Templates by BIGtheme NET
আজ- শনিবার, ১৪ ডিসেম্বর, ২০১৯ :: ৩০ অগ্রহায়ণ ১৪২৬ :: সময়- ৪ : ০৮ অপরাহ্ন
Home / রংপুর / রংপুরে ডিজিটাল বাংলাদেশ বিষয়ে নারী সাংবাদিকদের প্রশিক্ষণ

রংপুরে ডিজিটাল বাংলাদেশ বিষয়ে নারী সাংবাদিকদের প্রশিক্ষণ

রনজিৎ দাস: এটুআই এবং প্রেস ইনস্টিটিউট বাংলাদেশ (পিআইবি)’র যৌথ উদ্যোগে আজ ২২ জুলাই ২০১৯ রংপুর সার্কিট হাউস সম্মেলন কক্ষে রংপুর বিভাগের নারী সাংবাদিকদের জন্য ডিজিটাল বাংলাদেশ বিষয়ক দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

প্রশিক্ষণের সমাপনীতে প্রধান অতিথি ছিলেন রংপুর মেট্রোপলিটন পুলিশ এর পুলিশ কমিশনার জনাব মোহা: আবদুল আলীম মাহমুদ বিপিএম এবং সভাপ্রধানের দায়িত্ব পালন করেন পিআইবি’র মহাপরিচালক জনাব জাফর ওয়াজেদ।প্রধান অতিথি জনাব মোহা: আবদুল আলীম মাহমুদ বিপিএম বলেন, “ডিজিটাল বাংলাদেশ এখন আর কোনো স্বপ্ন কিংবা প্রতিশ্রুতি নয়; এটি এখন বাস্তবতা। সাধারণ মানুষের দোরগোড়ায় সরকারি ও বেসরকারি সেবা পৌঁছে দিতে এটুআই তথ্য প্রযুক্তি নির্ভর অনেকগুলো উদ্যোগ নিয়েছে। যার মাধ্যমে প্রান্তিক পর্যায়ের মানুষও এখন খুব সহজে সেবা গ্রহণ করতে পারছে।

তিনি বলেন, ডিজিটাইজেশনের সুবিধাকে কাজে লাগিয়ে বাংলাদেশকে ২০২১ সালের মধ্যে একটি মধ্যম আয়ের দেশ ও ২০৪১ সালের মধ্যে উন্নত দেশের পর্যায়ে উন্নীত করার লক্ষ্য নিয়ে বর্তমান সরকার কাজ করছে। ডিজিটাল বাংলাদেশের ধারণাকে জনপ্রিয় করা এবং ডিজিটাইজেশনের বিভিন্ন সুবিধা সম্পর্কে সাধারণ মানুষকে অবহিত করতে গণমাধ্যমকে আরো জোরালো ভূমিকা পালন করতে হবে। ২০৩০ সালের মধ্যে টেকসই লক্ষ্যমাত্রা অর্জনের গুরুত্বপূর্ণ বিষয়গুলো তিনি তুলে ধরেন এবং কীভাবে তা অর্জন করা যায় সে বিষয়েও আলোকপাত করেন।সভাপ্রধানের বক্তব্যে পিআইবি’র মহাপরিচালক জনাব জাফর ওয়াজেদ বলেন, মাননীয় প্রধানমন্ত্রীর ১০টি বিশেষ উদ্যোগের অন্যতম ডিজিটাল বাংলাদেশ। এরই মধ্যে দেশের সাধারণ জনগণ ডিজিটাল বাংলাদেশের সুযোগ সুবিধা পেতে শুরু করেছে। আগামী দিনে গণমাধ্যমের হাত ধরে ডিজিটাল বাংলাদেশের পথ অনেক দূর এগিয়ে যাবে।

তিনি বলেন, সাংবাদিকতায় নারীদের অনেক প্রতিবন্ধকতা থাকার পরও অসংখ্য নারী স্থানীয় পর্যায়ে সংবাদ মাধ্যমে কাজ করছেন। প্রান্তিক জনগণের সেবাপ্রাপ্তিতে ডিজিটাল বাংলাদেশের সুফলগুলো তুলে ধরার জন্য তিনি নারী সাংবাদিকদের অনুরোধ করেন।সমাপনীতে অতিথিগণ কর্মশালায় অংশগ্রহণকারী রংপুর বিভাগের ৪টি জেলায় কর্মরত ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়ার ৩০ জন নারী সংবাদকর্মীর হাতে সার্টিফিকেট তুলে দেন। দিনব্যাপী কর্মশালায় সাংবাদিকতায় ডিজিটাল পদ্ধতির ব্যবহার, ডিজিটাল বাংলাদেশ এবং এটুআই উদ্যোগ, তথ্য অধিকার আইন ও সাংবাদিকতার নীতিমালা এবং স্থানীয় পর্যায়ে সাংবাদিকদের ডিজিটাল বাংলাদেশ বিষয়ক রিপোর্টিং এ করণীয় ও বর্জনীয় শীর্ষক বিভিন্ন অধিবেশন পরিচালনা করা হয়।

কর্মশালায় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন নিউজ২৪ এর প্রধান বার্তা সম্পাদক শাহনাজ মুন্নী, চ্যানেল আই এর সিনিয়র নিউজ এডিটর জনাব মীর মাসরুর জামান, এটুআই এর কনসালট্যান্ট জনাব আদনান ফয়সল, পিআইবি এর প্রশিক্ষক মোহাম্মদ আব্দুল মান্নান, রংপুর প্রেসক্লাবের সভাপতি বীর মুক্তিযোদ্ধা সদরুল আলম দুলু, পিআইবি’র জুনিয়র প্রশিক্ষক জনাব শাহআলম এবং গণমাধ্যমকর্মীগণ।

Social Media Sharing

ăn dặm kiểu NhậtResponsive WordPress Themenhà cấp 4 nông thônthời trang trẻ emgiày cao gótshop giày nữdownload wordpress pluginsmẫu biệt thự đẹpepichouseáo sơ mi nữhouse beautiful