আর্কাইভ  শনিবার ● ২০ এপ্রিল ২০২৪ ● ৭ বৈশাখ ১৪৩১
আর্কাইভ   শনিবার ● ২০ এপ্রিল ২০২৪
 width=
 
 width=
 
শিরোনাম: ডিমলা উপজেলা নির্বাচন॥ এমপির ভাই, ভাতিজা ও ভাতিজি বউ প্রার্থী-তৃণমূলে ক্ষোভ       কিশোরী গৃহকর্মীকে খুন্তির ছ্যাকা; রংপুর মেডিকেলে মৃত্যু যন্ত্রণায় পাঞ্জা লড়ছে নাজিরা       সারাদেশে তিন দিনের হিট অ্যালার্ট জারি       হিট অ্যালার্টে ৭ দিন স্কুল বন্ধের দাবি       শিল্পী সমিতির নতুন সভাপতি মিশা, সম্পাদক ডিপজল      

 width=
 

বিএনপির শীর্ষ ৫ নেতার জামিন না মঞ্জুর

বৃহস্পতিবার, ২৮ নভেম্বর ২০১৩, দুপুর ০৪:৫৬

বিএনপির পাঁচ নেতা হলেন- দলের স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমেদ, এম কে আনোয়ার, ব্যারিস্টার রফিকুল ইসলাম মিয়া, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আবদুল আওয়াল মিন্টু ও চেয়ারপারসনের বিশেষ সহকারী শিমুল বিশ্বাস।

বৃহস্পতিবার সকালে মহানগর দায়রা জজ মো. জহুরুল হকের আদালতে আসামিদের অনুপস্থিতিতে দ্বিতীয় দিনের মতো জামিন শুনানি হয়। শুনানিতে আসামিপক্ষে ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন, মাসুদ আহমেদ তালুকদার ও সানাউল্লাহ মিয়াসহ শাতাধিক আইনজীবী উপস্থিত ছিলেন। রাষ্ট্রপক্ষে ছিলেন পিপি আব্দুল্লাহ আবু।

জামিন শুনানিতে সানাউল্লাহ মিয়া বলেন, বিএনপির এই ৫ নেতা মামলার এজহারভুক্ত আসামি নন। সম্পূর্ণ রাজনৈতিক উদ্দেশ্যে এ মামলায় তাদের জড়ানো হয়েছে। এটি একটি হাস্যকর মামলা। জামিনের বিরোধিতা করে পিপি আব্দুল্লাহ আবু বলেন, আসামিদের জেলগেটে এখনো জিজ্ঞাসাবাদ করা হয়নি। জিজ্ঞাসাবাদের আগে জামিনের বিরোধিতা করেন তিনি। শুনানি শেষে দুপুরে পর আদেশের জন্য রেখে দেন আদালত।

গত ১৮ নভেম্বর পাঁচ নেতার পক্ষে তাদের আইনজীবী সানাউল্লাহ মিয়া ঢাকা মহানগর দায়রা জজ জহুরুল হকের আদালতে জামিন আবেদন করলে ওইদিন আংশিক শুনানি হয়। পরবর্তীতে ২১ নভেম্বর ফের শুনানি শেষে অধিকতর শুনানির জন্য আজ বৃহস্পতিবার দিন ধার্য করেন আদালত।

বিএনপির পাঁচ নেতা হলেন দলের স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমেদ, এম কে আনোয়ার, ব্যারিস্টার রফিকুল ইসলাম মিয়া, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আবদুল আওয়াল মিন্টু ও চেয়ারপারসনের বিশেষ সহকারী শিমুল বিশ্বাস।

মন্তব্য করুন


 

Link copied