Templates by BIGtheme NET
আজ- রবিবার, ১৭ নভেম্বর, ২০১৯ :: ৩ অগ্রহায়ণ ১৪২৬ :: সময়- ৮ : ০৮ পুর্বাহ্ন
Home / রংপুর বিভাগ / ঘুষ গ্রহনের অভিযোগে কালীগঞ্জ সেটেলমেন্ট অফিসের পেশকার অবরুদ্ধ

ঘুষ গ্রহনের অভিযোগে কালীগঞ্জ সেটেলমেন্ট অফিসের পেশকার অবরুদ্ধ

স্টাফ রিপোর্টার: লালমনিরহাটের কালীগঞ্জ উপজেলা সেটেলমেন্ট অফিসের ভারপ্রাপ্ত পেশকার সফিয়ার রহমান সুমনের বিরুদ্ধে জমির পর্চা দেয়ার আশ্বাস দিয়ে নিরীহ এলাকাবাসীর কাছ থেকে মোটা অঙ্কের ঘুষ গ্রহণের অভিযোগ উঠেছে।

এ ঘটনায় বুধবার(১৭জুলাই) দুপুর ২টার দিকে বিক্ষুব্ধ জমির মালিকরা সেটেলমেন্ট অফিসের (ভারপ্রাপ্ত) পেশকার সফিয়ার রহমান সুমনকে তার নিজ অফিস কক্ষে অবরুদ্ধ করে রাখেন।

এলাকাবাসীর কাছ থেকে ঘুষের টাকা গ্রহণ করে দীর্ঘদিন ধরে জমির পর্চা না দিয়ে টালবাহানা করায় বুধবার দুপুরে বিক্ষুব্ধ জমির মালিকরা সহকারী সেটেলমেন্ট অফিসের (ভারপ্রাপ্ত) পেশকার সসফিয়ার রহমান সুমনের কাছে জমির পর্চা চাইলে আবারও অতিরক্ত টাকা দাবি করে। পরে জমির মালিকরা টাকা দেওয়ার অস্কৃতি জানলে পেশকার হুমকি দেয়। তার কিছুক্ষণ পরেই বিক্ষুব্ধ জমির মালিকরা উপজেলা সেটেলমেন্ট অফিসের সামনে জড়ো হয়ে তার নিজ অফিস কক্ষে অবরুদ্ধ করে রাখেন। খবর পেয়ে উপজেলা নির্বাহী অফিসার রবিউল হাসান অফিসে গিয়ে তাকে উদ্ধার করে উপজেলা পরিষদে নিয়ে যান। এ সময় বিক্ষুব্ধ এলাকাবাসী ওই পেশকার গ্রহণকৃত ঘুষের টাকা ফেরত ও উপযুক্ত বিচার চেয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে লিখিত অভিযোগ করেন।

জানাগেছে, এ অফিসে জমিজমা সংক্রান্ত বিভিন্ন রকম পর্চা ও রেকর্ডের সংশোধন বাবদ কাগজপত্রে আইনের জটিলতা দেখিয়ে এলাকার জমির মালিকদের কাছ থেকে সরকারী নির্ধারিত খরচ ছাড়াও মোটা অংকের টাকা হাতিয়ে নেয়ার অভিযোগও পাওয়া গেছে (ভারপ্রাপ্ত) পেশকার সফিয়ার রহমান সুমনের বিরুদ্ধে। তিনি দালালদের সাথে যোগসাজশে দীর্ঘদিন যাবৎ অনিয়ম দুর্নীতির মাধ্যমে এলাকার জমির মালিকদের কাছ থেকে অবৈধভাবে মোটা অংকের টাকা উপার্জন করেছেন। ম্যাপশিট তুলতে সরকারি ফি ছাড়াও দলিলের নকল রংপুর থেকে তুলে এনে দেয়ার নাম করে ৫ হাজার থেকে ১০ হাজার টাকা নেওয়ার ও অভিযোগ রয়েছে।

উপজেলার বিভিন্ন এলাকা থেকে আসা জমির মালিকগন জানান,পর্চার জন্য সেটেলমেন্ট অফিসের ভারপ্রাপ্ত পেশকার সফিয়ার রহমান সুমনের তাদের কাছে মোটা অঙ্কের ঘুষ দাবি করেন। কিন্তু দাবিকৃত টাকা দিতে না পারায় জমির পর্চা দিতে টালবাহানা শুরু করে।

ভুক্তভোগী সাধারণ জনগণ ও সুশীল সমাজ দুর্নীতিবাজ কালীগঞ্জ সেটেলমেন্ট অফিসের ভারপ্রাপ্ত পেশকার সফিয়ার রহমান সুমনের বিরুদ্ধে তদন্ত করে আইনি ব্যবস্থা গ্রহণের জন্য ঊর্ধ্বতন কর্মকর্তাদের আশু হস্তক্ষেপ কামনা করেছেন।

এদিকে দীর্ঘদিন থেকে দায়ীত্বে থাকা সহকারী সেটেলমেন্ট অফিসারের ফজলুর রহমান এ অফিসে কাগজে কলমে কর্মরত থাকলেও তিনি এখানে আসেন না বলে জানাগেছে।

এ বিষয় জানতে সেটেলমেন্ট অফিসার ফজলুর রহমান বলেন, আমি নিয়ম অনুযায়ী অফিস করে আসছি। ভারপ্রাপ্ত পেশকার সুমন যদি জমি মালিকদের কাছ থেকে ঘুষ গ্রহণের নিয়ে থাকে অব্যশই ব্যবস্থা নেওয়া হবে। বৃহস্পতিবার সকালে আসবেন কালীগঞ্জে বলে তিনি ফোন কেটে দেন।

কালীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার(ইউনও) সত্যতা নিশ্চত করে বলেন, ভুক্তভুগীদের অতিরক্ত টাকা ফেরত দিতে পেশকার সুমনকে ডেকে নিয়ে আসা হয়েছিল।

Social Media Sharing

ăn dặm kiểu NhậtResponsive WordPress Themenhà cấp 4 nông thônthời trang trẻ emgiày cao gótshop giày nữdownload wordpress pluginsmẫu biệt thự đẹpepichouseáo sơ mi nữhouse beautiful