Templates by BIGtheme NET
আজ- শুক্রবার, ৩ জুলাই, ২০২০ :: ১৯ আষাঢ় ১৪২৭ :: সময়- ৩ : ২৪ পুর্বাহ্ন
Home / রংপুর / রংপুর সিটিতে ২৪ ঘণ্টার মধ্যে কোরবানির বর্জ্য অপসারণ করা হবে- মেয়র

রংপুর সিটিতে ২৪ ঘণ্টার মধ্যে কোরবানির বর্জ্য অপসারণ করা হবে- মেয়র

মমিনুল ইসলাম রিপন: পবিত্র ঈদুল আজহার দিন থেকে ২৪ ঘণ্টার মধ্যে কোরবানির পশুর বর্জ্য অপসারণ ও পরিচ্ছন্ন নগরী উপহার দেওয়ার ঘোষণা দিয়েছেন রংপুর সিটি করপোরেশনের মেয়র মোস্তফিজার রহমান মোস্তফা।

আজ বুধবার দুপুরে রংপুর রসিকের সভা কক্ষে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে মেয়র এ ঘোষণা দেন।

মেয়র বলেন, ‘কোরবানির পশু নির্দিষ্ট স্থানে জবাইকরণ ও দ্রæত বর্জ্য অপসারণে সিটি করপোরেশন থেকে ব্যাপক প্রস্তুুতি নেওয়া হয়েছে। ইতোমধ্যে জনসচেতনতামূলক প্রচার প্রচারণা শুরু হয়েছে।

তিনি বলেন, ‘নগরীর ৩৩টি ওয়ার্ডে কোরবানির পশু জবাই করার জন্য ১১৭টি স্থান নির্ধারণ করা হয়েছে। আমরা চাই নগরবাসী যততত্র জবাই না করে নির্ধারিত স্থানে কোরবানির পশু জবাই করুক। সবাই সচেতন হলে ৪৮ ঘণ্টা নয় ২৪ ঘণ্টার আগেই বর্জ্য অপসারণ করা সম্ভব।’

পশু জবাইয়ের স্থান পরিষ্কার রাখার জন্য পরিচ্ছন্নতাকর্মী ও ব্লিচিং পাউডারের ব্যবস্থা রয়েছে উল্লেখ্য করে মেয়র জানান, ৬২৭ জন পরিচ্ছন্নতাকর্মী তিনটি জোনে বিভক্ত হয়ে ৩৩টি ওয়ার্ডে দ্রুত বর্জ্য অপসারণ প্রক্রিয়া সম্পন্ন করতে কাজ করবে।পশুর বর্জ্য অপসারণে ০১৭১৮৫৪৩১৫৭, ০১৭২৭৮৯৮১৯০, ০১৭২৩৮০৭৩৪৪, ০১৭৩৩৩৯০১৫০, ০১৭১৪৫৬৬৩৮৩ নম্বরে যোগাযোগ করে নগরবাসী কন্ট্রোল রুমের সহায়তা নিতে পারবেন।

এ সময় সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন রংপুর সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. আকতার হোসেন আজাদ, সচিব মো. রাশেদুল হক, প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. কামরুজ্জামান এবনে তাজ, তত্ত¡াবধায়ক প্রকৌশলী এমদাদ হোসেন, বর্জ্য ব্যবস্থাপনা কমিটির চেয়ারম্যান ও কাউন্সিলর মাহাবুবার রহমান মঞ্জু, কাউন্সিলর নজরুল ইসলাম দেওয়ানী, রহমত উল্লাহ বাবলা, মালেক নিয়াজ আরজু, সেকেন্দার আলী, মেয়র মহদয়ের এপিএস কাজী জাহিদ হাসান লুসিড প্রমুখ।

Social Media Sharing

ăn dặm kiểu NhậtResponsive WordPress Themenhà cấp 4 nông thônthời trang trẻ emgiày cao gótshop giày nữdownload wordpress pluginsmẫu biệt thự đẹpepichouseáo sơ mi nữhouse beautiful