Templates by BIGtheme NET
আজ- বুধবার, ২০ নভেম্বর, ২০১৯ :: ৬ অগ্রহায়ণ ১৪২৬ :: সময়- ১২ : ৩০ পুর্বাহ্ন
Home / জাতীয় / “রংপুর যার, নেতৃত্ব তার”

“রংপুর যার, নেতৃত্ব তার”

ডেস্ক: বাংলাদেশের রাজনীতির বর্ণিল চরিত্রগুলোর মধ্যে জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ অন্যতম। স্বৈরশাসন, আর্থিক ও নারী কেলেঙ্কারি, বারবার সিদ্ধান্ত বদলসহ বিভিন্ন কারণে তিনি যেমন অনেকের কাছে ঘৃণিত, তেমনি তার শাসনামলে হওয়া উন্নয়ন কাজেরও প্রশংসা করেন কেউ কেউ।

নিজের প্রতিষ্ঠিত রাজনৈতিক দল জাতীয় পার্টির নেতাকর্মীদের কাছে এরশাদ ছিলেন নায়কসম। এছাড়াও তারা এরশাদকে ডাকতেন ‘পল্লীবন্ধু’ নামে। কোনো কোনো সিন্ধান্তে নেতাকর্মীদের মধ্যে ভিন্নমত দেখা দিলেও শেষ পর্যন্ত এরশাদের কথাই ছিল চূড়ান্ত। বারবার সিদ্ধান্ত বদলের জন্য সমালোচিত এরশাদের কথার বিপক্ষে কখোনোই যাননি নেতাকর্মীরা। তাই এরশাদ যেভাবে চেয়েছেন সবসময় সেভাবেই চলেছে জাতীয় পার্টি।

এখন এরশাদ আর নেই।  এরশাদের অবর্তমানে জাতীয় পার্টির কী দশা হবে, কে হাল ধরবেন? তার চেয়ে বড় প্রশ্ন, এরশাদের অবর্তমানে জাতীয় পার্টির বন্ধন কি অটুট থাকবে, নাকি ভেঙে টুকরো টুকরো হয়ে যাবে?

এরশাদের রাজনীতির এখন দুই উত্তরাধিকার- তার পত্নী রওশন এরশাদ ও ছোট ভাই জিএম কাদের। এরশাদ কখনও ভাইকে সাইড লাইনে রেখে পত্নীকে নেতৃত্বে বসিয়েছেন আবার কখনও পত্নীকে সাইড লাইনে রেখে ভাইকে নেতৃত্বে বসিয়েছেন। এরশাদের অবর্তমানে কে নেতা হবেন- ভাবি না দেবর? এ নিয়ে জনগণের মধ্যে গুঞ্জন, জাতীয় পার্টিতে উত্তেজনা। কেউ কেউ বলছেন- রংপুর যার, নেতৃত্ব তার। সে বিবেচনায় বড় ‘ছাওয়ালের’ অবর্তমানে ছোট ‘ছাওয়ালের’ নেতৃত্ব পাওয়ার কথা; বউয়ের নেতা হওয়ার কথা নয়। উল্টো কথাও শোনা যাচ্ছে, ভাবি মুরব্বি, তার ওপর দেবর কেন ছড়ি ঘোরাবে! এই দ্বন্দ্বের মাঝে এরশাদের সাবেক পত্নী বিদিশাও গণমাধ্যমে হাজির হয়েছেন। বলছেন, তিনি তো এরশাদপুত্র এরিখের মা। তা ছাড়া তারও জাতীয় পার্টির ঘরে শ্রম রয়েছে। তাই দলের প্রতি দরদও রয়েছে। তিনিও জাতীয় পার্টির সংকটকালে ভূমিকা পালনে প্রস্তুত।

তবে মৃত্যুর আগে গত ৪ মে ছোট ভাই জি এম কাদেরকে ভারপ্রাপ্ত চেয়ারম্যান করে তার হাতে দলের দায়িত্ব তুলে দেন এরশাদ। জাপার নেতারা জানিয়েছেন, এরশাদের অবর্তমানে জি এম কাদেরই হবেন দলের প্রধান। কিন্তু এরশাদপত্নী রওশন এরশাদের অনুসারীরা তাকে নেতা হিসেবে মেনে নেবেন কি-না, তা নিয়ে সংশয় রয়েছে।

জাপা সূত্র জানিয়েছে, এরশাদের ইচ্ছা তার অবর্তমানে সংসদে দলকে নেতৃত্ব দেবেন রওশন এরশাদ। এরশাদের পর উপনেতা থেকে বিরোধীদলীয় নেতা হবেন রওশন এরশাদ। আর দলের চেয়ারম্যান হবেন জি এম কাদের। ভাবি-দেবরের যৌথ নেতৃত্বে চলবে জাপা। কিন্তু রওশন এরশাদ ও জি এম কাদেরের অনুসারীরা যৌথ নয়, একক নেতৃত্ব চান। এখন সময়ই বলে দেবে এরশাদবিহীন জাতীয় পার্টির কী হবে।

Social Media Sharing

ăn dặm kiểu NhậtResponsive WordPress Themenhà cấp 4 nông thônthời trang trẻ emgiày cao gótshop giày nữdownload wordpress pluginsmẫu biệt thự đẹpepichouseáo sơ mi nữhouse beautiful