আর্কাইভ  শুক্রবার ● ২৯ মার্চ ২০২৪ ● ১৫ চৈত্র ১৪৩০
আর্কাইভ   শুক্রবার ● ২৯ মার্চ ২০২৪
 width=
 

 

কুড়িগ্রামের খাবারে বেজায় খুশি ভুটানের রাজা

কুড়িগ্রামের খাবারে বেজায় খুশি ভুটানের রাজা

কুড়িগ্রামে বিশেষ অর্থনৈতিক অঞ্চলের নির্ধারিত স্থান পরিদর্শন করলেন ভুটানের রাজা

কুড়িগ্রামে বিশেষ অর্থনৈতিক অঞ্চলের নির্ধারিত স্থান পরিদর্শন করলেন ভুটানের রাজা

রানিকে নিয়ে কুড়িগ্রামে পৌঁছেছেন ভুটানের রাজা

রানিকে নিয়ে কুড়িগ্রামে পৌঁছেছেন ভুটানের রাজা

কুড়িগ্রামে সমৃদ্ধির হাতছানি

কুড়িগ্রামে সমৃদ্ধির হাতছানি

 width=
 
শিরোনাম: দিনাজপুরে ছিনতাইকৃত মালামাল উদ্ধারসহ ছিনতাইকারী চক্রের দুই সদস্য গ্রেপ্তার        জমি রেজিস্ট্রি করে না দেয়ায় বাবাকে কবর দিতে ছেলের বাঁধা ॥ পুলিশের হস্তক্ষেপে দাফন       নীলফামারীতে স্বামীর প্রথম বিয়ের খবরে নববধূ দ্বিতীয় স্ত্রীর আত্মহত্যা ॥ স্বামী গ্রেপ্তার       রংপুরবাসীর জন্য সরকারি চাকরি, পদ ১৫৯       স্বাস্থ্যের রংপুর বিভাগীয় পরিচালক ফজলুল হক কারাগারে      

 width=
 

গাইবান্ধা-সান্তাহার রুট দিয়ে ২৩ দিন পর ঢাকার সাথে সরাসরি ট্রেন চলাচল শুরু

বৃহস্পতিবার, ৮ আগস্ট ২০১৯, বিকাল ০৭:৪৫

বন্যার পানি নেমে যাওয়ায় ২২দিন পর  সান্তাহার-বগুড়া-গাইবান্ধা-দিনাজপুর রুটে ট্রেন চলাচল স্বাভাবিক হয়েছে। বৃহস্পতিবার সকাল থেকে আগের মতই লোকাল, মেইল ও আন্ত:নগরসহ মোট ৯ জোড়া ট্রেন আসা-যাওয়া করেছে । ফলে বগুড়া, গাইবান্ধা, রংপুর, দিনাজপুর ও লালমনিরহাট রুটের যাত্রীদের ভোগান্তিও দূর হয়েছে।

ঈদের আগে ট্রেন চলাচল স্বাভাবিক হওয়ায় যাত্রীদের মধ্যে স্বস্তি ফিরে এসেছে। রেল কর্মকর্তারা বলছেন, পাঁচ জোড়া ট্রেন চলাচল বন্ধ থাকায় টিকিট বিক্রি কমে যাওয়ায় শুধু বগুড়া স্টেশনেই রেল কর্তৃপক্ষের প্রতিদিন গড়ে ৯০ হাজার টাকা করে লোকসান হয়েছে।

গত ২ আগস্ট শুক্রবার বাংলাদেশ সরকারের রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন ত্রিমোহিনী-বাদিয়াখালী-বোনারপাড়া পর্যন্ত ক্ষতিগ্রস্ত রেল লাইন পরিদর্শন করেন এবং জরুরী ভিত্তিতে রেল লাইন মেরামতের উপর গুরুত্বারোপ করেন।  সে সময় গাইবান্ধায় সাংবাদিকদের সম্মুখে ঘোষণা করেছিলেন আসন্ন ঈদুল আজহার পূর্বে ৮ জুলাই থেকে যে কোনমূল্যে উত্তরাঞ্চলের সাথে লালমনিরহাট-সান্তাহার রুটে রেল যোগাযোগ পুনঃ স্থাপিত করা হবে। অতঃপর রেল মন্ত্রীর নির্দেশে ক্ষতিগ্রস্ত এলাকায় দ্রুত মেরামত কাজ সম্পন্ন হয় এবং তাঁর ঘোষিত নির্দিষ্ট দিন থেকেই সরাসরি ট্রেন চলাচল পুনঃ স্থাপিত হয়।

উলে¬খ্য, এর আগে বাংলাদেশ রেলওয়ের মহাপরিচালক মো. শামসুজ্জামানসহ রেলওয়ের উর্দ্ধতন কর্মকর্তারা ক্ষতিগ্রস্ত রেললাইন পরিদর্শন করেন এবং মেরামত কাজ সার্বক্ষনিক তত্তাবধান করেন।

রেলওয়ে সুত্রে জানা গেছে, গাইবান্ধার আপ স্টেশন ত্রিমোহিনী-বাদিয়াখালী-বোনারপাড়া পর্যন্ত প্রায় ১ হাজার ফুট রেলের মাটি সরে গেছে। এতে করে রেলওয়ের ৫ থেকে ৬ কোটি টাকার ক্ষতি হয়।

মন্তব্য করুন


 

Link copied