আর্কাইভ  শনিবার ● ২০ এপ্রিল ২০২৪ ● ৭ বৈশাখ ১৪৩১
আর্কাইভ   শনিবার ● ২০ এপ্রিল ২০২৪
 width=
 
 width=
 
শিরোনাম: নীলফামারীতে গোপন বৈঠক থেকে জামায়াতের ৩ নেতা গ্রেপ্তার       পলাশবাড়ীতে আসামির ছুরিকাঘাতে বাদীর মৃত্যু, গ্রেফতার ১       মন্ত্রী-সংসদ সদস্যদের সন্তান-স্বজনের ভোটে না দাঁড়ানোর নির্দেশ       ভোজ্যতেলের দাম বাড়ল, খোলা তেলে সুখবর       বিএনপি নেতা সোহেলের নিঃশর্ত মুক্তি দাবিতে রংপুরে  মানববন্ধন ও সমাবেশ       

 width=
 

লালমনিরহাট সীমান্ত থেকে দুই বাংলাদেশিকে ধরে নিয়ে গেছে বিএসএফ

বুধবার, ৩১ জুলাই ২০১৯, বিকাল ০৭:২৩

বুধবার(৩১জুলাই) বিকেল ৫টার দিকে রংপুর ৫১ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্ণেল মুহিদুল আলম এ তথ্য নিশ্চিত করেছেন।

বিএসএফের কাছে আটক স্বপন ইসলাম (১৫) পাটগ্রাম উপজেলার বাউরা নবীনঘর গ্রামের মোশারফের ছেলে ও রহমত আলী (৩৫) হাতীবান্ধা উপজেলার সানিয়াজান ইউপির পশ্চিম ঠাংঝাড়া গ্রামে ফারুক হোসেনের ছেলে।

বিজিবি ও স্থানীয়রা জানান, সকালে উপজেলার বাউরা ইউনিয়ন সীমান্তের ৮০২ নম্বর মেইন পিলারের ১০ নম্বর সাব পিলার সীমান্ত ঘেষা সানিয়াজান নদীতে স্বপন মাছ ধরতে গেলে কুচলিবাড়ী বিএসএফ ক্যাম্পের বিএসএফ’র সদস্যরা তাকে ধরে নিয়ে যায়। পরে এদিকে একেই ভাবে হাতীবান্ধা উপজেলার ঠ্যাংঝাড়া সীমান্তের ৮০০ নম্বর মেইন পিলারের ৩ নম্বর সাব পিলার সীমান্ত সংলগ্ন বাংলাদেশি জমিতে গৃহপালিত পশুকে ঘাস খাওয়ানোর রহমত আলীকে সাদা পোষাকে বিএসএফ’র সদস্যা মারধর করে নিয়ে যায়। এদিকে অবৈধভাবে বাংলাদেশে প্রবেশের দায়ে ভারতীয় ১১২ নিউ কুচলিবাড়ী এলাকার মেখলিগঞ্জ থানার রমনি রায়ের ছেলে জগবন্ধু রায়কে (৫৮) ঠ্যাংঝারা গ্রামের আদিবাসীপাড়া থেকে আটক করে বিজিবি। আটককৃত ভারতীয় নাগরিক বর্তমানে পাটগ্রাম থানায় হেফাজেত রয়েছেন বলে পাটগ্রাম থানার ভারপ্রাপ্ত(ওসি) মনসুর আলী জানিয়েছেন।

বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) ও ডাঙাটারী ক্যাম্পের নায়েক সুবেদার মোতাহার হোসেন জানান, ‘দুই বাংলাদেশিকে ধরে নিয়ে যাওয়ার ঘটনায় আমরা বিএসএফকে প্রতিবাদ জানিয়ে পতাকা বৈঠকের জন্য চিঠি দিয়েছি। বৈঠকে ভারতীয় ব্যক্তিকে ফেরত প্রদান করলে বাংলাদেশি একজনকে ফেরত দিতে চায়। দুই ব্যাক্তিকে ফেরত নিতে আলোচনা চলছে।’

এ ব্যাপারে রংপুর ৫১ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্ণেল মুহিদুল আলম বাংলাদেশি দুই নাগরিককে ভারতীয় বিএসএফ কর্তৃক আটকের সত্যতা স্বীকার করে বলেন, বিএসএফকে পতাকা বৈঠকের আহবান করা হয়েছে। দুই ব্যাক্তিকে ফেরত দেওয়া হলো ভারতীয় নাগরিক জগবন্ধুকে পতাকা বৈঠকের মাধ্যমে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ) হাতে তুলে দেওয়া হবে।

মন্তব্য করুন


 

Link copied