমন্ত্রী অধ্যক্ষ আসাদুল হাবিব দুলুর নেতৃত্বে মহেন্দ্রনগর রেল স্টেশনে রেল লাইনের উপর গাছের গুড়ি ফেলে রেলপথ অবরোধ করে সেখানে এক প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন। এ সময় ১৮দলের হাজার হাজার নেতাকর্মী সেখানে উপস্থিত থেকে বিভিন্ন শ্লোগান দিতে থাকে। সমাবেশে দুলু বলেন, বর্তমান আ’লীগ সরকার প্রধান বিরোধী দলকে বাদ দিয়ে মহাজোটের শরিক জাতীয় পার্টি ও কয়েকটি দলকে নিয়ে একটি প্রহসনের নির্বাচন করতে চায়। যা এ দেশের জনগন কোন দিন মেনে নিবে না এবং এই পাতানো নির্বাচন হতে দিবে না। এর আগে অধ্যক্ষ আসাদুল হাবিব দুলু বড়বাড়ি থেকে বাইসাইকেল যোগে প্রায় ১০ কিমি রাস্তা অতিক্রম করে মহেন্দ্রনগর এসে পৌছে। এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, সদর উপজেলা বিএনপি’র সাধারন সম্পাদক একেএম মমিনুল হক, জেলা যুবদলের সভাপতি আফজাল হোসেন, জেলা সেচ্ছাসেবক দলের সাধারন সম্পাদক সায়েদুল ইসলাম পাটোয়ারী সাজু প্রমূখ। 

গতকাল সন্ধ্যায় নির্বাচন কমিশন নির্বাচনের তফশিল ঘোষনা করলে ১৮দলের নেতাকর্মীদের মাঝে উত্তেজনা ছড়িয়ে পড়ে। একসময় উত্তেজিত নেতাকর্মীরা জেলা জাতীয় পার্টি অফিস ভাংচুর ও অগ্নিসংযোগ করে। রাত ৯টার দিকে ঢাকাগামী দ্রুতি পরিবহন নামে একটি যাত্রীবাহি নাইটকোচে ভাংচুর ও অগ্নিসংযোগ করলে বাসটি পুড়ে যায়। এ সময় বাসের যাত্রীদের মালামালসহ কয়েকশত মুরগি পুড়ে যায়। মহেন্দ্রনগর বাজারে ১৮দলের নেতাকর্মীরা সড়ক অবরোধ করতে চাইলে পুলিশ তাতে বাধা প্রদান করে। এ সময় নেতাকর্মীরা পুলিশের উপর চড়াও হলে পুলিশ মহেন্দ্রনগর এলাকা ছেড়ে যেতে বাধ্য হয়। এরপর সেখানে এখন পর্যন্ত প্রশাসনের কোন কর্মকর্তাকে দেখা যায়নি।

পাটগ্রামে ১৮ দলীয় জোটের ডাকে সড়ক ও রেলপথ অবরোধ
সাফিউল ইসলাম সাফি, পাটগ্রাম(লালমনিরহাট) প্রতিনিধি: লালমনিরহাটের পাটগ্রামে বিত্রনপির নেতৃত্বাধীন ১৮ দলীয় জোটের ডাকে গত কাল মঙ্গল বার সড়ক ও রেলপথ অবরোধ করা হয়।
শ্রীরামপুর ইউনিয়ন বিএনপির সভাপতি ও বুড়িমারী ইউনিয়নের চেয়ারম্যান আলহাজ্ব আছির উদ্দিন আহম্মেদ, উপজেলা যুবদল সভাপতি ফারুক হোসেন ও জামায়াত নেতা মোজাম্মেল হোসেনের নেতৃত্বে বুড়িমারী লালমনিরহাট সড়কের বুড়িমারী পয়েন্টে রাস্তা অবরোধ করা হয়। বাউরা ইউনিয়ন বিএনপির সভাপতি ডা: শামসুল হকের নেতৃত্বে নেতা কর্মীরা সকালে বাউরা স্টেশনে গাছের গুঁড়ি ফেলে অবরোধ সৃষ্টি করে। এ সময় বুড়িমারী থেকে লালমনিরহাট গামী ৪৫৬ ডাউন ট্রেনটি আটকা পড়ে। পরে পুলিশ গিয়ে গাছের গুঁড়ি সরিয়ে ফেললে প্রায় দেড় ঘন্টা পর ট্রেনটি ছেড়ে যায়। এছাড়াও সরকারেরহাট সহ বিভিন্ন স্থানে রাস্তা অবরোধ করে ১৮ দলের নেতাকর্মীরা।

Social Media Sharing

ăn dặm kiểu NhậtResponsive WordPress Themenhà cấp 4 nông thônthời trang trẻ emgiày cao gótshop giày nữdownload wordpress pluginsmẫu biệt thự đẹpepichouseáo sơ mi nữhouse beautiful