Templates by BIGtheme NET
আজ- বৃহস্পতিবার, ১৪ নভেম্বর, ২০১৯ :: ৩০ কার্তিক ১৪২৬ :: সময়- ৬ : ৩৮ পুর্বাহ্ন
Home / জাতীয় / আগস্ট মাস এলেই সাম্প্রদায়িক অপশক্তি সক্রিয় হয়ে উঠে: সেতুমন্ত্রী

আগস্ট মাস এলেই সাম্প্রদায়িক অপশক্তি সক্রিয় হয়ে উঠে: সেতুমন্ত্রী

ডেস্ক: আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, সাম্প্রদায়িক অপশক্তি আগস্ট মাস এলেই সক্রিয় হয়ে উঠে। একদিকে আমাদের মধ্যে হারানোর বেদনা আবার নতুন করে কাউকে হারানোর আশংকা তৈরি করে।

তাই এ মাসে শুধু শোক প্রকাশ করলেই হবে না, এ মাসে আরো যে আশংকাগুলো থাকে সে বিষয়েও সতর্ক থাকার জন্য তিনি সবার প্রতি আহবান জানান।

মন্ত্রী আজ দুপুরে রাজধানীর শিল্পকলা একাডেমির চিত্রশালা মিলনায়তনে কেন্দ্রীয় যুবলীগ আয়োজিত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহদাত বার্ষিকী উপলক্ষ্যে আগস্ট মাসব্যাপী সংবাদ চিত্র প্রদর্শনীর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।

আওয়ামী যুবলীগের চেয়ারম্যান মোহাম্মদ ওমর ফারুক চৌধুরীর সভাপতিত্বে সভায় সংগঠনের সাধারণ সম্পাদক মো. হারুনুর রশিদসহ দলের কেন্দ্রীয় নেতারা বক্তব্য রাখেন।

সেতুমন্ত্রী বলেন, বঙ্গবন্ধুর শাহদাত দিবসে যারা ভূঁয়া জন্মদিনের কেক কেটে উপহাস করে তাদের সঙ্গে কর্মসম্পর্ক গড়ে তোলা খুবই কঠিন।

তিনি বলেন,‘পঁচাত্তরের ১৫আগস্টেরর ট্রাজেডির পরও আমরা গণতন্ত্র ও সুশাসনের স্বার্থে বিভিন্ন দলের সঙ্গে কর্মসম্পর্ক রাখতে চেয়েছিলাম। কিন্তু এ দিনে যারা ভূঁয়া জন্মদিনের কেক কেটে যারা আমাদের বুকের রক্তক্ষরণ উস্কে দেয়, তাদের সঙ্গে কিভাবে সম্পর্ক রাখি।’

তিনি বলেন, এ নৃশংস হত্যাকান্ডে অবলা নারী ও শিশুরাও রেহাই পায় নি। এ হত্যাকান্ড নিয়ে আমাদের আবিষ্টতা আছে। নিষ্ঠুর এই হত্যাকান্ডের নেপথ্য নায়কের চেহারাও স্বরুপে উদঘাটিত উল্লেখ করে তিনি বলেন, ১৫ আগস্টের হত্যাকান্ডে যারা জড়িত তাদের পুরষ্কৃত ও পুনবার্সিত এবং হত্যাকান্ডের যাতে বিচার না হয়, সেজন্য ইনডেমনিটি অধ্যাদেশ জারী করে তা সংবিধানের অন্তভূক্ত করেছে একটি রাজনৈতিক দল।

তিনি বলেন, বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমান বঙ্গবন্ধুর হত্যাকারীদের পুরষ্কৃত ও পুনর্বাসিতই করেন নি, এ হত্যকান্ডের যাতে বিচার না হয় সেজন্য ইনডেমনিটি বিল জারী করে তা সংবিধানের অন্তভূক্ত করেছিলেন।

কাদের বলেন, বঙ্গবন্ধুর হত্যাকান্ডের নেপথ্য নায়ক কারা তা আমরা জানি। যারা বঙ্গবন্ধুকে হত্যা করেছে এবং এ হত্যাকান্ডের যারা মদদ দিয়েছে তারা একই অপরাধে অপরাধী।

যুবলীগের নেতা-কর্মীদের উদ্দেশ্যে তিনি বলেন, এ মাসে শুধু শোক প্রকাশ করলেই হবে না, এ মাসে আরো যে আশংকাগুলো থাকে সে বিষয়েও সতর্ক থাকতে হবে।

ডেঙ্গু নিয়ন্ত্রণ নিয়ে সেতুমন্ত্রী বলেন, আমরা ডেঙ্গু নিয়ে উদ্বিগ্ন, লন্ডনে চিকিৎসাধীন প্রধানমন্ত্রী শেখ হাসিনাও দেশের ডেঙ্গু পরিস্থিতি নিয়ে উদ্বেগের মধ্যে আছেন। সেখানেও তিনি স্বস্তিতে নেই।

তিনি বলেন, ডেঙ্গু মোকাবেলাকে আমরা চ্যালেঞ্জ হিসেবে গ্রহণ করেছি। এ চ্যালেঞ্জ আমরা মোকাবেলা করবই। কারণ ডেঙ্গু আমাদের নিয়ন্ত্রণের বাইরে নয়, আমরা এ চ্যালেঞ্জকে মোকাবেলা করার মত শক্তি রাখি। ডেঙ্গুকে আমরা মোকাবেলা করব।

বিএনপির স্বাস্থ্যমন্ত্রীর পদত্যাগের দাবির বিষয়ে কাদের বলেন, ‘আপনারা কি আপনাদের কাজ করেছেন, আন্দোলনে ব্যর্থ, নির্বাচনে ব্যর্থ, খালেদা জিয়া দেড় বছর ধরে কারাগারে, আপনারাতো দেড় মিনিটের জন্যও আন্দোলন করতে পারেন নি।’
অন্যদের পদত্যাগের দাবীর আগে বিএনপির নেতাদেরই পদত্যাগ করা উচিত বলে তিনি মন্তব্য করেন।

ওবায়দুল কাদের পরে আগস্ট মাসব্যাপী সংবাদ চিত্র প্রদর্শনী ঘুরে ঘুরে দেখেন। বাসস

Social Media Sharing

ăn dặm kiểu NhậtResponsive WordPress Themenhà cấp 4 nông thônthời trang trẻ emgiày cao gótshop giày nữdownload wordpress pluginsmẫu biệt thự đẹpepichouseáo sơ mi nữhouse beautiful