Templates by BIGtheme NET
আজ- শনিবার, ১৪ ডিসেম্বর, ২০১৯ :: ৩০ অগ্রহায়ণ ১৪২৬ :: সময়- ৪ : ৫০ অপরাহ্ন
Home / জাতীয় / ব্যারিস্টার সুমনের বিরুদ্ধে মামলা

ব্যারিস্টার সুমনের বিরুদ্ধে মামলা

ডেস্ক: ধর্মীয় অনুভূতিতে আঘাতের অভিযোগে সাইবার ট্রাইব্যুনালে ব্যারিস্টার সৈয়দ সাইয়েদুল হক সুমনের বিরুদ্ধে মামলা হয়েছে।

আজ সোমবার দুপুরে বাংলাদেশ সাইবার ট্রাইব্যুনালের বিচারক আস-শামস জগলুল হোসেনের আদালতে এ মামলা করেন রাজধানীর ভাষাণটেকের সমাজসেবক গৌতম কুমার এডবর। আর তাকে আইনগত সহায়তা করেন বাংলাদেশ হিন্দু আইনজীবী পরিষদের সভাপতি আইনজীবী সুমন কুমার। তার সঙ্গে ছিলেন আইনজীবী সঞ্চয় কুমার দে দুর্জয়।

এর আগে ব্যারিস্টার সুমনের বিরুদ্ধে পৃথক আইনে মামলার প্রস্তুতির কথা গতকালই জানান হিন্দু আইনজীবী পরিষদের সভাপতি সুমন কুমার রায়। নিজের ফেসবুকে স্ট্যাটাস দিয়ে এ তথ্য জানান তিনি। পরে মামলার প্রস্তুতির বিষয়ে সুমন কুমার বলেন, পৃথক দুটি ধারায় মামলা করার প্রস্তুতি নিচ্ছেন তিনি।

মামলার অভিযোগে বলা হয়, গত ১৯ জুলাই ব্যারিস্টার সাইয়েদুল হক সুমন ফেসবুকে বলেন, পৃথিবীর মধ্যে নিকৃষ্ট এবং বর্বর জাতি হচ্ছে হিন্দু ধর্মাবলম্বী, যাদের ধর্মের কোনো ভিত্তি নেই। মনগড়া বানানো ধর্ম। হয়তো দুই একটি খবর নিউজে প্রকাশিত হয়। এ ছাড়া আরও আনেক ঘটনা ধামাচাপা পড়ে যায়, তাদের নৃশংসতার আড়ালে।

অভিযোগে আরও বলা হয়, গত ১৯ এপ্রিল সনাতন ধর্ম ও হিন্দু ধর্মাবলম্বীদের নিয়ে মিথ্যা, অশ্লীল চরম আপত্তিকর মন্তব্য করেন। যার ফলে হিন্দু সমাজ তথা গোটা জাতির মধ্যে এ বিষয় নিয়ে চাঁপা ক্ষোভ বিরাজ করছে। আসামির এরকম আচরণ এবং সোস্যাল মিডিয়ার অশ্লীল অবমাননাকর ও অরুচিপূর্ণ বক্তব্যর ফলে রাষ্ট্র ও হিন্দু সমাজের ভাবমূর্তি ক্ষুণ্ন হয় এবং ধর্মীয় অনুভূতিতে আঘাত করে। আসামির এ ধরনের উসকানিমূলক বক্তব্য প্রধানের ফলে সাধারণ জনগণ নীতিভ্রষ্ট, অসৎ হইতে উদ্ধত হওয়ার ফলে আইনশৃঙ্খলা বিঘ্ন হওয়ার সম্ভবনা আছে।

কিন্তু এই ফেসবুক আইডি ফেক বলে আগে থেকেই জানিয়ে আসছেন ব্যারিস্টার সুমন। এ সম্পর্কে গত ২০ জুলাই নিজের ভেরিফাইড ফেসবুকে তিনি লেখেন, ‘আমার নাম ব্যবহার করে একটি ফেক পেজ হিন্দু সম্প্রদায়ের বিরুদ্ধে বিষেদগার করছে। আমি এ বিষয়টি পুলিশকে জানিয়েছি। আপনারা সচেতন থাকবেন। এটাই আমার একমাত্র পেজ, যার ফলোয়ার ২০ লাখের অধিক।’

এর আগে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের কাছে বাংলাদেশের বিরুদ্ধে মিথ্যা অভিযোগ করে দেশের ভাবমূর্তি ক্ষুণ্ন করায় বাংলাদেশ হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদের সাংগঠনিক সম্পাদক প্রিয়া সাহার বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহের মামলা করেন ব্যারিস্টার সুমন। গতকাল রোববার ঢাকা মহানগর হাকিম জিয়াউর রহমানের আদালত তার করা মামলা খারিজ করে দেন।

Social Media Sharing

ăn dặm kiểu NhậtResponsive WordPress Themenhà cấp 4 nông thônthời trang trẻ emgiày cao gótshop giày nữdownload wordpress pluginsmẫu biệt thự đẹpepichouseáo sơ mi nữhouse beautiful