Templates by BIGtheme NET
আজ- সোমবার, ২৩ সেপ্টেম্বর, ২০১৯ :: ৮ আশ্বিন ১৪২৬ :: সময়- ৭ : ০৩ অপরাহ্ন
Home / টপ নিউজ / চক্রান্তের শিকার রংপুর রাইডার্স!

চক্রান্তের শিকার রংপুর রাইডার্স!

ডেস্ক: বিশ্ব চ্যাম্পিয়ন ইংল্যান্ডের অধিনায়ক এউয়ান মরগানকে দলভুক্ত করে চমকে দেয় ঢাকা ডায়নামাইটস। বিপিএলের গত আসরে কুমিল্লা ভিক্টোরিয়ান্সকে চ্যাম্পিয়ন করার নায়ক তামিম ইকবাল দল পাল্টে নাম লেখান খুলনা টাইটান্সে। মুশফিকুর রহিমের নতুন ঠিকানা কুমিল্লা ভিক্টোরিয়ান্স। এসব তারকা ক্রিকেটার দল পাল্টানোয় টনক নড়েনি বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি)।

বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান যখনই ঢাকা ডায়নামাইটস ছেড়ে নাম লিখেন রংপুর রাইডার্সে, তখনই আকাশ ভেঙে পড়ে বিসিবির মাথায়! বিশ্বসেরা অলরাউন্ডারের দল বদলানোর সিদ্ধান্ত কোনোভাবেই মেনে নিতে পারেনি। তাই চটজলদি বিপিএলের সপ্তম আসর নিয়ে বৈঠকে বসে বেশ কিছু গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নেয়। যেসব পুরোপুরি রংপুর রাইডার্সে বিপক্ষে। যদিও বিসিবির অন্যতম পরিচালক মাহাবুব আনাম মিডিয়ার মুখোমুখিতে স্বীকার করেননি সিদ্ধান্তগুলো রংপুরের পক্ষে সাকিব চুক্তি করায় তাড়াহুড়ো করে নেওয়া হয়েছে। পানির মতো পরিষ্কার এসব সিদ্ধান্তই চক্রান্তের শিকার রংপুর রাইডার্স।

৩১ জুলাই রংপুর রাইডার্সের সঙ্গে চুক্তি করেন সাকিব। এরপর থেকে জল ঘোলা হতে থাকে। বিপিএল গভর্নিং কাউন্সিল গতকাল জরুরি সভায় বসে সিদ্ধান্ত নেয়। এরপর মিডিয়ার মুখোমুখিতে মাহাবুব আনাম জানান, দেশি ও বিদেশি ক্রিকেটারদের সঙ্গে যে চুক্তি করেছে ফ্র্যাঞ্চাইজিগুলো, সেসবের আইনগত কোনো ভিত্তি নেই। কারণ, ফ্র্যাঞ্চাইজিগুলোর চুক্তি নবায়ন করা হয়নি! বিপিএল গভর্নিং কাউন্সিল জানিয়েছে, নতুন করে চুক্তি করতে হবে সব ফ্র্যাঞ্চাইজিকে।

তিনি বলেন, ‘২০১২ সালে বিপিএল শুরুর সময় নির্ধারিত ছিল, প্রথম চক্রে ছয় আসরের জন্য চুক্তি হবে ফ্র্যাঞ্চাইজিগুলোর সঙ্গে। সে হিসেবে গত আসর দিয়েই শেষ হয়েছে চুক্তি। এবার সপ্তম আসর থেকে শুরু হবে নতুন চক্র। নতুন চুক্তির পর নতুন করে করা হবে ক্রিকেটারদের দলে নেওয়ার পদ্ধতি, ক্যাটাগরি।’ চিটাগং ভাইকিংসের বর্তমান ফ্র্যাঞ্চাইজি খেলতে অনাগ্রহ প্রকাশ করেছে। ফলে দলটি ছাড়াও আরও একটি দলের জন্য দরপত্র আহবান করেছে বিসিবি। তিনটি দল ইতিমধ্যে আগ্রহ প্রকাশ করেছে চিটাগং ভাইকিংসের জন্য। বাকি ৬ দলকে চুক্তি নবায়নের জন্য ৪৮ ঘণ্টার মধ্যে চিঠি পাঠাবে বিপিএল গভর্নিং কাউন্সিল। দলগুলোর সঙ্গে চুক্তি বাতিল করায় কোনো কিছুরই এখন গ্রহণযোগ্যতা নেই। সে হিসেবে সাকিবসহ তামিম, মুশফিকদের চুক্তি অবৈধ বলেন মাহাবুব আনাম, ‘দলগুলোর সঙ্গে যেখানে চুক্তি নেই, নিয়মগুলোর আউটলাইন যদি না থাকে, যা কিছুই করা হউক না কেন, সেটির গ্রহণযোগ্যতা নেই। যেহেতু এই চুক্তির কোনো বৈধতা নেই, সেটিকে নিয়ে আলাপ-আলোচনার যুক্তিই দেখি না। শুধু সাকিব নয়, আরও অনেক নাম এসেছে। সবার ক্ষেত্রেই একই বাস্তবতা।’ ক্রিকেটারদের চুক্তিগুলোকে অবৈধ ঘোষণাকে মেনে নিতে পারেনি রংপুর রাইডার্স।

দলটির সিইও ইশতিয়াক সাদেক বলেন, ‘যদি এমন কোনো সিদ্ধান্ত নেওয়া হয়, তাহলে আমরা নাম প্রত্যাহার করতে পারি। আমাদের সঙ্গে কুমিল্লা ও খুলনাও রয়েছে।’ বিপিএল শুরুর তারিখ ৬ ডিসেম্বর। উদ্বোধনী অনুষ্ঠান ৩ ডিসেম্বর ঘোষণা করেছে বিপিএল গভর্নিং কাউন্সিল। অথচ এখনো প্লেয়ার্স ড্রাফট চূড়ান্ত করেনি। গত ফেব্রুয়ারিতে ষষ্ঠ আসর শেষ হওয়ার পর যথেষ্ট সময় পেয়েও কাজগুলো কেন করেনি সেটাই রহস্যজনক।

Social Media Sharing

ăn dặm kiểu NhậtResponsive WordPress Themenhà cấp 4 nông thônthời trang trẻ emgiày cao gótshop giày nữdownload wordpress pluginsmẫu biệt thự đẹpepichouseáo sơ mi nữhouse beautiful