আর্কাইভ  শুক্রবার ● ২৯ মার্চ ২০২৪ ● ১৫ চৈত্র ১৪৩০
আর্কাইভ   শুক্রবার ● ২৯ মার্চ ২০২৪
 width=
 
 width=
 
শিরোনাম: রংপুর বিভাগ থেকে ২০ বছরে ২ লাখ ২৭ হাজার কর্মী বিদেশ গেছেন       দিনাজপুরে ছিনতাইকৃত মালামাল উদ্ধারসহ ছিনতাইকারী চক্রের দুই সদস্য গ্রেপ্তার        জমি রেজিস্ট্রি করে না দেয়ায় বাবাকে কবর দিতে ছেলের বাঁধা ॥ পুলিশের হস্তক্ষেপে দাফন       নীলফামারীতে স্বামীর প্রথম বিয়ের খবরে নববধূ দ্বিতীয় স্ত্রীর আত্মহত্যা ॥ স্বামী গ্রেপ্তার       রংপুরবাসীর জন্য সরকারি চাকরি, পদ ১৫৯      

 width=
 

পীরগঞ্জে পঞ্চগড় এক্সপ্রেসের যাত্রা বিরতি চায় তিন উপজেলাবাসী

রবিবার, ২৮ জুলাই ২০১৯, দুপুর ১২:২৪

রেল কর্তৃপক্ষ ও এলাকাবাসী সুত্রে জানা যায়, পীরগঞ্জ রেল ষ্টেশন মাষ্টার গোলাম রব্বানী জানান, পঞ্চগড়-ঠাকুরগাও-পীরগঞ্জ-দিনাজপুর হয়ে ঢাকা রেল রুটে ৩টি আন্তঃনগর, একটি মেইল, একটি লোকাল এবং একটি ডেমু ট্রেন চালু রয়েছে। এর মধ্যে সবগুলো ট্রেনই পীরগঞ্জ ষ্টেশনে থামে। শুধুমাত্র পঞ্চগড় এক্সপ্রেস ট্রেনটিই এখানে থামে না। অথচ এ ষ্টেশন থেকে পীরগঞ্জ, রানীশংকৈল ও হরিপুর উপজেলার শত শত যাত্রী লোকাল সহ ঢাকাগামী অন্যান্য আন্ত নগর ট্রেনে উঠা নামা করে। শুধুমাত্র পঞ্চগড় এক্সপ্রেস ট্রেন ধরতে এখানকার যাত্রীদের ঠাকুরগাও অথবা দিনাজপুরে যেতে হয় এবং ঢাকা থেকে আসার পথে ঐসব ষ্টেশনেই নামতে হয়। এতে তারা চরম ভোগান্তির মধ্যে পড়েন।

তাছাড়া জেলা পর্যায়ের অন্যান্য ষ্টেশনের চেয়ে এ ষ্টেশনের রাজস্ব আয় বেশী। এখান থেকে বেশী মানুষ ট্রেনে ভ্রমন করেন। এখানে যে পরিমান টিকিট বরাদ্দ আছে তাতে বেশির ভাগ যাত্রীই আন্তঃনগর ট্রেনের টিকিট পায় না। চাহিদা ব্যাপক। বরাদ্দ সামান্য। টিকিট নিয়ে প্রতিদিনই হুড়াহুড়ি, মারামাড়ি লাগে। পঞ্চগড় এক্সপ্রেস না দাড়ানোর কারণে এখানে সে ট্রেনের টিকিট বরাদ্দও নেই। এতে ঐ ট্রেনের সুবিধা থেকে বঞ্চিত হচ্ছেন সাধারণ মানুষ। এ অঞ্চলের মানুষের দাবি এখানে যোন পঞ্চগড় এক্সপ্রেস থামানো হয়।

পীরগঞ্জ উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও উপজেলা চেয়ারম্যান আখতারুল ইসলাম বলেন, জনগনের দাবির মুলে উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক মোজাহারুল ইসলাম ও মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের আহবায়ক নুরনবী চঞ্চল সহ বেশ কয়েকজন এ নিয়ে রেল মন্ত্রীর সাথে দেখা করে কথা বলেছি। এখানকার গুরুত্বে কথা তুলে ধরেছি। কিন্তু কোন লাভ হয়নি। অথচ লক্ষ লক্ষ মানুষের যৌক্তিক দাবী এটি। আমরা আশা করি এ বিষয়ে কর্তৃপক্ষ সদয় হবেন।

হরিপুরের আব্দুর রশিদ, রানীশংকৈলের তাজুল ইসলাম নামে পঞ্চগড় এক্সপেসের দু’ট্রেন যাত্রী বলেন, কয়েক দিন আগে অন্য ট্রেনে টিকিট না পাওয়ার কারণে এ ট্রেনই তারা ঢাকা থেকে বাড়ি ফিরেন। পীরগঞ্জে ট্রেন না থামার কারণে তাদের দিনাজপুর ষ্টেশনে নেমে যেতে হয়। এতে তাদের অনেক ভোগান্তি পোহাতে হয়। ট্রেনটি পীরগঞ্জে থামলে এমনটা হতো না। তাদের মত শত শত ট্রেন যাত্রীর অভিযোগ একই রকম। তারা পীরগঞ্জে যাত্রা বিরতি চায়।

এ বিষয়ে পীরগঞ্জ রেল ষ্টেশন মাষ্টার গোলাম রব্বানী, এখানে ঐ ট্রেন দাড়ানোর মত সকল প্রকার ব্যবস্থা রয়েছে। শুধু সিদ্ধান্তের অপেক্ষা। বিষয়টি উর্দ্ধতন কর্মকর্তাদের জানানো হয়েছে।

মন্তব্য করুন


 

Link copied